Connect with us

ভারতের বিপক্ষে টেস্টে সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর করছেন এই ৫ ব্যাটসম্যান

Cricket

ভারতের বিপক্ষে টেস্টে সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর করছেন এই ৫ ব্যাটসম্যান

চলতি টেস্ট সিরিজে ভারতের বিপক্ষে ইংল্যান্ড অধিনায়ক জো রুট তার নিজের শততম টেস্টে ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে বিরল নজির গড়েছেন। এখনো পর্যন্ত কোন ব্যাটসম্যান তার শততম টেস্টে ডাবল সেঞ্চুরি করতে পারেননি। তবে ইতিহাস ঘাঁটলে ভারতের বিপক্ষে অনেকেই সর্বোচ্চ রানের ব্যক্তিগত স্কোর করতে সক্ষম হয়েছেন।

আজকের প্রতিবেদনে রয়েছে, ভারতের বিপক্ষে টেস্টে সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর করছেন যে ৫ ব্যাটসম্যান! চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক – 

৫) অ্যালিস্টার কুক: ২৯৪ রান

Ashes 2017: Best I have ever seen Alastair Cook bat, says Michael ...

২০১১ সালে বার্মিংহামে ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক অ্যালিস্টার কুক ভারতের বিরুদ্ধে ২৯৪ রানের ইনিংস খেলেন। মাত্র ৬ রানের জন্য ট্রিপল সেঞ্চুরি মিস করেন। তার এই ইনিংসে সাজানো ছিল ৩৩টি বাউন্ডারি। ম্যাচটি ভারতীয় দল একটি ইনিংস সহ ২৪২ রানে পরাজিত হয়। 

৪) ব্রেন্ডন ম্যাকুলাম: ৩০২ রান

McCullum to drop down batting order for Tests | RNZ News

এই তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন নিউজিল্যান্ডের প্রাক্তন অধিনায়ক ব্রেন্ডন ম্যাকুলাম। ২০১৪ সালে ভারতের বিরুদ্ধে ওয়েলিংটনে দ্বিতীয় ইনিংসে ৩০২ রানের দুর্ধর্ষ ইনিংস খেলেছিলেন তিনি। তার এই ইনিংসে সাজানো ছিল ৩২টি চার এবং ৪টি ছয়। যদিও ম্যাচটি ড্র হয়। 

৩) মাইকেল ক্লার্ক: ৩২৯* রান

Michael Clarke's career by the numbers | cricket.com.au

এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক মাইকেল ক্লার্ক। ২০১২ সালের সিডনি টেস্টে ভারতের বিরুদ্ধে তিনি ৩২৯* রানের অপরাজিত ইনিংস খেলেন। তার এই ইনিংসে সাজানো ছিল ৩৯টি চার এবং ১টি ছয়। ম্যাচটি ভারতীয় দল একটি ইনিংস সহ ৬৮ রানে পরাজিত হয়।

২) গ্রহাম গুচ: ৩৩৩ রান

BBC Sport - Cricket - India in England: Gooch scores 333 in 1990

এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন ইংল্যান্ডের প্রাক্তন ওপেনার গ্রহাম গুচ। ১৯৯০ সালে লর্ডসে ভারতের বিরুদ্ধে ৩৩৩ রানের ঐতিহাসিক ইনিংস খেলেছিলেন। তার এই ইনিংসে সাজানো ছিল ৪৩টি চার এবং ৩টি ছয়। ভারতীয় দল ম্যাচটি ২৪৭ রানে পরাজিত হয়। 

১) সনৎ জয়সুরিয়া: ৩৪০ রান

Birthday Special: 5 Times Sanath Jayasuriya Pummeled India - The Quint

ভারতের বিরুদ্ধে সর্বাধিক ব্যক্তিগত রানের ইনিংস খেলার তালিকায় সবার শীর্ষে রয়েছেন শ্রীলংকার প্রাক্তন ব্যাটসম্যান সনৎ জয়সুরিয়া। ১৯৯৭ সালে কলম্বোতে ৩৪০ রানের বিখ্যাত ইনিংস খেলেন। তার এই ইনিংসে সাজানো ছিল ৩৬টি চার এবং ২টি ছয়। যদিও শেষ পর্যন্ত ম্যাচটি ড্র হয়েছিল। 

Continue Reading
Click to comment

Trending ..

To Top