Connect with us

ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে বেশিবার ‘নটআউট’ থেকেছেন এই পাঁচ ব্যাটসম্যান

Cricket

ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে বেশিবার ‘নটআউট’ থেকেছেন এই পাঁচ ব্যাটসম্যান

গত কয়েক বছরে বিশ্বব্যাপী জনপ্রিয়তা লাভ করেছে ক্রিকেট আর টি-টোয়েন্টি ফরম্যাট আসার পরেই প্রতিটি মানুষ এটিকে বিনোদনের অন্যতম মাধ্যম হিসেবে বেছে নেয়। তবে ক্রিকেট খেলায় ব্যাটসম্যানের সবচেয়ে গুরুত্বপূর্ণ দিকটি হলো বড় ইনিংস খেলা এবং শেষ পর্যন্ত অপরাজিত থেকে দলকে জেতানো।

আজকের প্রতিবেদনে রয়েছে, আন্তর্জাতিক ক্রিকেটে তিন ফরম্যাট মিলিয়ে সর্বাধিক অপরাজিত থেকেছেন যেপাঁচ ব্যাটসম্যান চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক –

৫) চামিন্দা ভাস: ১০৮ বার

Page 8 - Players who have played the most innings at each batting ...

শ্রীলংকার বিখ্যাত বোলার চামিন্ডা ভাস ব্যাট হাতে তেমন সাফল্য অর্জন করতে পারেননি। তবে লোয়ার অর্ডারে ব্যাট করতে নেমে তার দলকে বহুবার অলআউট হতে দেখেছেন এবং নিজে ১০৮ বার অপরাজিত থাকেন। টেস্টে ৩৫ বার, ওডিআইতে ৭২ বার এবং টি-টোয়েন্টিতে ১ বার।

৪) শন পোলক: ১১৩ বার

Shaun Pollock: A statistically perfect bowling all-rounder and an ...

এই তালিকায় আরও একজন ফাস্ট বোলার হলেন দক্ষিণ আফ্রিকার পেসার শন পোলক। তবে তিনি আগাগোড়াই লোয়ার অর্ডারে ব্যাট করতে নেমে শেষ পর্যন্ত ১১৩ বার অপরাজিত থেকেছেন। টেস্টে ৩৯ বার, ওডিআইতে ৭২ বার এবং টি-টোয়েন্টিতে ২ বার।

৩) মুথাইয়া মুরালিধরন: ১১৯ বার

Stats: Most ducks in international cricket

শ্রীলংকার কিংবদন্তি স্পিনার মুথাইয়া মুরালিধরন এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন। শেষ দিকে ব্যাট করতে নেমে অপরপ্রান্তে অপরাজিত থেকে তার দলকে অল আউট হতে দেখেছেন এবং তিনি ১১৯ বার অপরাজিত থাকেন।

২) জেমস অ্যান্ডারসন: ১৩৭ বার

James Anderson - CricTracker

ইংল্যান্ডের বিখ্যাত ফাস্ট বোলার জেমস অ্যান্ডারসন। প্রসঙ্গত, টেস্ট ক্রিকেটে তিনি ২১৯টি ইনিংসের মধ্যে ৯১ বার নট আউট থাকেন। তিন শ্রেণীর ক্রিকেট মিলিয়ে মোট ১৩৭ বার অপরাজিত থেকে এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন।

১) মহেন্দ্র সিং ধোনি: ১৪২ বার

How many times has MS Dhoni finished a match with six? - Cricket ...

সর্বাধিক নট আউট থাকার কৃতিত্ব অর্জন করেছেন মহেন্দ্র সিং ধোনি। শেষ পর্যন্ত টিকে বহুবার একাহাতে ম্যাচ জিতিয়েছেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে মোট তিনি ১৪২ বার অপরাজিত থেকেছেন – টেস্টে ১৬ বার, ওডিআইতে ৮৪ বার এবং টি-টোয়েন্টিতে ৪২ বার। এই পরিসংখ্যান বলে দেয় তিনি একজন “গ্রেট ফিনিশার”।  

Continue Reading
Click to comment

Trending ..

To Top