অন্যান্য

চোখের ধাঁধা: ছবিটির মধ্যে একটি মিল রয়েছে, একমাত্র জিনিয়াসরাই খুঁজে পাবেন

সোশ্যাল মিডিয়ায় আজকাল বিভিন্ন ধরনের অপটিক্যাল ইলিউশনের ছবিগুলি ভাইরাল হচ্ছে। এর মধ্যে কোনোটির মিল বা অমিল খুঁজে বের করতে হয় আবার কোনোটির লুকিয়ে থাকা রহস্য বলে শনাক্ত করতে হয়। যাইহোক এই প্রতিবেদনে তেমনি একটি ছবি নিয়ে আসা হয়েছে, যেখানে একটি মিল খুঁজে বের করতে হবে।

উপরের ছবিটির লক্ষ্য করলে দেখতে পাবেন সম্ভবত একটি স্কুলের যেখানে এক বিশেষ অতিথিকে খেতে দেওয়া হয়েছে। তার চারপাশে দাঁড়িয়ে রয়েছে দুজন শিক্ষক, কয়েকজন ছাত্র এবং একজন স্কুল কর্মী। এছাড়াও সেই ঘরে রয়েছে একটি ঘড়ি আর একটি কুকুর। এর মধ্যেই খুঁজে বের করতে হবে কোথায় মিলটি রয়েছে।

Image

আপনি যদি ছবিটির প্রতিটি জিনিসগুলোকে মনোযোগ সহকারে দেখেন তাহলে অবশ্যই মিলটি খুঁজে পাবেন। এই ধাঁধার ছবিগুলি আমাদের মনকে বিভ্রান্ত করার চেষ্টা করে, তবে মনকে শান্ত রেখে পারিপার্শ্বিকভাবে চিন্তাভাবনা করলেই ছবিটির সনাক্ত করতে পারবেন। যারা ইতিমধ্যেই ছবির মিলটি খুজে পেয়েছেন মানতেই হবে তারা প্রত্যেকেই জিনিয়াস।

Image

আপনার ক্ষেত্রে ছবিটির সমাধান খুঁজে পেতে যদি কঠিন বলে মনে হয় তাহলে চিন্তা করার কিছু নেই আমরা হাইলাইট ও বিশ্লেষণের মাধ্যমে বুঝিয়ে দিয়েছি। বিশেষজ্ঞরা বলেছেন, আপনি যত কঠিন ধাঁধা গুলির রহস্য সমাধান করার চেষ্টা করবেন আরও বেশি স্মার্ট হয়ে উঠবেন। এছাড়াও এগুলি একপ্রকার মস্তিষ্কের ব্যায়ামও।

ছবিটি ভালো হলো লক্ষ্য করলে দেখতে পাবেন, দুপাশে দাঁড়িয়ে থাকা দুজন ব্যক্তিকে দেখতে একই। সম্ভবত একজন স্কুলের শিক্ষক আরেকজন কর্মী। তাদের মুখটি দেখে মনে হচ্ছে তারা যমজ। এবার বলুন আপনিও কি প্রথম দর্শনে এই মিলটি খুঁজে পেয়েছিলেন? অনেকে এর মাধ্যমে নিজেদের আইকিউ লেভেল বোঝার চেষ্টা করেন।  

Image