ক্রিকেট

২০২২ আইপিএলের প্লে-অফে পৌঁছাবে এই চারটি দল, ভবিষ্যদ্বাণী করেছেন সুরেশ রায়না

শুরু হয়েছে আইপিএলের ১৫ তম আসর এবং তার মাঝেই সুরেশ রায়না একটি বড় ভবিষ্যদ্বাণী করেছেন। চলতি বছরে আইপিএল শিরোপা লড়াইয়ে নেমেছে দশটি দল। তাই ২০২২ আইপিএল টুর্নামেন্টটি সহজ হবে না। উদ্বোধনী ম্যাচটি চেন্নাই সুপার কিংস ও কলকাতা নাইট রাইডার্স এর মধ্য দিয়ে শুরু হয়। এবারের নিলামে কোটি কোটি টাকা খরচ করে ভারসাম্যপূর্ণ দল গঠন করেছে ফ্র্যাঞ্চাইজি গুলি।

এই পরিস্থিতিতে প্লে-অফের যাওয়ার জন্য সুরেশ রায়না চারটি দলকে বেছে নিয়েছেন, সেই দলে রয়েছে তার পুরোনো দলটিও। যদিও এবারের আইপিএলে সুরেশ রায়নাকে দেখা যায়নি তবে ধারাভাষ্যকার হিসেবে তিনি নতুন ইনিংস শুরু করেছেন। এই প্রথমবার তাকে আইপিএলের মঞ্চে দেখতে না পেলে ক্রিকেট অনুরাগীরা হতাশ হয়েছেন।

যাইহোক, এবারের আইপিএলে প্রতিটি দলই বেশ ভারসাম্যপূর্ণ। এবারের আইপিএলের আসরে দুটি নতুন দল যুক্ত হয়েছে — লখনৌ সুপার জায়ান্টস ও গুজরাট টাইটান্স। এই দুটি দল ছাড়া শিরোপা লড়াইয়ের পাশাপাশি বাকি দলগুলির মধ্যে কঠিন প্রতিদ্বন্দ্বীতা দেখা যাবে। তবে চেন্নাই সুপার কিংস এর প্রাক্তন খেলোয়াড় সুরেশ রায়না শীর্ষ-৪ প্লে-অফের তালিকায় পাঁচবারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স বা কলকাতা নাইট রাইডার্সকে বেছে নেয়নি।

আইপিএলের এই দুটি শক্তিশালী দলকে প্লে-অফে না রাখায় অনেকেই অবাক হয়েছেন। তিনি যে চারটি দলকে ২০২২ আইপিএল প্লে-অফের জন্য বেছে নিয়েছেন সেগুলি হল — চেন্নাই সুপার কিংস, লখনৌ সুপার জায়ান্টস, দিল্লি ক্যাপিটালস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। লখনৌ এই প্রথমবারের মতো আইপিএল টুর্নামেন্ট এ প্রবেশ করেছে এবং এর দায়িত্বে রয়েছেন কেএল রাহুল।

error: Content is protected !!