Connect with us

Cricket

আইপিএলে চূড়ান্তভাবে ব্যর্থ হয়েছেন এই ৫ অধিনায়ক, রইল তালিকা

বিশ্বের সমস্ত টি-টোয়েন্টি লিগগুলির মধ্যে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ অর্থাৎ আইপিএল হলো সবার সেরা। প্রায় সব উঠতি ক্রিকেটারদের স্বপ্ন থেকে আইপিএল খেলা। তবে আইপিএলের দলকে সঠিকভাবে পরিচালনা করার দায়িত্ব থাকে একজন অধিনায়কের। এখনো পর্যন্ত আইপিএলে সবচেয়ে সেরা অধিনায়ক রোহিত শর্মা এবং মহেন্দ্র সিং ধোনিকে বলা হয়।

তবে এমনও কিছু অধিনায়ক রয়েছেন যারা দলকে নেতৃত্ব দিতে গিয়ে অধিকাংশ ম্যাচে হেরে গিয়ে আইপিলে ব্যর্থ অধিনায়কের তালিকায় নাম লিখিয়েছেন। চলুন সেই পাঁচ ব্যর্থ অধিনায়ক সম্পর্কে জেনে নেওয়া যাক –

৫) কুমার সাঙ্গাকারা

Country vs Club: 10 out of 12 international stars pick IPL teams ...

বিশ্বের অন্যতম সেরা উইকেটকিপার ব্যাটসম্যান কুমার সাঙ্গাকারা আইপিএলে ডেকান চার্জার্স, কিংস ইলেভেন পাঞ্জাব এবং সানরাইজার্স হায়দরাবাদের হয়ে অধিনায়কের দায়িত্ব পালন করতে গিয়ে ব্যর্থ হন। তিনি ৪৭টি ম্যাচে মাত্র ১৫ টিতে জিতেছেন। তার ম্যাচ জয়ের হার হলো ৩১.৯১%।

৪) জেপি ডুমিনি

Setback for Delhi Daredevils as JP Duminy withdraws from IPL 10 ...

২০১৫ সালে দিল্লি ডেয়ারডেভিলসের অধিনায়ক করা হয় সাউথ আফ্রিকার অলরাউন্ডার জেপি ডুমিনিকে। দিল্লি ডেয়ারডেভিলস হয়ে তিনি ১৬টি ম্যাচে মাত্র ৫টিতে জিতেছেন। ওই মরশুমে দিল্লি ডেয়ারডেভিলস পয়েন্ট টেবিলে সাত নম্বর স্থান অধিকার করে। তার ম্যাচ জয়ের হার হল ৩১.২৫%।

৩) মাহেলা জয়াবর্ধনে

 

IPL 2013: Mahela Jayawardene blames Delhi Daredevils ...

শ্রীলংকার এই কিংবদন্তি ব্যাটসম্যান কিংস ইলেভেন পাঞ্জাব, কোচি টাস্কারস কেরল এবং দিল্লি ডেয়ারডেভিলসের হয়ে অধিনায়কের দায়িত্ব পালন করতে গিয়ে ব্যর্থ হন। তিনি ৩০টি ম্যাচে মাত্র ১০টিতে জয় লাভ করেন। তার ম্যাচ জয়ের হার হলো ৩০%।

২) ব্রেন্ডন ম্যাককালাম

IPL 2017: Brendon McCullum posts emotional video on occasion of ...

আইপিএলের প্রথম মৌসুমের উদ্বোধনী ম্যাচেই ১৫৮ রানের বিধ্বংসী ইনিংস খেলেছিলেন এই নিউজিল্যান্ডের ব্যাটসম্যান। আইপিএলে তিনি কলকাতা নাইট রাইডার্স এবং গুজরাট লায়ন্স অধিনায়কের দায়িত্ব পালন করতে গিয়ে পুরোপুরিভাবে ব্যর্থ হন। তিনি ১৪টি ম্যাচে মাত্র ৩টিতে জয় লাভ করেন। তার ম্যাচ জয়ের হার হলো ২১.৪২%।

১) কেভিন পিটারসেন

Page 5 - IPL के 5 ऐसे कप्तान जिनका रिकॉर्ड ...

ইংল্যান্ডের এই বিখ্যাত মারকুটে ব্যাটসম্যান কেভিন পিটারসেন রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং দিল্লি ডেয়ারডেভিলসের অধিনায়কের দায়িত্ব পালন করতে গিয়ে চূড়ান্তভাবে ব্যর্থ হন। তিনি মোট ১৭টি ম্যাচে নেতৃত্ব দিয়ে মাত্র ২টিতে জয় লাভ করেন। তার ম্যাচ জয়ের হার হলো ১১.৭৬%।

Continue Reading
Click to comment

Trending ..

To Top