Connect with us

Uncategorized

ODI-তে সর্বাধিক ম্যান অব দ্যা ম্যাচ হয়েছেন এই পাঁচ ক্রিকেটার, তালিকায় ২ ভারতীয়

ম্যাচের সেরা পুরস্কারটি কেবল সেই খেলোয়াড়কেই দেওয়া হয় যিনি ব্যাট হাতে অথবা বল হাতে কিংবা তার দুর্দান্ত অলরাউন্ড পারফরম্যান্স দিয়ে ম্যাচ জয়ের ক্ষেত্রে বিশেষ ভূমিকা রাখেন। আবার কখন কখন দেখা গিয়েছে, দল হেরে গেলেও সেই দলের দুর্দান্ত পারফর্ম করা খেলোয়াড়কে ম্যাচের সেরা পুরস্কার দেওয়া হয়েছে। 

আজকের প্রতিবেদনে রয়েছে, ওডিআই ক্রিকেটে সর্বাধিক ম্যান অব দ্যা ম্যাচ হয়েছেন এমন ৫ ক্রিকেটার, চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক –

৫) রিকি পন্টিং: ৩২ বার

Ricky Ponting's career | Reuters.com

ওডিআই ক্রিকেটে বিশ্বের অন্যতম সেরা অধিনায়ক হলেন রিকি পন্টিং। তার নেতৃত্বে অস্ট্রেলিয়া দল দুইবার বিশ্বকাপ (২০০৩, ২০০৭ সাল) জয় লাভ করে। তবে তিনি ব্যাটসম্যান হিসেবেও অসাধারণ ছিলেন। ৩৭৫টি আন্তর্জাতিক ওডিআই ম্যাচ খেলে মোট ৩২ বার ম্যান অব দ্যা ম্যাচ হয়েছেন।

৪) জ্যাক ক্যালিস: ৩২ বার

CWC 2019: WATCH – Jacques Kallis picks his all-time ODI XI ...

বিশ্বের সর্বকালের সেরা অলরাউন্ডার ছিলেন জ্যাক ক্যালিস। এই দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার ব্যাট হাতে অবিশ্বাস্য পারফরম্যান্স করতেন এবং বল হাতেও দুর্দান্ত সুইং করার ক্ষমতা ছিল তার। ৩২৮টি আন্তর্জাতিক ওডিআই ম্যাচ খেলে মোট ৩২বার ম্যাচের সেরা হন।

৩) বিরাট কোহলি: ৩৭ বার

India vs Australia: Virat Kohli scores 40th ODI century | Cricket ...

বর্তমান ভারত অধিনায়ক বিরাট কোহলি যেন রকেটের গতিতে যাত্রা শুরু করেছেন। ক্রিকেট বিশেষজ্ঞদের মতে, তিনি আর কয়েকবছর খেললে সমস্ত রেকর্ড ভেঙে চুরমার করে দেবেন। এখনো পর্যন্ত ২৪৫টি ওডিআই ম্যাচ খেলে ৩৭ বার ম্যান অব দ্যা ম্যাচ হওয়ার কৃতিত্ব অর্জন করেছেন।

২) সনথ জয়সুরিয়া: ৪৮ বার

Sanath Jayasuriya, former Sri Lanka captain, charged with two ...

শ্রীলংকার অন্যতম সেরা কিংবদন্তি ক্রিকেটার হলেন সনথ জয়সুরিয়া। একজন বোলার হিসেবে ক্যারিয়ার শুরু করে দুর্দান্ত ব্যাটসম্যান হয়ে ওঠেন। ওডিআইতে ব্যাট হাতে ১৩ হাজার রান এবং বলে হাতে ৩০০-র বেশি উইকেট রয়েছে তার। ৪৪৫টি আন্তর্জাতিক ওডিআই ম্যাচ খেলে মোট ৪৮ বার ম্যাচের সেরা পুরস্কার পান।

১) শচীন টেন্ডুলকার: ৬২ বার

Daily Cricket | Top Five All-Time Greatest ODI Batsmen

ওডিআই ক্রিকেটে প্রায় সমস্ত রেকর্ডের মালিক হলেন ‘গড অফ ক্রিকেট’ শচীন টেন্ডুলকার। ভারতীয় দলের জয়ের ক্ষেত্রে তিনি বহুবার অবদান রেখেছেন। এই শততম সেঞ্চুরির মালিক ৪৬৩টি আন্তর্জাতিক ওডিআই ম্যাচ খেলে সর্বাধিক ৬২ বার ম্যান অব দ্যা ম্যাচ হয়েছেন।

Continue Reading
Click to comment

Trending ..

To Top