Connect with us

Cricket

কোন একটি ওডিআই ম্যাচে সর্বাধিক বাউন্ডারি হাঁকিয়েছেন এই ৫ ব্যাটসম্যান

ব্যাটসম্যানেরও আগের তুলনায় অনেক বেশি আক্রমণাত্মক হয়ে উঠেছে সীমিত ওভারের ক্রিকেট আসার পর। বোলারদের রাতের ঘুম কেড়ে নিয়ে ব্যাটসম্যানেরা ক্রিকেটের ধরনটাই বদলে দিয়েছে। যে যত কম বলে পারছে অতি দ্রুত গতিতে রান করছে একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে।

আজকের প্রতিবেদনে রয়েছে, কোন একটি ওডিআই ইনিংসে সর্বাধিক বাউন্ডারি হাঁকিয়েছেন যে পাঁচ ব্যাটসম্যান! চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক –

৫) মার্টিন গাপটিল: ২৪টি বাউন্ডারি

Martin Guptill 237 vs West Indies 2015 Wellington | From Rohit Sharma to  Saeed Anwar, Here Are The Top-10 Highest Individual Scores in ODI History |  Cricket Photo Gallery | India.com Photogallery

২০১৫ সালের বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিস্ফোরক ওপেনার মার্টিন গাপটিল ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ডাবল সেঞ্চুরি (১৬৩ বলে ২৩৭* রান) হাঁকিয়ে পঞ্চম স্থানে রয়েছেন। তার এই ইনিংসে সাজানো ছিল ১১টি ছক্কা সহ ২৪টি বাউন্ডারি।

৪) সনথ জয়সুরিয়া: ২৪টি বাউন্ডারি

I would have loved to play with the modern bats: Sanath Jayasuriya

২০০৬ সালে নেদারল্যান্ডের বিরুদ্ধে একটি ওডিআই ম্যাচে শ্রীলংকান ওপেনার সনথ জয়সুরিয়া মাত্র ১০৪ বলে ১৫৭ রানের একটি দুর্ধর্ষ ইনিংস খেলেন। তার এই ইনিংসে সাজানো ছিল ১টি ছক্কা সহ ২৪টি বাউন্ডারি।

৩) বীরেন্দ্র শেহবাগ: ২৫টি বাউন্ডারি

Quarantine Edition, Part 2: Five biggest myths heard in cricket

২০১১ সালে একটি ওডিআই ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রাক্তন ভারতীয় ওপেনার বীরেন্দ্র শেহবাগ ডাবল সেঞ্চুরি (১৪৯ বলে ২১৯ রান) হাঁকিয়েছিলেন। তার এই ইনিংসে সাজানো ছিল ৭টি ছক্কা সহ ২৫টি বাউন্ডারি।

২) শচীন টেন্ডুলকার: ২৫টি বাউন্ডারি

Rewind360: Sachin Tendulkar scores his first ODI century against Australia  - Sport360 News

২০১০ সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শচীন টেন্ডুলকার ওডিআই ক্রিকেটের ইতিহাসে প্রথম ডাবল সেঞ্চুরি হাঁকান। তিনি ১৪৭ বলে ২০০* রানে অপরাজিত থাকেন। তার এই ইনিংসে সাজানো ছিল ৩টি ছক্কা সহ ২৫টি বাউন্ডারি।

১) রোহিত শর্মা: ৩৩টি

7 Facts from Rohit Sharma's amazing 208 - CricBlog

২০১৪ সালে ভারতীয় ওপেনার রোহিত শর্মা শ্রীলংকার বিরুদ্ধে একটি ওডিআই ম্যাচে ২৬৪ রানের সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর করেন। এর সাথে সাথে সর্বাধিক বাউন্ডারি হাঁকানোর রেকর্ডটিও হয়। হিটম্যানের এই মহাকাব্যিক ইনিংসের সাজানো ছিল ৯টি ছক্কা সহ ৩৩টি বাউন্ডারি।

Continue Reading
Click to comment

Trending ..

To Top