Connect with us

তিন ভারতীয় ক্রিকেটার, যারা আইসিসি ওয়ার্ল্ড কাপে গোল্ডেন ব্যাট পেয়েছেন

Cricket

তিন ভারতীয় ক্রিকেটার, যারা আইসিসি ওয়ার্ল্ড কাপে গোল্ডেন ব্যাট পেয়েছেন

ভারতীয় ক্রিকেট দল এখনও পর্যন্ত দুইবার আইসিসি ওয়ার্ল্ড কাপ জয়ের শিরোপা পেয়েছে। তবে ২০০৩ সালে ফাইনালে উঠেও স্বপ্নভঙ্গ হয় ভারতীয় দলের, তবে দুরন্ত ফর্মে থাকা শচীন টেন্ডুলকারকে প্লেয়ার অফ দ্যা টুর্নামেন্ট ঘোষণা করা হয় এবং তিনি গোল্ডেন ব্যাট পান। এছাড়া ২০১৫ এবং ২০১৯ সালের বিশ্বকাপে সেমিফাইনালে উঠে ভারতীয় দলকে নিরাশ হতে হয়।

আজকের প্রতিবেদনে রয়েছে, আইসিসি ওয়ার্ল্ড কাপে যে ৩ ভারতীয় ক্রিকেটার গোল্ডেন ব্যাট পেয়েছেন! চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক –

১) রাহুল দ্রাবিড়: ৪৬১ রান 

Giddy in Manchester, heartbroken in Leicester | The Cricket ...

প্রাক্তন ভারতীয় অধিনায়ক রাহুল দ্রাবিড় সারাবিশ্বে “দ্যা ওয়াল” পরিচিত। ভারতের হয়ে অভিষেকের পরে টেস্ট এবং ওয়ানডে দুই ফরম্যাটেই সুনাম অর্জন করেন। তবে ১৯৯৯ সালের বিশ্বকাপে তিনি নিজেকে আরও বিশেষভাবে প্রমাণ করেছিলেন। তিনি ৮টি ম্যাচে মোট ৪৬১ রান করেন। এমন পারফরম্যান্সের জেরে তিনি প্লেয়ার অফ দ্যা টুর্নামেন্ট হন এবং গোল্ডেন ব্যাট অর্জন করেন।  

২) শচীন টেন্ডুলকার: ৬৭৩ রান

2003 World Cup: Sachin Tendulkar emerges as leading run-scorer ...

শচীন টেন্ডুলকার নিজেকে ক্রিকেট বিশ্বে যে কত বড় প্রমাণ করেছিল তা কারোর অজানা নয়। টেস্ট এবং ওয়ানডে ক্রিকেটে বড় বড় রেকর্ড রয়েছে তার নামে। ২০০৩ সালের বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন তিনি। ১১ ম্যাচে মোট ৬৭৩ রান করেন – যা একটি বিশ্বরেকর্ড। তবে তিনি গোল্ডেন ব্যাট জিতলেও ভারতীয় দল ফাইনালে হেরে যায়। 

৩) রোহিত শর্মা: ৬৪৮ রান 

Rohit Sharma becomes leading run-scorer in ODIs in 2019 - The ...

বর্তমানে ভারতীয় দলে রোহিত শর্মা দুর্দান্ত ওপেনার হিসেবে নিজেকে প্রমাণ করেছেন। তবে ২০১৯ বিশ্বকাপে তার ব্যাট আরো চওড়া হয়। যদিও ভারতীয় দল সেমিফাইনালে ছিটকে যায় তবে রোহিত শর্মা পাঁচটি সেঞ্চুরি করে বিশ্বরেকর্ড করেন। ৮ ম্যাচে তিনি মোট ৬৪৮ রান করেছিলেন। এমন পারফরম্যান্সের জেরে তাকে গোল্ডেন ব্যাটে ভূষিত করা হয়।

Continue Reading
Click to comment

More in Cricket

Trending ..

To Top