Connect with us

সবচেয়ে কম বয়সে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক করেছিলেন এই পাঁচ ক্রিকেটার

Cricket

সবচেয়ে কম বয়সে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক করেছিলেন এই পাঁচ ক্রিকেটার

যে কোনও ক্রিকেটারের পক্ষে তার দেশের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়া গর্বের ব্যাপার। বিশ্বের অনেক ক্রিকেটারই আছেন যারা খুব অল্প বয়সেই আন্তর্জাতিক ক্রিকেটে পা রেখেছিলেন। দেখে নেওয়া যাক ৫ জন কনিষ্ঠ ক্রিকেটারকে যারা তাদের আন্তর্জাতিক আত্মপ্রকাশ করেছেন।

৫) মুজিব উর রহমান: ১৬ বছর এবং ২৫২ দিন

Image result for mujibur rahman cricket

মুজিব উর রহমান একজন দুর্দান্ত আফগানিস্তানের স্পিনার। মুজিব ও রশিদের স্পিন জুটি আফগানিস্তানকে অনেক ম্যাচ জিতিয়েছে। মুজিব মাত্র ১৬ বছর এবং ২৫২ দিন বয়সে প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন।

৪) সচিন টেন্ডুলকার: ১৬ বছর ২৩৮ দিন

Image result for Sachin Tendulkar ১৯৮৯

সচিন টেন্ডুলকার পাকিস্তানের বিপক্ষে ১৬ বছর ২৩৮ দিন বয়সে অভিষেক করেন। যার ফলে তিনি ভারতের কনিষ্ঠতম অভিষেক খেলোয়াড় হয়েছিলেন।

৩) শাহিদ আফ্রিদি: ১৬ বছর ২১৫ দিন

Image result for Shahid Afridi ১৯৯৬

শাহিদ আফ্রিদি কেনিয়ার বিপক্ষে ওয়ানডে অভিষেক করেছিলেন ১৯৯৬ সালে ১৬ বছর ২১৫ দিন বয়সে। এই ম্যাচে, তিনি ব্যাটিংয়ের সুযোগ পাননি, তবে তিনি ১০ ওভার বল করে ৩২ রান দিয়েছিলেন এবং কোনও সাফল্য পাননি।

২) মোহাম্মদ মুশতাক: ১৫ বছর ১২৪ দিন

Image result for Mohammed Mushtaq Pakistan

পাকিস্তানের মোহাম্মদ মুশতাক লাহোরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৫ বছর ১২৪ দিন বয়সে প্রথম ম্যাচটি খেলেন। ১৯৫৯ সালের মার্চ মাসে এই টেস্ট ম্যাচে তিনি প্রথম ও দ্বিতীয় ইনিংসে যথাক্রমে ১৪ ও ৪ রান করেছিলেন। বল হাতে ৩৪ দিয়ে কোনও উইকেট পাননি।

১) হাসান রাজা: ১৪ বছর ২২৭ দিন

পাকিস্তানি ক্রিকেট দলের হাসান রাজা আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়া সবচেয়ে কম বয়সী ক্রিকেটার। ১৯৯৬ সালে হাসান রাজা জিম্বাবুয়ের বিপক্ষে ১৪ বছর বয়সে আন্তর্জাতিক ক্রিকেটে আত্মপ্রকাশ করেছিলেন। এই সময় তার বয়স ছিল ১৪ বছর ২২৭ দিন।

Image result for Hasan Raja

Continue Reading
Click to comment

More in Cricket

Trending ..

To Top