Connect with us

News

জেনে নিন ২০২০-তে কোন কোন স্মার্টফোনে বন্ধ হয়ে যাচ্ছে হোয়াটসঅ্যাপ

বর্তমানে হোয়াটসঅ্যাপ সামাজিক যোগাযোগের ক্ষেত্রে হোক বা বিভিন্ন কাজের আদান প্রদানের ক্ষেত্রে সকলের কাছে অপরিহার্য হয়ে উঠেছে। ডিজিটাল লাইফে এটি না থাকার অর্থ আপনি সকলের থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছেন। তাই এই অ্যাপটি আপনার স্মার্টফোনে থাকা বাধ্যতামূলক। কিন্তু খবর সূত্রে জানা গিয়েছে লক্ষ-লক্ষ হোয়াটসঅ্যাপ বন্ধ হতে চলছে কয়েকটি স্মার্টফোনে। এই খবর শুনে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা বিচলিত হয়ে পড়বেন তবে কয়েকটি নির্দিষ্ট স্মার্টফোনেই এই সুবিধাটি বন্ধ হয়ে যাচ্ছে আগামী বছরের শুরুতেই।

Related image

উইন্ডোজ সমর্থিত সব ধরনের স্মার্টফোনে আগামী ৩১ ডিসেম্বর বন্ধ হয়ে যাচ্ছে হোয়াটস অ্যাপ। ২০২০ সালের ১ ফেব্রুয়ারি থেকে বেশ কয়েকটি অ্যান্ড্রয়েড ও আইওএস সমর্থিত ফোনেও বন্ধ হয়ে যাবে বার্তা আদান-প্রদানের জনপ্রিয় এই অ্যাপ। বিশেষ করে সবশেষ অনেক আপডেট যুক্ত হয়নি এমন পুরনো অপারেটিং সিস্টেম থাকা কয়েক লাখ ফোনে আর এটি ব্যবহার করা যাবে না।

সম্প্রতি ফেসবুকের মালিকানাধীন হোয়াটস অ্যাপের সাপোর্ট পেজে এসব তথ্য জানা গেছে। এতে বলা হয়, ব্যবহারকারীর জন্য প্রয়োজনীয় নিরাপত্তা নিশ্চিতে যেসব স্মার্টফোন ব্যর্থ হবে সেগুলোতে হোয়াটস অ্যাপ কাজ করবে না। আইওএস ৮.০ অথবা এর আগের অপারেটিং সিস্টেমে চলছে যেসব আইফোন সেগুলোতেও বন্ধ হয়ে যাবে হোয়াটস অ্যাপ। পাশাপাশি যেসব অ্যান্ড্রয়েড ফোনে ২.৩.৩ সংস্করণ ব্যবহৃত হচ্ছে সেগুলোতে এটি আর চলবে না। অবশ্য আইফোন ৬ কিংবা পরবর্তী সংস্করণ ব্যবহারকারীদের এ সমস্যার মুখোমুখি হতে হবে না।

Image result for using mobile

এক ব্লগ পোস্টে হোয়াটস অ্যাপ জানিয়েছে, কোন কোন অপারেটিং সিস্টেমগুলিতে আর হোয়াটসঅ্যাপ চলবে না – আইওএস ৮ বা তার পুরনো অপারেটিং সিস্টেমগুলি, অ্যান্ড্রয়েড সংস্করণ ২.৩.৩ এবং সমস্ত উইন্ডোজ স্মার্টফোন গুলি। এছাড়া বাকি সমস্ত স্মার্টফোনগুলোতে হোয়াটসঅ্যাপ চালু থাকবে এবং নতুনত্ব কয়েকটি ফিচার ব্যবহারকারীরা উপভোগ করবে।

Continue Reading
Click to comment

Trending ..

To Top