Connect with us

Cricket

এই ৪ ভারতীয় ব্যাটসম্যান T20-তে দ্রুততম ৫০০ রানের মাইলফলক স্পর্শ করেন

সত্যি-ই অর্থে যে ভারতীয় ক্রিকেটে বিশ্বমানের ব্যাটসম্যানের অভাব নেই। টি-টোয়েন্টি ফরম্যাটে বেশ কয়েকজন তাবড় তাবড় ব্যাটসম্যান রয়েছেন ভারতীয় দলে, যারা মাঠে নেমেই চার-ছক্কার বৃষ্টিপাত নামাতে পারেন। এমনকি এই সংক্ষিপ্ত ফরম্যাটে বেশ কয়েকজন সেঞ্চুরিও হাঁকিয়েছেন।

আজকের প্রতিবেদনের রয়েছে, যে ৪ ভারতীয় ব্যাটসম্যান টি-টোয়েন্টি ক্রিকেটে দ্রুততম ৫০০ রানের মাইলফলক স্পর্শ করেছেন। চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক-

৪) গৌতম গম্ভীর (১৭ ইনিংস)

Being part of World Cup-winning team was my only childhood dream ...

দিল্লির বাঁহাতি ব্যাটসম্যান গৌতম গম্ভীরের ভারতকে দুটি বিশ্বকাপে জেতানোর পেছনে তার অসাধারণ ভূমিকা ছিল। ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে গম্ভীরের ৭৫ রানের ইনিংসটি অন্যতম সেরা ইনিংস বলে পরিচিত। তিনি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে ৫০০ রানের গণ্ডি পার করেন ১৭টি ইনিংসে।

৩) যুবরাজ সিং (১৭ ইনিংস)

6,6,6,6,6,6: Revisiting Yuvraj Singh's devastating over against ...

২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের অন্যতম নায়ক ছিলেন যুবরাজ সিং। তার টানা ৬ বলে ৬ টি ছক্কা হাঁকানো এবং ১২ বলে হাফ সেঞ্চুরি করা বিশ্ব রেকর্ড। এই বাঁহাতি ভারতীয় ব্যাটসম্যানের ৫০০ রানের মাইলফলক স্পর্শ করতে লেগেছিল ১৭টি ইনিংস।

২) বিরাট কোহলি (১৬ ইনিংস)

India vs South Africa T20I: All the milestones passed by Virat ...

বর্তমান ভারত অধিনায়ক বিরাট কোহলি বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান হয়ে উঠেছেন। ইতিমধ্যেই তার ক্রিকেট ক্যারিয়ারে অজস্র রেকর্ডের ঝুলি রয়েছে। ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে তিনি ম্যান অব দ্য টুর্নামেন্ট হয়েছিলেন। এই ফরম্যাটে তিনি ১৬টি ইনিংসে ৫০০ রানের মাইলফলক স্পর্শ করেন।

১) কে এল রাহুল (১৩ ইনিংস)

Rahul, Rayudu picked for England ODIs, Rahane dropped ...

বহুমুখী প্রতিভার ক্রিকেটার হয়ে উঠেছেন কে এল রাহুল। খুব অল্প সময়ে মাত্র ১৩টি ইনিংসে ৫০০ রানের গণ্ডি পার করে ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে সবার শীর্ষে রয়েছেন তিনি। তার ২টি সেঞ্চুরিও রয়েছে। বর্তমানে তিনি মহেন্দ্র সিং ধোনির অনুপস্থিতিতে জাতীয় দলের হয়ে উইকেটরক্ষকের দায়িত্ব পালন করছেন।

Continue Reading
Click to comment

Trending ..

To Top