Connect with us

Cricket

এই ৩ ভারতীয় ক্রিকেটার ODI-তে একটানা সর্বাধিক ম্যাচ খেলেছেন

ওয়ানডে ক্রিকেটে ভারতীয় দল গত দুই দশকে দুর্দান্তভাবে পারফরম্যান্স করছে। ভারতীয় দল কেবল ধারাবাহিকভাবে পারফর্ম করা খেলোয়াড়দের নিয়েই সাফল্যের শিখরে পৌঁছায়। এই দলে অনেক কিংবদন্তি খেলোয়াড় রয়েছেন। এর মধ্যে প্রথমে শচীন টেন্ডুলকারের নাম নেওয়া উচিত।

শচীনের সময় থেকেই অনেক খেলোয়াড় একটানা ওয়ানডে ক্রিকেটে দুর্দান্ত পারফর্ম করেছেন। তবে আজকের প্রতিবেদনে রয়েছে, ভারতীয় দলের হয়ে একটানা সর্বাধিক অডিআই ম্যাচ খেলেছেন যে তিন ক্রিকেটার, চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক –

৩) বিরাট কোহলি: ১০২টি

Twitter erupts after Virat Kohli scores his 42nd ODI century

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি একটানা সর্বাধিক ওয়ানডে খেলে থাকা ভারতীয় খেলোয়াড়দের মধ্যে তৃতীয় স্থানে রয়েছেন। তিনি ২০১০ থেকে ২০১৪ সালের মধ্যে ভারতের হয়ে টানা ১০২টি ওয়ানডে খেলেছেন। এই সময়ে ২২টি হাফ সেঞ্চুরি এবং ১৭টি সেঞ্চুরি সহ ৪৫৫২ রান করেন।

২) মোহাম্মদ আজহারউদ্দিন: ১২৬টি

One of my best knocks: Mohammad Azharuddin recalls his whirlwind ...

প্রাক্তন ভারতীয় অধিনায়ক মোহাম্মদ আজহারউদ্দিন এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন। ১৯৯১ থেকে ১৯৯৮ পর্যন্ত তিনি একটানা ১২৬টি ওয়ানডে খেলেছিলেন। এই সময়ে তিনি ২৭টি হাফ সেঞ্চুরি সহ ৩৭৭৪ রান করেন। এরপর ম্যাচ ফিক্সিং কেলেঙ্কারির পরে তার কেরিয়ার শেষ হয়ে যায়।

১) শচীন টেন্ডুলকার: ১৮৫টি ম্যাচ

10 Years After First-Round Exit From 2007 World Cup, Sachin ...

ওডিআই ক্রিকেটে প্রায় প্রতিটি রেকর্ড এর সাথে শচীন টেন্ডুলকারের নাম যুক্ত। ভারতের হয়ে একটানা সর্বাধিক ওডিআই ম্যাচ খেলার রেকর্ডটিও তার নামে রয়েছে। ১৯৯০ সালে ক্যারিয়ার শুরুর পরে তিনি একটানা আট বছর ১৮৫টি ওয়ানডে খেলেছিলেন। এই সময়ে, তিনি ৬৬২০ রান করেন এবং যার মধ্যে দুর্দান্ত ১৫টি সেঞ্চুরি ছিল।

Continue Reading
Click to comment

Trending ..

To Top