অন্যান্য

চোখের ধাঁধা: এই ছবিটির মধ্যে একটি ভুল রয়েছে, কেবল জিনিয়াসরাই খুঁজে পাবেন

অপটিক্যাল ইলুউশনের ছবিগুলি যেমনি মজাদার তেমনি বিনোদনের জন্য খুবই ভালো। আজকাল সোশ্যাল মিডিয়ায় হামেশাই এই জাতীয় ছবিগুলি ভাইরাল হচ্ছে এবং অনেকেই সমাধান করার চেষ্টা করছেন। আপনিও যদি এই চ্যালেঞ্জটি গ্রহণ করার চেষ্টা করেন তাহলে এই ছবিটির মধ্যে একটি ভুল রয়েছে যা আপনাকে খুঁজে বের করতে হবে।

উপরের শেয়ার করা ছবিটি গোপাল ভাঁড়ের বাড়ির একটি দৃশ্য, যেখানে তিনি তার স্ত্রীর সাথে কথোপকথন করছেন। তাদের ঘরের সামনে একটি কুকুর। দেওয়ালে ঝুলছে ঘড়ি এবং দেওয়ালের কোঠরে রয়েছে কিছু জিনিসপত্র। তবে এরই মধ্যে কোথাও একটি ভুল রয়েছে, যা আপনাকে খুঁজে বের করতে হবে।

Image

বলা হয়েছে, কেবল জিনিয়াসরাই ছবিটির ভুলটি বুঝতে পারবেন। অনেকেই ছবিটির রহস্য বুঝতে ব্যর্থ হয়েছেন। বিশেষজ্ঞদের মতে এই জাতীয় ছবিগুলির সমাধান পেতে বিশেষ গাণিতিক দক্ষতার প্রয়োজন নেই। সামান্য পারিপার্শ্বিক ও চিন্তাভাবনার মাধ্যমে বেরিয়ে আসতে পারে ছবির মধ্যে কোথায় ভুলটি রয়েছে।

Image

অপটিক্যাল ইলিউশনের ছবিগুলি মনকে বিভ্রান্ত করার জন্য বিশেষভাবে পরিচিত। আপনি যদি মনোযোগ সহকারে ছবির প্রতিটি জিনিস দেখেন তাহলে এর সমাধান খুঁজে পেতে পারেন। তবে ইতিমধ্যেই যারা ছবিটির রহস্য বুঝতে পেরেছেন মানতেই হবে তারা প্রত্যেকেই জিনিয়াস।

যাইহোক আপনি যদি ছবিটির ভুলটি এখনো বুঝতে না পারেন, তাহলে চিন্তা করার কিছু নেই। আমরা হাইলাইট ও বিশ্লেষণ এর মাধ্যমে বুঝিয়ে দিয়েছি। আসলে ছবির ভুলটি হল স্মার্টফোন, যা দেওয়ালের কোঠরে রয়েছে। আসলে গোপাল ভাঁড়ের কাহিনী যে সময়ে বর্ণিত হয়েছিল ততদিনে স্মার্টফোনের কোনও অস্তিত্ব ছিল না।

Image