Connect with us

ওয়ানডেতে রান তাড়া করতে নেমে সর্বাধিক সেঞ্চুরি হাঁকিয়েছেন এই ৪ ব্যাটসম্যান

Cricket

ওয়ানডেতে রান তাড়া করতে নেমে সর্বাধিক সেঞ্চুরি হাঁকিয়েছেন এই ৪ ব্যাটসম্যান

সেঞ্চুরি করা একজন ব্যাটসম্যানের পক্ষে অতি গর্বের বিষয়, তবে সেই সেঞ্চুরি যদি রান তাড়া করতে গিয়ে হয় তাহলে জয়ের ক্ষেত্রে বড় ভূমিকা থাকে। তবে দ্বিতীয় ইনিংসে বড় রান চেস করা অনেকটাই চাপের। আর এরকম অনেক ব্যাটসম্যান রয়েছেন যারা চাপের মুখেও দলকে জয়ের দৌড় গোড়ায় পৌঁছে দিয়েছেন।

তাহলে আজকের প্রতিবেদনে চলুন জেনে নেওয়া যাক যে ৪ জন ক্রিকেটার রান তাড়া করতে গিয়ে সর্বাধিক সেঞ্চুরি হাঁকিয়েছেন:-

৪) ক্রিস গেইল: ১২ সেঞ্চুরি

Eoin Morgan wants England to curb attacking instinct as Chris ...

ওয়েস্ট ইন্ডিজের বিখ্যাত মারকুটে ব্যাটসম্যান ক্রিস গেইল এই তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন। ৩০০টি ওডিআই ম্যাচ খেলে ১০ হাজারেরও বেশি রান করেছেন। তার ক্যারিয়ারে রয়েছে ২৫টি সেঞ্চুরি। যার মধ্যে রান তাড়া করতে গিয়ে ১২টি সেঞ্চুরি করেন। কিন্তু জয় আসে ৮ টিতে।

৩) রোহিত শর্মা: ১৪ সেঞ্চুরি

Rohit Sharma Hits 22nd ODI Hundred – All The Records

বর্তমানে বিশ্বের সেরা ওপেনারদের তালিকায় সবার শীর্ষে রয়েছেন রোহিত শর্মা। তিনি বিধ্বংসী ক্রিকেটার হওয়ায় “হিট ম্যান” নামে পরিচিত হয়েছেন। এখনো পর্যন্ত তিনি ২২৪টি ওডিআই ম্যাচ খেলে ৯ হাজারেরও বেশি রান করেছেন। তার ক্যারিয়ারে রয়েছে ২৯টি সেঞ্চুরি। যার মধ্যে রান তাড়া করতে গিয়ে ১৪টি সেঞ্চুরি করেন এবং জয় আসে ১৩ টিতে।

২) শচীন টেন্ডুলকার: ১৭ সেঞ্চুরি

This day that year: Sachin Tendulkar became first man to score ...

ক্রিকেট ঈশ্বর’ শচিন টেন্ডুলকারের ক্যারিয়ারে অজস্র রেকর্ড রয়েছে, যার মধ্যে কয়েকটি ভাঙ্গা প্রায় অসম্ভব। ৪৬৩টি ওডিআই ম্যাচ খেলে ১৮ হাজারেরও বেশি রান করেছেন। তার ক্যারিয়ারে রয়েছে ৪৯টি সেঞ্চুরি। যার মধ্যে রান তাড়া করতে গিয়ে ১৭টি সেঞ্চুরি হাঁকান। তবে জয় আসে ১৪ টিতে।

১) বিরাট কোহলি: ২৬ সেঞ্চুরি

When Chase Master Kohli crushed Pakistan

ভারত অধিনায়ক বিরাট কোহলি ইতিমধ্যেই বিশ্বের সেরা ব্যাটসম্যান হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করেন, একদিন বিশ্বের বহু রেকর্ড ভেঙে দেবেন তিনি। এখনো পর্যন্ত ২৪৮টি ম্যাচ খেলে প্রায় ১২ হাজারের কাছাকাছি রান করেছেন। তার ক্যারিয়ারে রয়েছে ৪৩টি সেঞ্চুরি, যার মধ্যে রান তাড়া করতে গিয়ে করে ২৬টি সেঞ্চুরি করেন এবং জয় আসে ২২ টিতে।

Continue Reading
Click to comment

Trending ..

To Top