Connect with us

করোনা নিয়ে রসিকতা নয়, মৃত্যুর আগে যা বলে গেলেন এই লড়াকু ডাক্তার

News

করোনা নিয়ে রসিকতা নয়, মৃত্যুর আগে যা বলে গেলেন এই লড়াকু ডাক্তার

সারা বিশ্বে এখন আতঙ্ক এর অপর নাম করোনাভাইরাস। অন্যান্য দেশের মতোই পাকিস্তানেও আক্রান্তের সংখ্যা প্রায় ৯০০ ছুঁয়েছে। ঠিক এমন পরিস্থিতিতে পাকিস্তানের ২৬ বছরের ডাক্তার উসমা রিয়াজ আক্রান্তদের সেবা করতে গিয়ে নিজেও আক্রান্ত হয়ে পৃথিবীর মায়া ত্যাগ করলেন। তার আগেই বলে গেলেন করোনা নিয়ে একেবারে রসিকতা নয়।

মৃত্যুর আগে তিনি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও করেছিলেন। সেই ভিডিও মুহূর্তে ভাইরাল হয়ে গেছে এবং অনেকেই তার প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন। নেটিজেনদের তাকে সত্যিকারে নায়ক বলে অভিহিত করেছেন।

Image result for dr Usma Riaz

জানিয়ে রাখি, ডঃ উসামা রিয়াজ সম্প্রতি ইরান ও ইরাক থেকে ফিরে আসা মানুষদের চিকিৎসা করছিলেন। একই সঙ্গে, তিনিও করোনার শিকার হয়ে মারা যান। তার মৃত্যুর খবর প্রচার হতেই দেশের মধ্যে শোকের ছায়া নেমে আসে।

ডাঃ উসামা রিয়াজের মৃত্যুর পরে তার ছবি সোশ্যাল মিডিয়ায় দ্রুত ভাইরাল হচ্ছে। এছাড়াও, ডাঃ উসামার ওই ভিডিওটিও খুব ভাইরাল হয়েছে। মৃত্যুর ঠিক আধ ঘণ্টা আগে একটি ভিডিও করেন এবং তিনি সকলকে করোনা থেকে সতর্ক থাকার জন্য নির্দেশ দিয়েছেন।

দেখুন ভিডিও:

https://twitter.com/Polytikle/status/1242165847436689414?s=20

শেষবারের মতো ডক্টর উসামা রিয়াজ লোকদের তাদের বাড়িতে থাকতে বলেছেন। ভিডিওতে তিনি বলছেন যে, দয়া করে করোনাকে নিয়ে রসিকতা করবেন না, এই ভাইরাস ভয়ঙ্কর ৷ মারণ ৷ সাবধানে থাকুন, সচেতন থাকুন ৷ এই ভাইরাসের সঙ্গে লড়তে হবেই ৷ দেশকে বাঁচাতে, বিশ্বকে বাঁচাতে সবাইকে একজোট হতেই হবে ৷ আমার পরিবার, আপনার পরিবার সবাইকে এই ভাইরাস থেকে রক্ষা করতে হবে….’

Continue Reading
Click to comment

Trending ..

To Top