Connect with us

আইপিএলে সর্বাধিক স্ট্রাইক রেট রয়েছে এই পাঁচ বিধ্বংসী ওপেনারের

Cricket

আইপিএলে সর্বাধিক স্ট্রাইক রেট রয়েছে এই পাঁচ বিধ্বংসী ওপেনারের

যুগের সাথে তাল মিলিয়ে ক্রিকেটে বহু পরিবর্তন এসেছে। সীমিত ওভারের ক্রিকেটে ওপেন করতে নেমে ব্যাটসম্যানরা বিধ্বংসী ইনিংস খেলে দলকে ভালো স্কোরের দিকে পৌঁছে দিতে চান। সেই জন্যই দলের অধিনায়ক একজন বিস্ফোরক ব্যাটসম্যানকে দিয়ে ওপেন করতে চান।

আজকের প্রতিবেদনের রয়েছে, আইপিএলে ওপেন করতে নেমে সর্বাধিক রয়েছে যে পাঁচ ব্যাটসম্যানের। চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক-

৫) ডেভিড ওয়ার্নার: ১৪২.৩৯ স্ট্রাইক রেট

Of IPL 2019, Avengers: Endgame and Game of Thrones: David Warner's ...

এই তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন সানরাইজ হায়দ্রাবাদের অধিনায়ক ডেভিড ওয়ার্নার, যিনি শুরু থেকেই বোলারদের ওপর ক্রমাগতভাবে চাপ দিতে থাকেন। তার নেতৃত্বে দল একবার চ্যাম্পিয়ন হয়। আইপিএলে তিনি ১২৬টি ম্যাচে ১৪২.৩৯ স্ট্রাইক রেট নিয়ে ৪৭০৬ রান করেছেন।

৪) সনথ জয়সুরিয়া: ১৪৫.১১ স্ট্রাইক রেট

Sanath Jayasuriya - CricketAddictor

এই তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন মুম্বাই ইন্ডিয়ান্সের প্রাক্তন ওপেনার সনথ জয়সুরিয়া। তিনি একজন বিধ্বংসী ব্যাটসম্যান ছিলেন একথা কারোরই অজানা নয়। আইপিএলে তিনি ৩০টি ম্যাচে ৭৭২ রান সংগ্রহ করেন ১৪৫.১১ স্ট্রাইক রেট নিয়ে। যার মধ্যে একটি সেঞ্চুরিও (১১৪ রান) হাঁকিয়েছেন।

৩) ক্রিস গেইল: ১৫১.০৩ স্ট্রাইক রেট

Chris Gayle: Chris Gayle becomes first centurion of IPL 2018 ...

টি-টোয়েন্টি ক্রিকেটের বাদশা হলেন ক্রিস গেইল। এই সীমিত ওভারের ক্রিকেটে তার অসংখ্য রেকর্ড রয়েছে যার মধ্যে কতগুলি ভাঙ্গা প্রায়ই অসম্ভব। জানিয়ে রাখি আইপিএলের ইতিহাসে তার ১৭৫ রানের ইনিংসটি সর্বাধিক ব্যক্তিগত স্কোর। আইপিএলে তিনি ১২৫টি ম্যাচে ১৫১.০৩ স্ট্রাইক রেট নিয়ে ৪৪৮৪ রান করেছেন।

২) বীরেন্দ্র সেহবাগ: ১৫৫.৪৪ স্ট্রাইক রেট

Virender Sehwag eager to represent Delhi Daredevils in IPL 7 ...

যখনই কোন বিধ্বংসী ব্যাটসম্যানের প্রসঙ্গ উঠবে তখন বীরেন্দ্র সেহবাগকে সকলেই স্মরণ করেন। তিনি ক্রিজে যতক্ষণ টিকে থাকতেন বোলারদের নাজেহাল করে ছাড়তেন। আইপিএলে তিনি ১০৪টি ম্যাচে ২৭২৮ রান করেছেন ১৫৫.৪৪ স্ট্রাইক রেট নিয়ে। যার মধ্যে দুটি সেঞ্চুরি রয়েছে।

১) সুনীল নারিন: ১৬৮.৩৪ স্ট্রাইক রেট

IPL 2018| Sunil Narine's innings was turning point: Mandeep Singh

অপ্রত্যাশিতভাবেই এই তালিকায় সবার শীর্ষে রয়েছেন কলকাতা নাইট রাইডার্স এর স্পিনার তথা মারকুটে ওপেনার ব্যাটসম্যান সুনীল নারিন। বরাবরই তিনি তার দলের হয়ে রানের গতিতে এগিয়ে রেখেছেন। আইপিএলে তিনি ১৬৮.৩৪ স্ট্রাইক রেট নিয়ে ৭৭১ রান করেছেন। যার মধ্যে তিনি ৪৪টি ছক্কা এবং ৯৩টি বাউন্ডারি হাঁকিয়েছেন।

Continue Reading
Click to comment
To Top