Connect with us

হুকিং করে কুকুরের এসি রুম চালাতেন তৃণমূল নেত্রী, ধরা পড়ায় জরিমানা ৮ লক্ষ টাকা

News

হুকিং করে কুকুরের এসি রুম চালাতেন তৃণমূল নেত্রী, ধরা পড়ায় জরিমানা ৮ লক্ষ টাকা

নেত্রীর বাড়িতে রয়েছে বৈদ্যুতিক সরঞ্জামের যাবতীয় সমস্ত জিনিসপত্র কিন্তু এদিকে বিদ্যুতের খরচ অতি নগন্য। বাড়ির প্রতিটি ঘরেই চলছে এসি তার সাথে ওয়াশিং মেশিন, ফ্রিজ এবং আরো অন্যান্য সরঞ্জামগুলি। এর পরেই তার বাড়ির বিদ্যুতের বিলের খরচ দেখে চোখ মাথায় ওঠে রিডিং নিতে যাওয়া ওই বিদ্যুৎকর্মীর। ঘটনাটি ঘটেছে গাইঘাটা থানার বাবু পাড়া এলাকায় এক তৃণমূল নেত্রী ইলা বাগচীর বাড়িতে। প্রথম থেকেই সন্দেহ হয়েছিল ওই বিদ্যুৎকর্মীর তার পরেই তিনি এই বিষয়টি পুরোপুরি বিদ্যুৎ অফিসে খুলে বলেন। সন্দেহবশত ওই ঘটনা তদন্ত করতে গিয়েই এমন কুকীর্তির ঘটনা জানতে পারা যায়।

Image result for hooking electric

ওই বাড়ির সমস্ত কিছুই বৈদ্যুতিক সরঞ্জাম গুলি চলত হুকিং এর দ্বারা এমনকি তার বাড়িতে যে সাধের পোষা কুকুরটি রয়েছে সেও থাকত একটি শীততাপ নিয়ন্ত্রিত ঘরে অর্থাৎ এসি রুমে। ক্ষমতায় থাকা অভিনেত্রীর বিরুদ্ধে কথা বলার সাহস পেত না স্থানীয় লোকজনেরা। এই ঘটনাটি জানার পর এই স্থানীয়দের অভিযোগ গত ৮-৯ বছর ধরে হুকিং করে বিদ্যুৎ ব্যবহার করেছেন এই তৃণমূল নেত্রী। বাড়ির বৈদ্যুতিক মিটার টা ছিল কেবল নামমাত্র। বাড়িতে বিদ্যুৎ ব্যবহার হতো অন্য এক তারের মাধ্যমে যেটা সরাসরি রাস্তার তারের সাথে হুকিং করে। যার ফলে অপরিমিত ভাবে ব্যবহার হচ্ছিল ফ্রিজ এসি থেকে সমস্ত বৈদ্যুতিক সরঞ্জামগুলি।

Image result for meter electric

 

এই বিষয়টি নিয়ে সেখানকার স্থানীয় কয়েকজন বাসিন্দা লিখিতভাবে অভিযোগ জানিয়েছিল বিদ্যুৎ দপ্তরে। কিছুদিন পর বিদ্যুৎ কর্মীরা এই নেত্রীর বাড়িতে ভালো করে তদন্ত করে বুঝতে পারে এই অবৈধ বিদ্যুৎ ব্যবহারের কথা। এর পরেই তাদের বাড়ির সমস্ত বৈদ্যুতিক সরঞ্জাম গুলিকে বাজেয়াপ্ত করা হয়। ওই তৃণমূল নেত্রীর স্বামী কোন দেরি না করে বিধান নগরের বিদ্যুৎ দপ্তরে ৮ লক্ষ ১৩ হাজার টাকা মতো জরিমানা হিসেবে জমা করেন।

স্থানীয়দের অভিযোগ ইলা বাগচী তৃণমূলের নেত্রীও পঞ্চায়েতের বিশিষ্ট কর্মী হওয়ায় তার বিরুদ্ধে মুখ খোলার কেউ সাহস পেত না। সেই সুযোগে বাড়ির প্রতিটি বৈদ্যুতিক সরঞ্জামগুলি দেদার ভাবে ব্যবহার হতো এমনকি সেই বাড়ির কুকুরটিও দীর্ঘদিন ধরে এসি রুমে থাকত। অবশেষে সেই সুযোগের সন্ধান তারা পায় এই অবৈধভাবে বিদ্যুৎ চুরির ঘটনার কথা জানতে পারে। অবশ্য সেখানকার তৃণমূলের এক প্রাক্তন নেতা জানিয়েছেন, “দোষীর উপযুক্ত শাস্তি হবে, আইনের ঊর্ধ্বে কেউই নয়।”

Continue Reading
Click to comment

Trending ..

To Top