ক্রিকেট

সোনার কয়েনে টস, ৫০ টাকায় টিকিট! সেনারা দেবে গোলাপি বল, ইডেনে দারুন চমক

আগামী ২২ নভেম্বর ভারত বনাম বাংলাদেশের দ্বিতীয় টেস্টে মুখোমুখি হতে চলেছে আর এটি একটি স্মরণীয় টেস্ট ম্যাচ হবে। বিসিসিআই চেয়ারে বসার পর সৌরভ গাঙ্গুলী প্রথম দিন রাত টেস্টের কথা জানিয়েছিলেন। আর তা চূড়ান্ত হওয়ার পরেই ইডেনে রয়েছে বিভিন্ন চমক। উপস্থিত থাকবেন নামিদামি ব্যক্তিরা। এমনকি টিকিটের মূল্য দর্শকদের কথা ভেবে খুবই স্বল্প করা হয়েছে।

Image result for Eden Garden

বহু চিন্তা-ভাবনার কথা মাথায় রেখে দিন-রাতের টেস্ট আয়োজন করেছে বিসিসিআই। আর এটি ভারতের প্রথম টেস্ট ক্রিকেটের ইতিহাসে প্রথম দিন রাতের টেস্ট হতে চলেছে গোলাপি বলে। ২২-২৬ নভেম্বরে হতে চলা প্রথম দিন-রাতের টেস্টে কোন কোন চমক থাকছে চলুন জেনে নেওয়া যাক –

১) ৫০ টাকার টিকিট:- আগে জানানো হয়েছিল ইডেনে দর্শকদের কথা ভেবেই টিকিটের সর্বনিম্ন মূল্য করা হয়েছে মাত্র ৫০ টাকা। তবে ১০০, ১৫০ টাকার টিকিটও উপলব্ধ রয়েছে। সর্বনিম্ন মূল্য টিকিট করা হয়েছে কারণ যাতে ৯০ হাজার আসনের ইডেনের গ্যালারি ভরে ওঠে।

২) ভারতীয় সেনা:- খবর সূত্রে জানা গিয়েছে আকাশ থেকে বিমানে করে ঝাঁপ দিয়ে প্যারাসুটের সাহায্যে ভারতীয় সেনার প্যারাট্রুপাররা নেমে দুই অধিনায়ক এবং আম্পায়ারের হাতে গোলাপি বল তুলে দেবেন। এবং সেই সাথে দুই দেশের জাতীয় সংগীত ম্যাচের আগে গাওয়া হবে।

Image result for paratrooper Indian Army

৩) সোনার কয়েনে টস:- এই প্রথম কোন ভারতীয় টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হবে সোনার কয়েন টস এর মাধ্যমে। এমনকি এই পাঁচ দিন কলকাতা শহরের আলো গোলাপি করা হবে বলে জানা গেছে।

৪) বিশিষ্ট ব্যক্তি:- টেস্ট দেখতে আসার জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ পত্র পাঠানো হয়েছে। সেই সাথে বাংলার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি এবং শেখ হাসিনা ঘন্টা বাজিয়ে টেস্ট ম্যাচের শুভ আরম্ভ করবেন। এছাড়াও জানা গিয়েছে মহেন্দ্র সিং ধোনিকেও আমন্ত্রণপত্র পাঠানো হয়েছে ধারাভাষ্যকার হিসেবে যোগদান করার জন্য।

Related image

৫) অনলাইন টিকিট:- খবর সূত্র জানা গেছে আপাতত টেস্টে প্রথম তিন দিনের সমস্ত টিকিট অনলাইনে বিক্রি হয়ে গিয়েছে।

error: Content is protected !!