Connect with us

প্রথম সেঞ্চুরি হাঁকাতে সবচেয়ে বেশি ইনিংস খেলেছিলেন এই ৫ ভারতীয় ব্যাটসম্যান

Cricket

প্রথম সেঞ্চুরি হাঁকাতে সবচেয়ে বেশি ইনিংস খেলেছিলেন এই ৫ ভারতীয় ব্যাটসম্যান

জাতীয় দলের হয়ে সুযোগ পেয়ে সেঞ্চুরি করা অতি গর্বের ব্যাপার। ব্যাটসম্যানেরা সেঞ্চুরি করে তার দলকে জেতান আবার কখনো কখনো ব্যর্থ হন। তবে ভারতীয় দলে এমন কয়েকজন ব্যাটসম্যান রয়েছেন যাদের প্রথম সেঞ্চুরি জন্য দীর্ঘদিন অপেক্ষা করতে হয়েছিল।

আজকের প্রতিবেদনে রয়েছে, ওয়ানডে ম্যাচে প্রথম সেঞ্চুরি হাঁকাতে সবচেয়ে বেশি ইনিংস খেলেছিলেন যে ৫ ভারতীয় ব্যাটসম্যান! চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক –

৫) মহিন্দর অমরনাথ: ৫৩ ইনিংস

Best and worst batsmen away from home in Test cricket - Cricket ...

মহিন্দর অমরনাথ ভারতীয় দলের ট্রাম কার্ড ছিলেন। বিশ্বমানের বোলিংয়ের সাথে সাথে ব্যাট হাতেও দুর্দান্ত পারফরম্যান্স করতেন। তার প্রথম সেঞ্চুরি এসেছিল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এবং এই সেঞ্চুরির জন্য অপেক্ষা করতে হয়েছিল ৫৩টি ওডিআই ইনিংস।

৪) কৃষ্ণমাচারি শ্রীকান্ত: ৫৮ ইনিংস

We never thought of winning 1983 World Cup when we left India ...

ভারতীয় ক্রিকেটের প্রথম মারকুটে ব্যাটসম্যান হিসেবে কৃষ্ণমাচারি শ্রীকান্ত পরিচিত ছিলেন। তার প্রথম সেঞ্চুরিটি এসেছিল অস্ট্রেলিয়ার বিপক্ষে এবং এই সেঞ্চুরির জন্য অপেক্ষা করতে হয়েছিল ৫৮টি ওডিআই ইনিংস।

৩) যুবরাজ সিং: ৬০ ইনিংস

ভারতীয় দলের অন্যতম সেরা অলরাউন্ডার হলেন যুবরাজ সিং। যদিও তিনি মিডল অর্ডারে ব্যাট করতেন তাই তার প্রথম সেঞ্চুরিটি অনেক দেরিতে এসেছিল। ৬০টি ইনিংস খেলার পর অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম ওডিআই সেঞ্চুরি করেন যুবরাজ।

২) শচীন টেন্ডুলকার: ৭৫ ইনিংস

Sachin Tendulkar scored his first ODI ton exactly 25 years ago, ICC pay tributes - WATCH VIDEO - cricket - Hindustan Times

ওডিআইতে প্রথম সেঞ্চুরি হতে যার ৭৫টি ইনিংস লেগেছিল – কে ভেবেছিল তিনি একদিন ১০০ টি সেঞ্চুরির মালিক হবেন! হ্যাঁ, শচীন টেন্ডুলকারের প্রথম সেঞ্চুরি ৭৫টি ইনিংস খেলার পরে আসে অস্ট্রেলিয়ার বিপক্ষে (১১০ রান ১৩০ বলে)।

১) সুনীল গাভাস্কার: ১০০ ইনিংস

Sunil Gavaskar turns 71 today; Indian cricket fraternity sends across hearty wishes

ভারতীয় দলের অন্যতম কিংবদন্তি ব্যাটসম্যান হলেন সুনীল গাভাস্কার, যাকে প্রথম ওডিআই সেঞ্চুরির জন্য সবথেকে বেশি সময় অপেক্ষা করতে হয়েছিল। নিউজিল্যান্ডের বিপক্ষে তিনি ৮৮ বলে দুরন্ত ১০৩ রানের ইনিংস খেলে প্রথম সেঞ্চুরি হাঁকিয়েছিলেন।  

Continue Reading
Click to comment

Trending ..

To Top