Connect with us

আইপিএলে সর্বাধিক ম্যান অফ দ্যা ম্যাচ হয়েছেন এই ৭ ক্রিকেটার

Cricket

আইপিএলে সর্বাধিক ম্যান অফ দ্যা ম্যাচ হয়েছেন এই ৭ ক্রিকেটার

যে কোন ক্রিকেটারের একাদশে জায়গা করে নিয়ে বীরত্বপূর্ণ লড়াইয়ের পরে ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার পাওয়া অত্যন্ত গর্বের ব্যাপার। সাধারণত সেই খেলোয়ারকেই ম্যাচের সেরা হিসেবে বেছে নেয়া হয় যিনি সবচেয়ে ভালো পারফরম্যান্স করেন। তবে বিশ্বের এই সবচেয়ে জনপ্রিয় টি-টোয়েন্টি লিগ আইপিএলে অনেক ক্রিকেটারের ভাগ্য খুলে গেছে।

আজকের প্রতিবেদন রয়েছে, বিশ্বের সেরা টি-টোয়েন্টি লিগ আইপিএলে সর্বাধিক ম্যান অব দ্য ম্যাচ হওয়া ৭ ক্রিকেটার। চলুন দেখে নেওয়া যাক – 

৭) শেন ওয়াটসন: ১৫ বার

Shane Watson batted with bleeding knee in IPL 2019 final- The New ...

যেকোনো পরিস্থিতির মধ্যেই নিজেকে খাপ খাইয়ে নেওয়ার মতো বহুমুখী ক্রিকেটার এবং অন্যতম সেরা অলরাউন্ডার হলেন শেন ওয়াটসন। তিনি ১৩৪টি ম্যাচে ১৩৯.৫৩ স্ট্রাইক রেট নিয়ে ৪টি সেঞ্চুরিসহ ৩৫৭৫ রান সংগ্রহ করেন। যার মধ্যে তিনি ১৫ বার ম্যাচের সেরা হয়েছেন।

৬) ইউসুফ পাঠান: ১৬ বার

M30: RCB vs KKR – Yusuf Pathan Interview

আইপিএলের অন্যতম বিখ্যাত হিটার হলেন ইউসুফ পাঠান, যিনি আইপিএলের দ্রুততম সেঞ্চুরি করেছিলেন মাত্র ৩৭ বলে, এরপরে ক্রিস গেইল ভেঙে দেন। তিনি ১৭৪টি ম্যাচে ১৪২.৯৭ স্ট্রাইক রেট নিয়ে ৩২০৪ রান করেছেন। যার মধ্যে ১৬ বার ম্যাচের সেরা পুরস্কার পান।

৫) ডেভিড ওয়ার্নার: ১৭ বার 

David Warner Bids Adieu To IPL 2019 With Emotional Message ...

সানরাইজ হায়দ্রাবাদের অধিনায়ক হলেন ডেভিড ওয়ার্নার যিনি এখনো পর্যন্ত ১২৬টি ম্যাচ খেলে ডেভিড ওয়ার্নার ১৪২.৩৯ স্ট্রাইক রেট নিয়ে ৪টি সেঞ্চুরিসহ ৪৮০৬ রান করেছেন। এর মধ্যে তিনি মোট ১৭ বার ম্যাচের সেরা হয়েছেন।

৪) মহেন্দ্র সিং ধোনি: ১৭ বার

Watch video: IPL 2020: Dhoni Sounds Warning Bell, Smashes 5 Sixes ...

চেন্নাই সুপার কিংসকে তিন বার চ্যাম্পিয়ন করা অধিনায়ক হলেন মহেন্দ্র সিং ধোনি। তিনি এখনো পর্যন্ত ১৯০টি ম্যাচে ১৩৭.৮৫ স্ট্রাইক রেট নিয়ে ৪৪৩২ রান করেছেন। যার মধ্যে ১৭ বার ম্যাচের সেরা পুরস্কার পান।

৩) রোহিত শর্মা: ১৭ বার

IPL 2018: Rohit Sharma Steals Show As Mumbai Indians Beat Royal ...

মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা তার দলকে সর্বাধিক চার বার চ্যাম্পিয়ন করে। তিনি এখনো পর্যন্ত মোট ১৮৮টি আইপিএল ম্যাচ খেলেছেন, একটি সেঞ্চুরিসহ সংগ্রহ করেছেন ৪৮৯৮ রান। যার মধ্যে মোট ১৭ বার ম্যাচের সেরা পুরস্কার পেয়েছেন তিনি।

২) এবি ডি ভিলিয়ার্স: ২০ বার

IPL 2018: AB de Villiers regrets not seeing through the chase for ...

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিখ্যাত ক্রিকেটার এবি ডি ভিলিয়ার্স সর্বাধিক ম্যান অব দ্যা ম্যাচের পুরস্কারের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন। তিনি এখনো পর্যন্ত মোট ১৫৪টি আইপিএল ম্যাচ খেলে ৩টি সেঞ্চুরিসহ করেছেন ৪৩৯৫ রান এবং ম্যাচের সেরা হয়েছেন মোট ২০ বার। 

১) ক্রিস গেইল: ২১ বার

Chris Gayle: Chris Gayle becomes first centurion of IPL 2018 ...

টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে দ্যা ইউনিভার্স বস নামে পরিচিত হলেন ক্রিস্টোফার হেনরি গেইল। তিনি এখনও পর্যন্ত ১২৫টি আইপিএল ম্যাচ খেলেছেন যার মধ্যে রয়েছে ৬টি সেঞ্চুরি এবং ৪৪৮৪ রান। এখনো পর্যন্ত তিনি সর্বাধিক ২১ বার ম্যান অব দ্যা ম্যাচের পুরস্কার পেয়েছেন।

Continue Reading
Click to comment
To Top