Connect with us

এই ৬ জন পার্টটাইম বোলার যারা প্রধান বোলারদের চেয়েও বেশি উইকেট পেয়েছেন

Cricket

এই ৬ জন পার্টটাইম বোলার যারা প্রধান বোলারদের চেয়েও বেশি উইকেট পেয়েছেন

ক্রিকেট এমন একটি খেলা যেখানে সম্ভাবনার থেকে অনিশ্চয়তার প্রভাব বেশি থাকে। তাই কখনও কখনও দলের আসল বোলারদের দিনটা খারাপ গেলে পার্ট টাইম বোলারদের দিয়ে কাজটা চালিয়ে নেওয়া হয়। শুধু তাই নয়, উইকেট শিকার করতেও তাদের যথেষ্ট দক্ষতা রয়েছে। 

তবে আজকের প্রতিবেদনের হয়েছে, এমন ৬ জন পার্টটাইম বোলার যারা প্রধান বোলারদের চেয়েও বেশি উইকেট পেয়েছেন। চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক –

১) শচীন টেন্ডুলকার: ২০১টি উইকেট

5 Bowling Performances By Sachin Tendulkar That Saved India From ...

শচীন টেন্ডুলকার তাঁর ক্যারিয়ারের শেষ দিকে খুব একটা বোলিং করতেন না। তবে প্রথম দিকে তিনি দলের পার্ট টাইম স্পিন বোলার হয়ে উঠেছিলেন। শচীন লেগ স্পিন এবং অফ স্পিন দুটোই করতে পারতেন। বহুবার দলের প্রয়োজনে তিনি গুরুত্বপূর্ণ উইকেট তুলে নিয়েছেন। তার আন্তর্জাতিক ক্যারিয়ারে মোট ২০১টি উইকেটে রয়েছেন।

২) শোয়েব মালিক: ২১৮টি উইকেট

Shoaib Malik puts 'honesty' before anything else | The Express Tribune

শোয়েব মালিকের আন্তর্জাতিক ক্রিকেটে মোট ২১৮ উইকেট রয়েছে। মালিক অলরাউন্ডার হিসাবে পরিচিত হন। তিনি বোলার হিসেবে ক্যারিয়ারে শুরু করলেও ব্যাটিংয়ের দিকে বেশি মনোনিবেশ করেছিলেন এবং পাকিস্তানের গুরুত্বপূর্ণ একজন পার্ট টাইম বোলার ওঠেন।

৩) সৌরভ গাঙ্গুলী: ১৩২টি উইকেট

Sourav Ganguly Birthday Special: Tribute to the leader who put ...

ক্রিকেটকে বিদায় জানানোর আগে সৌরভ গাঙ্গুলী আন্তর্জাতিক ক্রিকেটে মোট ১৩২টি উইকেট দখল করেন। তিনি একজন পার্ট টাইম মিডিয়াম পেসার হিসেবে এই কৃতিত্ব অর্জন করেছেন। ওডিআই ক্রিকেটে ১০০টি এবং টেস্ট ক্রিকেটে ৩২টি উইকেট রয়েছে তার। কয়েকবার তিনি বোলিং এর মাধ্যমে দলকে জিতিয়েছেন।

৪) মোহাম্মদ হাফিজ: ২৪৬ টি উইকেট

ICC Clears Mohammad Hafeez's Bowling Action After T20 Blast Suspension

পাকিস্তানের দেড় দশক ধরে টপ অর্ডার ব্যাটসম্যান মোহাম্মদ হাফিজ। তার অসাধারণ ব্যাটিং এর সাথে সাথে ক্রমশ তিনি দলের দুর্দান্ত পার্টটাইম স্পিন বোলার হয়ে ওঠেন। এখনো পর্যন্ত তিনি আন্তর্জাতিক ক্রিকেটে মোট ২৪৬টি উইকেট নিয়েছেন।

৫) অ্যান্ড্রু সাইমন্ডস: ১৬৫ টি উইকেট

Andrew Symonds on his return to net bowling after biceps surgery ...

অস্ট্রেলিয়া দলের বিখ্যাত মারকুটে ব্যাটসম্যান হলেও অলরাউন্ডার হিসেবে পরিচিত ছিলেন অ্যান্ড্রু সাইমন্ডস। তিনি অসাধারণ একজন পার্টটাইম স্পিন বোলার ছিলেন। তিনিও শচীনের মত লেগ স্পিন এবং অফ স্পিন করতে পারতেন। এই অস্ট্রেলিয়ান ক্রিকেটারের ১৬৫টি আন্তর্জাতিক উইকেট রয়েছে।

৬) সনথ জয়সুরিয়া: ৪৪০ টি উইকেট

Page 2 - Five cricket stats that could surprise you

সনথ জয়সুরিয়া একজন স্পিন বোলার হিসেবে দলে সুযোগ পেয়ে নিজেকে বিখ্যাত ওপেনিং ব্যাটসম্যান হিসেবে প্রমাণ করেছিলেন। সেই সাথে সাথে পার্ট টাইম বোলার হিসেবে উইকেট নেওয়ার দক্ষতা ছিল তার। জানিয়ে রাখি, ওয়ানডেতে অস্ট্রেলিয়ান কিংবদন্তি শেন ওয়ার্নের (২৯৩) চেয়েও জয়সুরিয়ার (৩২৩) বেশি উইকেট রয়েছে।

Continue Reading
Click to comment

More in Cricket

Trending ..

To Top