Connect with us

ওডিআই ক্রিকেটে একটিও ছক্কা হাঁকাননি যে পাঁচ ব্যাটসম্যান

Cricket

ওডিআই ক্রিকেটে একটিও ছক্কা হাঁকাননি যে পাঁচ ব্যাটসম্যান

টি-টোয়েন্টি আসার ফলে ব্যাটসম্যানেরা আগের তুলনায় অনেক বেশি আক্রমণাত্মক হয়ে উঠেছেন। তাই শুরু থেকেই ব্যাটসম্যানেরা চার-ছক্কা সাহায্যে রানের বৃষ্টিপাত নামায়। উল্লেখ্য, ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে যুবরাজ সিং এক ওভারে ছয়টি ছক্কা হাঁকিয়েছিলেন। কিন্তু আশ্চর্যের বিষয় হলো যে ক্রিকেটের ইতিহাসে এমন কিছু ব্যাটসম্যান রয়েছেন যারা তাদের ক্যারিয়ারে একটিও মাত্র ছক্কা হাঁকাননি।

আজকের প্রতিবেদনে রয়েছে, ক্রিকেট ক্যরিয়ারে একটিও ছক্কা হাঁকাতে পারেনি যে পাঁচ ব্যাটসম্যান! চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক:-

১) কলম ফার্গুসন (অস্ট্রেলিয়া):

Image result for Callum Ferguson

২০০৯ সালে অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান কলম ফার্গুসন আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক করেন। তিনি মোট ৩০ টি ওয়ানডেতে ৪০ গড় নিয়ে ৬৬৩ রান করেছিলেন। যার মধ্যে পাঁচটি হাফসেঞ্চুরি ছিল, তবে তিনি তার ক্যারিয়ারে একটিও ছক্কা মারেননি।

২) জেফ্রি বয়কট (ইংল্যান্ড):

Image result for jefri boycott

ওয়ানডে ক্যারিয়ারে যারা ছক্কা মারেনি তাদের মধ্যে ইংল্যান্ডের বিখ্যাত ব্যাটসম্যান জেফ্রি বয়কটও রয়েছেন। ওয়ানডেতে তিনি এক হাজারেরও বেশি রান করেছেন। যার মধ্যে পাঁচটি হাফ সেঞ্চুরি ও একটি সেঞ্চুরি রয়েছে। তবে তাকে কখনো মাঠের সীমানার বাইরে বল ফেলতে দেখা যায়নি।

৩) থিলান সমরভিরা (শ্রীলঙ্কা):

Image result for thilan samaraweera

সমরভিরা শ্রীলংকার হয়ে ৮১টি টেস্টে প্রায় ৪৯ গড় নিয়ে ৫৪৬২ রান করেছেন। যার মধ্যে ১৪ টি সেঞ্চুরি এবং ৩০ টি হাফ-সেঞ্চুরি করছেন। এছাড়াও ৫৩ টি ওয়ানডে ম্যাচ খেলে ৮৬২ রান করেন। তবে তিনি একটিও ছক্কা হাঁকাতে পারেননি।

৪) ডিওন ইব্রাহিম (জিম্বাবুয়ে):

Image result for deon ibhrahim Zimbabwe

২০০১ সালে জিম্বাবুয়ের হয়ে অভিষেক করেন ডিওন ইব্রাহিম। যিনি ২৯ টেস্ট এবং ৮২ ওয়ানডেতে ম্যাচ খেলেন। তার ধারাবাহিকতার অভাবই তাকে জাতীয় দলে জায়গা করে নিয়েছিল। নিজের ওডিআই ক্যারিয়ারে তিনি ১৪৩৩ রান করেছিলেন যার মধ্যে একটি সেঞ্চুরি এবং একটি হাফ সেঞ্চুরি রয়েছে। তবে তিনি কখনোই ছক্কা হাঁকান নি।

৫) মনোজ প্রভাকর:

Image result for Manoj Prabhakar

প্রাক্তন ভারতীয় ক্রিকেটার মনোজ প্রভাকর ওপেনিং করার সাথে সাথে মাঝারি গতিতে বোলিংও করতেন। ওয়ানডে ক্যারিয়ারে তিনি মোট ১৩০ ম্যাচ খেলে ১,৮৫৮ রান করেন। যার মধ্যে ২টি সেঞ্চুরির এবং ১১ টি হাফ-সেঞ্চুরি রয়েছে। তবে তিনি তার পুরো ক্রিকেট ক্যারিয়ারে একটিও ছক্কা মারতে পারেননি।

Continue Reading
Click to comment

Trending ..

To Top