Connect with us

ক্রিকেট

তিন ভারতীয় ক্রিকেটার যারা তাদের ওয়ানডে ক্যারিয়ারে একবারও আউট হননি

ভারতীয় ক্রিকেটে এমন কিছু ভাগ্যবান ক্রিকেটার রয়েছেন যারা তাদের ওয়ানডে ক্যারিয়ারে একবারও আউট হননি। যদিও তাদের ক্যারিয়ার খুবই সংক্ষিপ্ত ছিল তবুও ক্রিকেটের যেকোনো পরিসংখ্যানকে খুবই গুরুত্ব দেওয়া হয়। সেই সকল ক্রিকেটাররা আজ ভারতীয় ক্রিকেটের মূলস্রোত থেকে হারিয়ে গেছেন। এবার তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক:

১) সৌরভ তিওয়ারি:

Image

ঝাড়খণ্ডের এই বাঁহাতি ব্যাটসম্যান যখন আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক করেছিলেন তখন অনেকেই তাকে ধোনির উত্তরসূরি ভেবেছিল। ২০১০ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে সৌরভ তিওয়ারি আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচে অভিষেক হয়। তিনি ভারতীয় দলের হয়ে মাত্র তিনটি ওয়ানডে ম্যাচ খেলেছেন। যেখানে তিনি কেবল দুটি ইনিংসে ব্যাট হাতে নেমেছিলেন এবং দুই ইনিংসে অপরাজিত থাকেন। এরপর আর কখনো জাতীয় দলের হয়ে খেলার সুযোগ পাননি।

২) ফয়েজ ফজল:

I don't know why I never played for India after scoring a half-century on debut: Faiz Fazal

ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফরম্যান্স করার পর জাতীয় দলে সুযোগ পেয়েছিলেন ফয়েজ ফজল। কিন্তু এই ক্রিকেটার ভারতীয় দলের হয়ে মাত্র একটি ওয়ানডে ম্যাচ খেলার সুযোগ পেয়েছিলেন। ২০১৬ সালে জিম্বাবুয়ে সফরে তিনি অভিষেক ওয়ানডে ম্যাচে ৫৫ রানের একটি ইনিংস খেলে অপরাজিত থাকেন। ফজলের অভিষেক ম্যাচটিই তার শেষ ওয়ানডে ম্যাচ হয়েছিল। এই দুরন্ত হাফ সেঞ্চুরি করার পরেও তিনি আর জাতীয় দলে ফিরতে পারেননি।

৩) ভরত রেড্ডি:

Image

অনেকেই ভরত রেড্ডির নাম শোনেননি, কারণ তার ক্রিকেট ক্যারিয়ার খুবই সংক্ষিপ্ত ছিল। এই ভারতীয় উইকেট রক্ষক ১৯৭৮ সাল থেকে ১৯৮১ সাল পর্যন্ত মাত্র ৩টি ওয়ানডে ম্যাচ খেলেছিলেন। যেখানে তিনি দুবার ব্যাটিং করার সুযোগ পান এবং দুবারই অপরাজিত থাকেন। কিন্তু এরপর তিনি আর কখনই ভারতীয় দলের হয়ে খেলার সুযোগ পাননি।

Continue Reading

সর্বাধিক জনপ্রিয়

To Top