Connect with us

Cricket

ODI ক্রিকেটে এক ওভারে সর্বাধিক রান সংগ্রহ করেছেন এই ৫ ব্যাটসম্যান

ওডিআই ক্রিকেটের ব্যাটসম্যানেরা দীর্ঘ সময় ধরে খেলতে থাকে এবং কখনো কখনো তারা একই ওভারে ম্যাচের রূপ পরিবর্তন করে দিতে পারে। আবার অনেক ক্ষেত্রে কোনো একটি বোলারকে লক্ষ্য করে তার ওভারে প্রচুর রান সংগ্রহ করে।

আজকের প্রতিবেদনে রয়েছে, ODI ক্রিকেটে এক ওভারে সর্বাধিক রান সংগ্রহ করেছেন যে ৫ ব্যাটসম্যান! চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক – 

৫) শাহিদ আফ্রিদি: ৩২ রান

Shahid Afridi's bazooka batting at Bloemfontein makes him the first batsman  in ODIs to hit 300 sixes - Cricket Country

এক ওভারে সর্বাধিক রান সংগ্রহের ক্ষেত্রে পাকিস্তানের প্রাক্তন অলরাউন্ডার শহিদ আফ্রিদি পঞ্চম স্থানে রয়েছেন। ২০০৭ সালে আবুধাবিতে শ্রীলংকার স্পিনার মালিঙ্গা বান্দারার ওভারে মোট ৩২ রান সংগ্রহ করেন। এই ওভারে তিনি ৪টি ছক্কা এবং ২টি বাউন্ডারি হাঁকিয়েছিলেন। তার এই ঝড়ো ইনিংসের ভিত্তিতে পাকিস্তানি দল ৫ উইকেটে জয়লাভ করে।

৪) জিমি নিশাম: ৩৪ রান

Mitchell Santner Bowling Style - YouTube

এই তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন নিউজিল্যান্ডের বিস্ফোরক ব্যাটসম্যান জিমি নিশাম। ২০১৮/১৯ সালে শ্রীলংকার বোলার থিসারা পেরেরার ওভারে তিনি ৩৪ রান নিয়েছিলেন। এই ওভারে তিনি হাঁকান ৫টি ছক্কা, সেইসাথে দুই রান এবং সিঙ্গেল এবং একটি নো বল হয়।

৩) এবি ডি ভিলিয়ার্স: ৩৪ রান

Cricket News: AB de Villiers' international retirement is a crying shame  and ultimately a bombshell for the game - Sport360 News

এক ওভারে সর্বাধিক রান সংগ্রহের ক্ষেত্রে দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স তৃতীয় স্থানে রয়েছেন। ২০১৫ বিশ্বকাপে সিডনিতে জেসন হোল্ডারের ওভারে তিনি ৩৪ রান নিয়েছিলেন। এই ওভারে দুটি ছক্কা ও চারটি বাউন্ডারি হাঁকান। সেই সাথে দুটি নো বল হয় এবং দুই রান করে নেন। 

২) থিসারা পেরেরা: ৩৫ রান

Thisara Perera hits 74-ball 140 but Sri Lanka lose 2nd ODI, series to New  Zealand

শ্রীলংকার অলরাউন্ডার থিসারা পেরেরা দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এক ওভারে সর্বাধিক রান করে দ্বিতীয় স্থানে রয়েছেন। ২০১৩ সালে পাল্লেকেলেতে অনুষ্ঠিত ওডিআই ম্যাচে তিনি রবিন পিটারসেনের ওভারে ৩৫ রান সংগ্রহ করেছিলেন। এই ওভারে একটি ওয়াইড বল সহ ৫টি ছক্কা ও ১টি বাউন্ডারি হয়। তার এই ঝড়ো ইনিংসের ফলে শ্রীলঙ্কা জয় লাভ করে।

১) হার্সেল গিবস: ৩৬ রান

7th Match, Group A: South Africa vs Netherlands (2007)

২০০৭ সালে ওয়ানডে বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিস্ফোরক ওপেনার হার্সেল গিবস এক ওভারে সর্বাধিক রান সংগ্রহ করে প্রথম স্থানে রয়েছেন। নেদারল্যান্ডের স্পিনার ভ্যান বুঙ্গের ওভারে টানা ৬টি ছক্কা হাঁকিয়ে ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে বিশ্বরেকর্ড গড়েন। এই ম্যাচে হার্সেল গিবস ৪০ বলে ৭২ রানের ঝড়ো ইনিংস খেলেন এবং দক্ষিণ আফ্রিকা ২২১ রানের বড় ব্যবধানে জয় পায়। 

Continue Reading
Click to comment

Trending ..

To Top