ক্রিকেট

৮০-৯০ এর ঘরে সবচেয়ে বেশিবার আউট হয়েছেন এই পাঁচ ক্রিকেটার, তালিকায় ৩ ভারতীয়

সেঞ্চুরির আগের মুহূর্তে অধিকাংশ ব্যাটসম্যানেরা ‘নার্ভাস নাইনটিজ’ এর কবলে পড়েন। এমন পরিস্থিতিতে অতিরিক্ত চাপ সহ্য করতে না পেরে খুব বাজে ভাবে আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যান। এখনো পর্যন্ত সবচেয়ে বেশিবার এই পরিস্থিতির মুখোমুখি হয়েছেন শচীন টেন্ডুলকার। 

আজকের প্রতিবেদনে রয়েছে, ৮০-৯০ এর ঘরে সবচেয়ে বেশিবার আউট হয়েছেন যে পাঁচ ক্রিকেট তারকা; এবার তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক:-

৫) ব্রায়ান লারা: ২৭ বার

This day in 1994: When Brian Lara scripted history with highest first-class  score - Sports News

সর্বকালের সেরা ব্যাটসম্যানের তালিকায় গণ্য হন ব্রায়ান লারা। এই ওয়েস্ট ইন্ডিজ তারকার টেস্টে ৪০০* রানের ইনিংসটি আজও মাথা উঁচু করে দাঁড়িয়ে রয়েছে। ১৬ বছর পেরিয়ে গেলেও এর ধারেপাশে কেউ পৌঁছাতে পারেনি। তবে আলোচ্য বিষয় অনুযায়ী আন্তর্জাতিক ক্রিকেটে তিনি মোট ২৭ বার ৮০-৯০ এর ঘরে আউট হয়েছেন।

৪) জ্যাক কালিস: ২৭ বার

Kallis | Jacques Kallis: Cricket South Africa's crown jewel | Cricket News

সর্বকালের সেরা অলরাউন্ডারদের তালিকায় গণ্য হন জ্যাক কালিস। টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ (৪৫) সেঞ্চুরি হাঁকানোর তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন। এছাড়াও বোলিং হাতেও দুর্দান্ত রেকর্ড রয়েছে তার। তবে আন্তর্জাতিক ক্যারিয়ারে তিনি মোট ২৭ বার এমন পরিস্থিতির মোকাবিলা করতে ব্যর্থ হয়েছেন।

৩) সৌরভ গাঙ্গুলী: ৩০ বার

Cricket World Rewind: #OnThisDay - Sourav Ganguly is born - leader who  taught India to win

প্রাক্তন ভারতীয় অধিনায়ক সৌরভ গাঙ্গুলীর রাজত্বকাল ক্রিকেট ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে। তার নেতৃত্বে ভারতীয় দল ২০০৩ বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্স করে ফাইনালে উঠেছিল। এই টুর্নামেন্টে তিনি তিনটি সেঞ্চুরি হাঁকিয়েছিলেন। তবে এই বিখ্যাত ব্যাটসম্যান মোট ৩০ বার ৮০-৯০ এর ঘরে আউট হয়েছেন।

২) রাহুল দ্রাবিড়: ৩১ বার

It's Rahul Dravid's Birthday And Twitter Has Come Out Batting For India's  Legendary Player

‘দ্য ওয়াল’ নামে পরিচিত রাহুল দ্রাবিড় সর্বকালের সেরা ব্যাটসম্যান হিসেবে গণ্য হন। তিনি তার ক্যারিয়ারে অজস্র ব্যাটসম্যানকে ক্রিজের অপরপ্রান্তে দাঁড়িয়ে থেকে আউট হতে দেখেছেন। তবে তিনিও সেঞ্চুরির কাছাকাছি এসে মোট ৩১ বার আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে গেছেন।

১) শচীন টেন্ডুলকার: ৫১ বার

Players who got Sachin Tendulkar as their 1st wicket in International

‘মাস্টার ব্লাস্টার’ সচিন টেন্ডুলকার সর্বকালের সেরা ব্যাটসম্যান। আন্তর্জাতিক ক্রিকেটে অধিকাংশ ব্যাটিংয়ের রেকর্ডগুলি তার নামে রয়েছে। শচীনই একমাত্র ব্যাটসম্যান যাকে দেখে হয়তো ‘নার্ভাস নাইনটিজ’ও নার্ভাস হতো। প্রায় সেঞ্চুরি মুখোমুখি এসে তিনি ৫১ বার আউট হয়েছেন।

error: Content is protected !!