Connect with us

Cricket

এই ৫ ক্রিকেটার আইপিএলের কোন একটি মরশুমে ৭০০ রান করেছেন

একজন ব্যাটসম্যান আইপিএলে সাধারণত ১৪ থেকে ১৭টি ম্যাচ খেলার সুযোগ পান আর তেমনি কয়েকজন ক্রিকেটার কোন একটি সিজনে ধারাবাহিকভাবে ৭০০ এর অধিক রান করেছেন। এই কৃতিত্ব কেবল পাঁচজন ব্যাটসম্যানের রয়েছে, চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক-

১) ক্রিস গেইল: ৭৩৩ রান

Chris Gayle's best IPL moments that don't fade away

 

ক্রিস গেইল হলেন আইপিএলের প্রথম ব্যাটসম্যান যিনি একটি সিজেনে ৭০০ রানের গণ্ডি পার করেন। ২০১২ সালে আরসিবির হয়ে তিনি ১৫টি ম্যাচ খেলেন এবং সেবার ১০টি আইপিএল ফ্র্যাঞ্চাইজি দল অংশগ্রহণ করেছিল। এত সুন্দর পারফরম্যান্স করা সত্ত্বেও তাঁর দলকে প্লে-অফে নিয়ে যেতে ব্যর্থ হন।

২) মাইকেল হাসি: ৭৩৩ রান

5d851-michael-hussey-csk-vs-mi-qualifier-1-ipl-2013 | On your mark ...

২০১৩ সালের আইপিএলে চেন্নাই সুপার কিংস এর হয়ে খেলা মাইকেল হাসি গেইলের মতোই ৭০০ রানের গণ্ডি পার করেছিল। এই সিজনে তিনি ১৬টি ম্যাচ খেলেন। তার পারফরমেন্সে জেরে সিএসকে ফাইনালে ওঠে কিন্তু মুম্বাইয়ের কাছে হেরে যায়।

৩) বিরাট কোহলি: ৯৭৩ রান

IPL 2016, final: Five reasons why SunRisers Hyderabad will be no ...

২০১৬ সালের আইপিএলে বিরাট কোহলির ৯৭৩ রানটি এখনো পর্যন্ত সর্বাধিক রান একক ব্যাটসম্যানের দ্বারা। এই সিজেনে তিনি ১৬টি ম্যাচ খেলেন, যার মধ্যে চারটি সেঞ্চুরি রয়েছে। এই বছর আরসিবি ফাইনালে পৌঁছালেও সানরাইজার্স হায়দ্রাবাদের কাছে হেরে যায়। 

৪) ডেভিড ওয়ার্নার: ৮৪৮ রান

IPL 2019: Sunrisers Hyderabad vs Rajasthan Royals - Weather Report

সানরাইজ হায়দ্রাবাদের অধিনায়ক ডেভিড ওয়ার্নার আইপিএলের দ্বিতীয় ব্যাটসম্যান যিনি কোন একটি মরশুমে ৮০০ রানের গণ্ডি পার করেন। ২০১৬ সালে তার এই অসাধারণ পারফরম্যান্সের জেরে সানরাইজ হায়দ্রাবাদ চ্যাম্পিয়ন হয়।

৫) কেন উইলিয়ামসন: ৭৩৫ রান

New Zealand captain Kane Williamson likely to miss beginning of ...

২০১৮ সালে সানরাইজ হায়দ্রাবাদের অধিনায়কের দায়িত্ব পেয়েছিলেন কেন উইলিয়ামসন। প্রতিটা ম্যাচে তিনি ধারাবাহিকতার সাথে রান করে গেছেন। তিনি পঞ্চম ব্যাটসম্যান যিনি ৭০০ রানের গণ্ডি পার করেন। তার পারফরম্যান্স এর জেরে হায়দ্রাবাদ ফাইনালে ওঠে কিন্তু সিএসকের কাছে পরাজিত হয়।

Continue Reading
Click to comment

Trending ..

To Top