Connect with us

Cricket

একটি টেস্ট ম্যাচে সর্বাধিক ছক্কা মারার রেকর্ড করেছেন এই ৪ ব্যাটসম্যান

টেস্ট ম্যাচ সাধারণত একটি ধীরগামী খেলা। এই ক্রিকেটে আপনি কখনোই ৫০ বলে শতরান দেখতে পাবেন না, কারণ ইনিংস গড়ার জন্য পর্যাপ্ত সময় থাকে ব্যাটসম্যানের হাতে। তবে কখনো কখনো দেখা গিয়েছে ধৈর্য হারিয়ে ব্যাটসম্যানদের ছক্কা হাঁকাতে।

আজকের প্রতিবেদনে রয়েছে একটি টেস্ট ম্যাচের সর্বাধিক ছক্কা মারার রেকর্ড করেছেন যে চার ব্যাটসম্যান – 

৪) ম্যাথু হেডেন: ১১টি ছক্কা

New boys in Australian cricket team must realise it's a game of ...

ম্যাথু হেডেন ক্রিকেটের তিন ফরম্যাটে ছিলেন বিস্ফোরক ব্যাটসম্যান। জিম্বাবুয়ের বিরুদ্ধে টেস্ট ক্রিকেটে তার ৩৮০ রানটি হলো দ্বিতীয় সর্বাধিক ব্যক্তিগত স্কোর। এই সময়ে তিনি ১১ টি ছক্কা হাঁকিয়েছিলেন। যার ফলে অস্ট্রেলিয়া ৭৩৫/৬ রানে ডিক্লিয়ার করে এবং জিম্বাবুয়েকে একটি ইনিংস সহ ১৭৫ রানে পরাজিত করে।

৩) নাথান আস্টল: ১১টি ছক্কা

It's been 15 years but Nathan Astle's record-breaking 222 still ...

নিউজিল্যান্ডের অন্যতম বিস্ফোরক ব্যাটসম্যান ছিলেন নাথান আস্টল। ইংল্যান্ডের বিরুদ্ধে তিনি ১৬৮ বলে ২২২ রানের বিধ্বংসী ইনিংস খেলেছিলেন। তার সেঞ্চুরি আসে ১১৪ বলে এবং পরের ১০০ রান করতে মাত্র ৩৯ বল খেলেন। যদিও এই ম্যাচটি নিউজিল্যান্ড ৯৮ রানে পরাজিত হয়। কিন্তু নাথান আস্টলের ১১টি ছক্কার আতশবাজি সকলেই উপভোগ করেছেন। 

২) ওয়াসিম আক্রম: ১২টি ছক্কা

5 batting records that Wasim Akram broke during his 257-run knock ...

ওয়াসিম আক্রম একজন বিখ্যাত ফাস্ট বোলার হিসেবে পরিচিত হলেও জিম্বাবুয়ের বিরুদ্ধে একটি টেস্ট ম্যাচে তিনি ২৫৭ রানের ইনিংস খেলেন। তার এই ইনিংসে সাজানো ছিল ১২টি ছক্কা।

১) রোহিত শর্মা: ১৩টি ছক্কা

Rohit Sharma lights up the record books in IND vs SA series ...

জাতীয় দলে আশীর্বাদ হয়ে দাঁড়িয়েছেন রোহিত শর্মা। ২০১৯ সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের টেস্ট ওপেনার হিসেবে অভিষেক করতে নেমে দুই ইনিংসে মোট ৩০৩ রান করেন, যার মধ্যে সাজানো ছিল ১৩টি ছক্কা – যা একটি বিশ্বরেকর্ড।

এছাড়াও একই টেস্ট ম্যাচে ১১টি করে ছক্কা মারার রেকর্ড রয়েছে ব্রেন্ডন ম্যাককালাম, বেন স্টোকস ইত্যাদি।

Continue Reading
Click to comment

Trending ..

To Top