Connect with us

Cricket

ওডিআইতে এক ইনিংসে সর্বাধিক ছক্কা হাঁকিয়েছেন এই পাঁচ ব্যাটসম্যান

বর্তমানে টি-টোয়েন্টি ক্রিকেটের প্রভাবে ব্যাটসম্যানরা আগের তুলনায় অনেক বেশি আক্রমণাত্মক হয়ে উঠেছে। এর ফলে বোলারদের অবস্থা খুবই শোচনীয় হয়ে পড়ে ম্যাচের শেষ ওভারগুলিতে। কয়েকজন বিস্ফোরক ব্যাটসম্যান রয়েছেন যারা শুধু বলকে গ্যালারির মধ্যে ফেলতে পছন্দ করেন।

আজকের প্রতিবেদনে রয়েছে, ওডিআই ক্রিকেটে এক ইনিংসে সর্বাধিক ছক্কা হাঁকিয়েছেন যে পাঁচ ব্যাটসম্যান! চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক –

১) ইয়ন মরগান: ১৭ ছক্কা

World Cup: Eoin Morgan's record-breaking century powers England to 150-run  win over Afghanistan

২০১৯ বিশ্বকাপে ম্যানচেস্টারে আফগানিস্তানের বিরুদ্ধে ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মরগান এক ইনিংসে সর্বাধিক ছক্কা হাঁকিয়ে এই তালিকায় প্রথম স্থানে রয়েছেন। ওই ম্যাচে তিনি ২০৮.৪৫ স্ট্রাইক রেট নিয়ে ১৪৮ রানের (৭১ বলে) বিধ্বংসী ইনিংস খেলেন। তার এই ইনিংসে সাজানো ছিল ৪টি বাউন্ডারি সহ ১৭টি ছক্কা।

২) রোহিত শর্মা: ১৬ ছক্কা

Rohit Sharma Hits 400th International Six, Third Indian In Top 10 | Wisden

২০১৩ সালে বেঙ্গালুরুতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতীয় ওপেনার রোহিত শর্মা প্রথম ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে এই রেকর্ডটি করেছিলেন। ওই ম্যাচে তিনি ১৫৮ বলে ২০৯ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। তার এই ইনিংসে সাজানো ছিল ১২টি বাউন্ডারি সহ ১৬টি ছক্কা।

৩) এবি ডি ভিলিয়ার্স: ১৬ ছক্কা

AB de Villiers smashes West Indies attack - ABC News (Australian  Broadcasting Corporation)

২০১৫ সালে জোহানেসবার্গে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স ৩৩৮.৬৩ স্ট্রাইক রেট নিয়ে ১৪৯ রানের (৪৪ বলে) বিধ্বংসী ইনিংস খেলেন। ওই ম্যাচে তিনি ৯টি বাউন্ডারি সহ ১৬টি ছক্কা হাঁকিয়েছিলেন।

৪) ক্রিস গেইল: ১৬ ছক্কা

Watch: As Chris Gayle announces retirement, relive the West Indian legend's  five best ODI knocks

২০১৫ সালে ক্যানবেরায় জিম্বাবুয়ের বিরুদ্ধে ওয়েস্ট ইন্ডিজের ওপেনার ক্রিস গেইল বিশ্বকাপে প্রথম ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছিলেন। তার ১৪৭ বলে ২১৫ রানের দুর্ধর্ষ ইনিংসে সাজানো ছিল ১০টি বাউন্ডারি সহ ১৬টি ছক্কা।

৫) শেন ওয়াটসন: ১৫ ছক্কা

When hurricane Shane Watson demolished Bangladesh - Cricket Country

২০১১ সালে ঢাকায় বাংলাদেশের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার বিস্ফোরক ওপেনার শেন ওয়াটসন মাত্র ৯৬ বলে ১৮৫* রানের অপরাজিত ইনিংস খেলেন। তার এই ইনিংসে সাজানো ছিল ১৫টি বাউন্ডারি সহ ১৫টি ছক্কা।

Continue Reading
Click to comment

Trending ..

To Top