Connect with us

ভারতকে বিশ্বচ্যাম্পিয়ন করা এই ৪ খেলোয়াড়কে বিরাট কোহলি একবারও সুযোগ দেননি

Cricket

ভারতকে বিশ্বচ্যাম্পিয়ন করা এই ৪ খেলোয়াড়কে বিরাট কোহলি একবারও সুযোগ দেননি

যে কোনও খেলোয়াড়ের স্বপ্ন থাকে নিজের দেশের হয়ে বিশ্বকাপ জয় করা। কিন্তু বিশ্বজয়ী খেলোয়াড় হওয়ার পরেও যদি দলে জায়গা না পান তাহলে অত্যন্ত দুর্ভাগ্যজনক ব্যাপার হয়ে থাকে। ভারতীয় দলের এমন ৪ জন খেলোয়াড়কে ঠিক এই পরিস্থিতির মধ্য দিয়ে যেতে হয়েছিল।

বিরাট কোহলির নেতৃত্বে এখনো পর্যন্ত ভারতীয় দল কোন বড় টুর্নামেন্ট জিততে পারেনি। যারা বিশ্বকাপজয়ী দলের সদস্য ছিলেন তাদের মধ্যে খুব কম সংখ্যকই খেলোয়াড়ই কোহলির অধীনে খেলেছেন।

আজকের প্রতিবেদনে বিশ্বকাপজয়ী এমন চার খেলোয়াড়ের কথা বলা হয়েছে যাদেরকে বিরাট কোহলি একটিও ম্যাচে সুযোগ দেননি। এবার তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক:-

রবিন উথাপ্পা:

Image result for Robin Uthappa ODI

রবিন উথাপ্পা সর্বশেষ ২০১৫ সালে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে জাতীয় দলের হয়ে খেলেছিলেন। পরিসংখ্যানের কথা বললে, তিনি ৪৬টি ওডিআই এবং ১৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেন। রবিন উথাপ্পা ২০০৭ সালে বিশ্বকাপজয়ী দলের সদস্য ছিলেন। টি-টোয়েন্টি ফরম্যাটে তিনি ধারাবাহিকতা দেখালেও জাতীয় দলে ফেরা তার পক্ষে অনিশ্চিত হয়ে গেছে।

ইউসুফ পাঠান:

Image result for Yusuf Pathan ODI

অলরাউন্ডার ইউসুফ পাঠান দীর্ঘদিন ধরে ভারতীয় দলের বাইরে রয়েছেন। তিনি সর্বশেষ ২০১২ সালে ধোনির নেতৃত্বে ভারতীয় দলের হয়ে খেলেছিলেন। পরিসংখ্যানের কথা বললে, তিনি ৫৭টি ওডিআই এবং ২২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেন। তিনি ২০১১ সালে বিশ্বকাপজয়ী দলের সদস্য ছিলেন। টি-টোয়েন্টিতে তার ১৪৬ এর বেশি স্ট্রাইক রেট রয়েছে কিন্তু আর কখনোই সুযোগ পাননি।

হরভজন সিংহ:

Image result for Harbhajan Singh ODI

স্পিন বোলার হরভজন সিংও দীর্ঘদিন ধরে ভারতীয় দলের বাইরে রয়েছেন। গত দুটি আইপিএল মরসুমে তিনি খুব দুর্দান্ত পারফর্ম করেছেন। শেষবার তিনি ২০১৬ সালে ভারতীয় দলের হয়ে খেলেছিলেন। পরিসংখ্যানের কথা বললে, তিনি ১০৩ টেস্টে ৪১৭টি উইকেট এবং ২৩৬ ওডিআইতে ২৬৯টি উইকেট নিয়েছেন। এছাড়াও টি-টোয়েন্টিতে ২৫ টি উইকেট রয়েছে। তিনি ২০০৭ এবং ২০১১ সালের উভয় বিশ্বকাপজয়ী দলের সদস্য ছিলেন কিন্তু বিরাট কোহলির নেতৃত্বে একটিও ম্যাচ খেলার সুযোগ পাননি।

পীযূষ চাওলা:

Image result for Piyush Chawla ODI

আরও এক স্পিনার পীযূষ চাওলা দীর্ঘদিন ধরে ভারতীয় দলের বাইরে রয়েছেন। এই খেলোয়াড় ধারাবাহিকভাবে আইপিএলে পারফরম্যান্স করেছেন। পরিসংখ্যানের কথা বললে, তিনি ২৫টি ওডিআই, ৩টি টেস্ট এবং ৭টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেন। তিনি ২০১১ সালের বিশ্বকাপজয়ী দলের সদস্য ছিলেন। সর্বশেষ তিনি ২০১২ সালে ভারতীয় দলের হয়ে খেলেছিলেন কিন্তু এরপরে আর কখনোই জাতীয় দলে নির্বাচিত হননি।

Continue Reading
Click to comment

Trending ..

To Top