Connect with us

পরাজিত দলের সদস্য হয়েও সর্বাধিক ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন এই ৫ ক্রিকেটার

Cricket

পরাজিত দলের সদস্য হয়েও সর্বাধিক ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন এই ৫ ক্রিকেটার

ক্রিকেট একটি দলগত খেলা, একজনের উপর নির্ভর করে কখনোই ম্যাচ জেতা সম্ভব নয়। কিন্তু কয়েকজন খেলোয়াড় ছিলেন, দল হেরে গেলেও তারা দুর্দান্ত পারফরম্যান্সের জন্য বেশ কয়েকবার ম্যান অব দ্যা ম্যাচ হয়েছিলেন। 

আজকের প্রতিবেদন রয়েছে, পরাজিত দলের সদস্য হয়েও সর্বাধিক ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন যে ৫ ক্রিকেটার! চলুন দেখে নেওয়া যাক –

৫) জাভেদ মিয়াঁদাদ: ৫ বার

Miandad was ready to play for Pakistan while coaching: Inzamam

শারজায় ফাইনাল ম্যাচে ভারতের বিরুদ্ধে শেষ বলে ছক্কা হাঁকিয়ে জিতিয়েছিলেন জাভেদ মিয়াঁদাদ। এছাড়াও তিনি তার দলের হয়ে বেশ কয়েকটি স্মরণীয় ইনিংস খেলেছিলেন, তবে বেশিরভাগ ক্ষেত্রে তার দলকে জেতাতে ব্যর্থ হন, তা সত্ত্বেও ম্যাচের সেরা হয়েছিলেন ৫ বার।

৪) অ্যান্ডি ফ্লাওয়ার: ৫ বার

Image result for Andy Flower

ব্রিটিশ বংশোদ্ভূত জিম্বাবুয়ের বিখ্যাত তারকা অ্যান্ডি ফ্লাওয়ার দলকে জেতানোর জন্য বেশ কয়েকটি স্মরণীয় ইনিংস খেলেছিলেন। তবে বেশিরভাগ সময়ই তাকে হতাশ হতে হয় পরাজিত দলের সদস্য হয়ে। তিনি যদি কোনো শক্তিশালী দলের হয়ে খেলতেন, তার পারফরম্যান্সের জন্য আরো অনেক বেশি পুরস্কার পেতেন।

৩) অরবিন্দ ডি সিলভা: ৫ বার

Aravinda de Silva against constant chopping and changing - The Hindu

শ্রীলংকার অন্যতম সেরা ব্যাটসম্যান অরবিন্দ ডি সিলভার জন্য তিন নম্বর স্থানটি পাকাপোক্ত ছিল। তিনি দলের জন্য অনেক স্মরণীয় ইনিংস খেলেছিলেন তবুও তার দলকে কয়েকবার হারের মুখোমুখি হতে হয়েছিল। তা সত্ত্বেও তিনি পারফরম্যান্সের বিচারে মোট ৫ বার ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার পান।

২) ক্রিস গেইল: ৬ বার

Cricket World Cup 2019, West Indies: Chris Gayle slammed by Curtly ...

ওয়েস্ট ইন্ডিজের স্বর্ণযুগ শেষ হওয়ার পরে বিখ্যাত মারকুটে ওপেনার হয়ে ওঠেন ক্রিস গেইল। তার দলের দুর্বলতার কারণে একা লড়ে দলকে জেতাতে বারবার ব্যর্থ হয়েছেন তিনি। প্রসঙ্গত, ২০০২ সালে ভারতের বিরুদ্ধে তিনি ১২৭ বলে ১৪০ রানের ইনিংস খেলেন, তার দল ৩২৫ রানের টার্গেট দিয়েও পরাজিত হয়। এইভাবে তিনি পরাজিত দলের সদস্য হয়ে মোট ৬ বার ম্যাচের সেরা হয়েছেন।

১) সচিন টেন্ডুলকার: ৯ বার

Image result for Sachin Tendulkar ODI

‘মাস্টার ব্লাস্টার’ সচিন টেন্ডুলকার ক্রিকেটের ইতিহাসে এক উজ্জ্বল নক্ষত্র। তার ক্রিকেট ক্যারিয়ারে অসংখ্য রেকর্ড রয়েছে, এর মধ্যে কতগুলি ভাঙ্গা প্রায় অসম্ভব। কখনো কখনো তিনি একাই লড়াই করে গেছেন, তা সত্ত্বেও ভারতীয় দল পরাজয়ের মুখোমুখি হয়, কিন্তু পরাজিত দলের সদস্য হয়েও তিনি ৯ বার ম্যান অব দ্যা ম্যাচ হয়েছেন।

Continue Reading
Click to comment

Trending ..

To Top