Connect with us

Cricket

বিখ্যাত পাঁচ ভারতীয় ব্যাটসম্যান, যারা ক্যারিয়ারের শেষ ম্যাচে শূন্য রানে আউট হয়েছেন

প্রতিটি ক্রিকেটারের কাছে তার অভিষেক ম্যাচের মতোই ক্যারিয়ারের শেষ ম্যাচটি খুবই গুরুত্বপূর্ণ হয়ে থাকে। শেষ ওয়ানডে ম্যাচে প্রতিটি ব্যাটসম্যানই চান একটি স্মরণীয় ইনিংস খেলে ক্রিকেটকে বিদায় জানাতে। তবে কয়েকজন ভারতীয় ক্রিকেটার রয়েছেন যারা তাদের শেষ ওডিআই ম্যাচেটি একেবারই সুখকর হয়নি।

আজকের প্রতিবেদনে রয়েছে, পাঁচ ভারতীয় ব্যাটসম্যান, যারা ক্যারিয়ারের শেষ ম্যাচে শূন্য রানে আউট হয়েছেন ! এখন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক:-

১) ভিভিএস লক্ষ্মণ:

Mohammad Azharuddin Opens Up Why VVS Laxman Missed Out The World Cup

সানরাইজার্স হায়দরাবাদের পরামর্শদাতা ভিভিএস লক্ষ্মণ টেস্ট ক্রিকেটে বিশেষ ভাবে সফল হয়েছেন কিন্তু ওয়ানডে ক্রিকেটে ততটা সাফল্য পান নি। ২০০৬ সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তার সর্বশেষ ওয়ানডে ম্যাচটি খেলেছিলেন, যেখানে শন পোলকের বলে কোনও রান না করেই আউট হন।

২) সঞ্জয় বাঙ্গার:

You Cannot Coach The Way You Have Played The Game: Sanjay Bangar | Cricket News

প্রাক্তন ভারতীয় ব্যাটিং কোচ সঞ্জয় বাঙ্গার প্রথম শ্রেণীর ক্রিকেটে প্রচুর সাফল্য অর্জন করেছিলেন। ভারতের হয়ে ১৫টি ওয়ানডে ম্যাচ খেলেন এবং তিনি তার ক্যারিয়ারের শেষ ওডিআই ম্যাচটি জিম্বাবুয়ের বিরুদ্ধে ০ রানে আউট হয়ে যান হিথ স্ট্রিকের বলে।

৩) দীপ দাশগুপ্ত:

How Deep Dasgupta Is Providing Online Coaching To Young Cricketers

প্রাক্তন ভারতীয় উইকেট-রক্ষক ব্যাটসম্যান দীপ দাসগুপ্ত বর্তমানে একজন ক্রিকেট বিশেষজ্ঞ। তিনি ভারতে হয়ে মোট পাঁচটি ওয়ানডে ম্যাচ খেলেছিলেন এবং তিনি তার ক্যারিয়ারের শেষ ম্যাচটিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ০ রানে আউট হন শন পোলকের বলে।

৪) নভজোৎ সিং সিধু:

Navjot Singh Sidhu 'on The Brink' of Losing Voice After Intense Campaigning For Assembly Election 2018, Advised Complete Rest For Five Days | India.com

প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান নভজোৎ সিং সিধু এখন একজন রাজনীতিবিদ। ৯০ দশকে ভারতীয় ক্রিকেট দলের অন্যতম সেরা খেলোয়াড় ছিলেন। এই পাঞ্জাবি ব্যাটসম্যান দেশের হয়ে ১৩৬টি ওয়ানডে ম্যাচ খেলেছিলেন কিন্তু তার শেষ ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে গোল্ডেন ডাক হন আজহার মাহমুদের বলে।

৫) কৃষ্ণমাচারি শ্রীকান্ত:

We never thought of winning 1983 World Cup when we left India: Srikkanth

এই তালিকায় আরও একজন দুর্দান্ত ভারতীয় ব্যাটসম্যান হলেন কৃষ্ণমাচারি শ্রীকান্ত। ১৯৮৩ বিশ্বকাপজয়ী এই ব্যাটসম্যান তার সর্বশেষ দুটি ওয়ানডে ম্যাচে ০ রানে আউট হন। শেষ ওয়ানডে ম্যাচে তিনি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে অ্যালান ডোনাল্ড বলে রানের খাতা না খুলেই প্যাভিলিয়নে ফিরে যান। 

Continue Reading
Click to comment

Trending ..

To Top