Connect with us

Cricket

ওডিআইতে সেঞ্চুরি হাঁকাতে ব্যর্থ হয়েছেন এই ৫ ব্যাটসম্যান, তালিকায় এক ভারতীয়

ক্রিকেটের প্রথমদিকে কঠিন প্রতিপক্ষ বোলারদের সামনে ব্যাটসম্যানদের সেঞ্চুরি হাঁকানো সহজ ছিল না। তবে শচীন টেন্ডুলকার এবং বিরাট কোহলির মতো ক্রিকেটারদের খেলতে দেখলে বোঝা যায় ওডিআই ক্রিকেটে সেঞ্চুরি হাঁকানো কতটা সহজ। আজকাল টি-টোয়েন্টি ক্রিকেট এর প্রভাবে অল্প সময়ের মধ্যেই ব্যাটসম্যানরা সেঞ্চুরি হাঁকাতে পারেন।

আজকের প্রতিবেদনের রয়েছে বিখ্যাত ক্রিকেটার হওয়া সত্ত্বেও এমন ৫ ব্যাটসম্যান রয়েছেন যারা তাদের ওডিআই ক্যারিয়ারে একটিও সেঞ্চুরি হাঁকাতে পারেননি। চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক –

১) মিসবাহ-উল-হক

Tribute To Misbah Ul Haq - video dailymotion

পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক মিসবাহ-উল-হক হক তার পুরো অডিআই ক্যারিয়ারে একটিও সেঞ্চুরি হাঁকাতে পারেননি। পাকিস্তানের হয়ে তিনি ১৬২টি ওডিআই ম্যাচ খেলে ৪৩.৪০ গড় নিয়ে ৫০০০ এরও বেশি রান করেছেন। ৪২টি হাফ সেঞ্চুরি থাকলেও, কোন সেঞ্চুরি নেই। তার সর্বোচ্চ স্কোর হলো ৯৬ রান।

২) মাইকেল ভন

Manan Sharma | Ishant Sharma | Delhi Ranji team | Ranji Trophy ...

ইংল্যান্ড দলের অন্যতম সেরা অধিনায়ক মাইকেল ভন তার পুরো ওয়ানডে ক্যারিয়ারে একটিও সেঞ্চুরি হাঁকাতে পারেন নি। মাইকেল ভন ৮২টি ওডিআই ম্যাচে প্রায় ২ হাজারের কাছাকাছি রান করেছেন যার মধ্যে রয়েছে ১৬টি হাফ সেঞ্চুরি। তার সর্বোচ্চ স্কোর হল ৯০* রান।

৩) গ্রাহাম থর্প

Page 5 - 5 established batsmen who never scored a century in their ...

ইংল্যান্ড ক্রিকেট দলের ব্যাটসম্যানদের মধ্যে মেরুদন্ড হিসেবে পরিচিত ছিলেন গ্রাহাম থর্প। তার টেস্ট ক্যারিয়ার অসাধারণ হলেও অডিআই ক্যারিয়ার একেবারেই ভাল ছিলনা। তিনি ৮২টি ওডিআই ম্যাচে ৩৮ গড় নিয়ে ২,৩৮০ রান করেন। যার মধ্যে রয়েছে ২১টি হাফ সেঞ্চুরি কিন্তু কোন সেঞ্চুরি নেই। তার সর্বোচ্চ স্কোর হল ৮৯ রান।

৪) ডোয়েন স্মিথ

అంతర్జాతీయ క్రికెట్ కు వెస్టిండీస్ ...

এই তালিকায় রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের বিস্ফোরক ডানহাতি ওপেনার ডোয়েন স্মিথ। ওডিআইতে সেঞ্চুরির খাতায় নাম লেখাতে ব্যর্থ হন মাত্র ৩ রানের জন্য। ধারাবাহিকতার অভাবে দলে জায়গা হচ্ছিল না বলে ২০১৭ সালে অবসর নিয়ে নেন। তিনি ১০৫টি ওডিআই ম্যাচে ১,৫৬০ রান করেন। তার সর্বোচ্চ স্কোর হল ৯৭ রান।

৫) দীনেশ কার্তিক

Felt disoriented as the lockdown progressed: Dinesh Karthik ...

২০০৪ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে লর্ডসে অভিষেক করেন দীনেশ কার্তিক। ধারাবাহিকতার অভাবে তিনি নিয়মিতভাবে খেলে যেতে পারেননি। এই তামিলনাড়ুর ক্রিকেটার ৯৪টি ওডিআই ম্যাচে ৩০.২১ গড় নিয়ে ১,৭৫২ রান করেছেন। যার মধ্যে রয়েছে কেবল ৯টি হাফ সেঞ্চুরি। তার সর্বোচ্চ স্কোর হলো ৭৯ রান। 

Continue Reading
Click to comment

Trending ..

To Top