Connect with us

অ্যালার্জি এড়াতে ব্লাড গ্রুপ অনুযায়ী কি কি খাওয়া উচিত নয়, দেখে নিন

Health

অ্যালার্জি এড়াতে ব্লাড গ্রুপ অনুযায়ী কি কি খাওয়া উচিত নয়, দেখে নিন

আমাদের ব্লাড গ্রুপ অনুযায়ী খাবার খাওয়া উচিত যা শরীরের পক্ষে ভালো। ব্লাড গ্রুপ অনুযায়ী খাদ্য গ্রহণ করলে হজম ঠিকঠাক হয়, শরীরে এনার্জি আসে এছাড়া শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতাও বৃদ্ধি পায়। এবার সঠিক খাবার না গ্রহণ করলে শরীরে অ্যালার্জি দেখা দিতে পারে। তাই এখন জেনে নেওয়া যাক ব্লাড গ্রুপ অনুযায়ী কোন কোন খাবার উপকারী আর কোনগুলি অ্যালার্জি এড়াতে খাবারের তালিকা থেকে বাদ দেওয়া উচিত।

5 raisons pour lesquelles vous êtes allergique à certains ...

১) ব্লাড গ্রুপ এ নেগেটিভ

ব্লাড গ্রুপ এ নেগেটিভ ব্যাক্তিদের জন্য ভাত,পাস্তা, কুমড়ো, বাদাম, লেবু, কিসমিস, ব্রাউন রাইস, সোয়াবিন ইত্যাদি খুবই উপকারী।

কিন্তু এই গ্রুপের ব্যাক্তিদের অ্যালার্জি এড়াতে খাবারের তালিকা থেকে কলা নারকেল পেঁপে, কাজু, মুরগির মাংস, মাছ, ডিম, বিয়ার এইসব খাদ্য এড়িয়ে চলা ভালো।

২) ব্লাড গ্রুপ ও নেগেটিভ

এই গ্রুপের ব্যাক্তিদের শরীরের পক্ষে মাছ, মাংস, ডিম, পেঁয়াজ, আদা, রসুন,চেরি, রসবেরি, ক্রানবেরি, ডিমের সাদা অং,শ ধোকলা, ধোসা, ইডলি প্রভৃতি ভালো।

কিন্তু এই গ্রুপের ব্যাক্তিদের অ্যালার্জি এড়াতে খাবারের তালিকা থেকে পালংশাক, বাঁধাকপি, ফুলকপি, কমলালেবু, স্ট্রবেরি, নারকেল, কড়াইশুঁটি, ভুট্টা বাদ দেওয়া উচিত। 

৩) ব্লাড গ্রুপ বি নেগেটিভ

ওটস, বাদাম, পাস্তা, কুমড়ো, ভাত, কিসমিস, সোয়াবিন, গমের পাস্তা, অ্যাপ্রিকট, লেবু, চিরে ইত্যাদি খাদ্য এই ব্লাড গ্রুপের ব্যাক্তিদের শরীরের পক্ষে ভালো।

কিন্তু এই ব্যক্তিদের পেঁপে, কাজু, পেস্তা, বাদাম, বিয়ার, মুরগির মাংস, মাছ ডিম কলা ইত্যাদি এড়িয়ে চলা উচিত।

৪) ব্লাড গ্রুপ এবি নেগেটিভ

এই ব্লাড গ্রুপের ব্যক্তিদের জন্য সি ফুড, দই, ডিম, আখরোট, ছাগলের দুধ, ব্রকোলি, ফুলকপি, বিট, বেরি, শসা, ভাত, রুটি, ডাল, ডালিয়া, খিচুড়ি ইত্যাদি খাবার স্বাস্থ্যের জন্য খাওয়া উচিত।

কিন্তু এই গ্রুপের ব্যক্তিদের অ্যালার্জি এড়াতে যেসব খাবার বাদ দেওয়া উচিত তা হলো কফি, অ্যালকোহল, ব্ল্যাক টি, ভুট্টা, নারকেল, আম, কলা। 

Continue Reading
Click to comment

More in Health

Trending ..

To Top