Connect with us

বিশ্বের ৬ জন অলস ক্রিকেটার, যারা দুই রান কখনো নিতেন না

Cricket

বিশ্বের ৬ জন অলস ক্রিকেটার, যারা দুই রান কখনো নিতেন না

যে কোন খেলায় একজন খেলোয়াড়ের ফুর্তি থাকা বাঞ্ছনীয় এবং তার ফিটনেস লেভেলের পরিচয় পাওয়া যায়। কিন্তু বিশ্ব ক্রিকেটে এমন কয়েকজন খেলোয়াড় ছিল বর্তমানে হলে তারা খেলার সুযোগ পেতেন না। যদিও তাদের অলসতাকে দুর্বল না মনে করে নিজের দক্ষতাকে অনেক বেশি গুরুত্ব দিয়েছেন। চলুন জেনে নেওয়া যাক এমন কয়েকজন অলস ক্রিকেটারের কথা।

১) মুনাফ প্যাটেল:- ভারতীয় এই প্রাক্তন ফাস্ট বোলারের ফুর্তির অভাব দেখা যেত। কখনো কখনো সে বাউন্ডারি ধারে ফিল্ডিং করার সময় হাতে করে বল আটকাবার থেকে পা বেশি ব্যবহার করতেন। যার ফলে ভারতকে ভুগতে হয়েছে অনেকবার।

২) ইরফান খান:- বিশ্বের সবচেয়ে উচ্চতম ক্রিকেটার এই পাকিস্তানি বোলারকেই বলা যায়। তার দীর্ঘ চেহারার জন্য তার গতি কিছুটা কম হয়েছিল। তিনিও বাউন্ডারি ধারে বেশিভাগ বল আটকাবার সময় পা ব্যবহার করতেন। এর ফল খুব খারাপ হত।

৩) ইউসুফ পাঠান:- ইউসুফ পাঠান ফিল্ডিংটা করার সময় খুব একটা পরিশ্রম করতেন না, বল হাতেও খুবই সহজ ডেলিভারি করতেন। আর ব্যাট হাতে বিস্ফোরক হলেও তিনি সিঙ্গেল রান নেওয়ার থেকে দূরে থাকতেন। জানা গিয়েছে তার এই অলসতা কারণে তিনি দল থেকে বাদ গিয়েছেন।

৪) সরফরাজ আহমেদ:- সরফরাজ আহমেদের বিশাল হাই তোলা বিশ্বকাপের সময় ট্রেন্ডিং চলছিল। জানা গিয়েছে তিনিও একজন অলস ক্রিকেটার কারণ বেশিক্ষণ দৌড়ানোর ক্ষমতা তার মধ্যে নেই সেইজন্য উইকেটের পিছনে নিজেকে বেছে নিয়েছেন। রান নেওয়ার ক্ষেত্রেও তিনি আলস্য বোধ করেন এমনকি তার ভুলে কয়েকজন ব্যাটসম্যান রান আউট হয়েছেন। তার ফিটনেস নিয়ে বহুজন সমালোচনাও করেছেন।

৫) ক্রিস গেইল:- বিশ্ব ক্রিকেটের দানব বলে পরিচিত। একজন শক্তিশালী চেহারার ক্রিকেটার হওয়ায় তাঁর ব্যাট থেকে বল ছিটকে যাওয়া গতি যে কোন ব্যাটসম্যানের থেকে দ্রুত ছিল তবে তার রানিং গতি ছিল খুবই কম। দুই রান নিতে একবারে পছন্দ করতেন না। তার যুক্তি নিয়েছিল বাউন্ডারি কিংবা ওভারবাউন্ডারি মেরে যথার্থ স্কোর করা।

Related image

৬) ইনজামাম-উল-হক:- আন্তর্জাতিক ক্রিকেটে তিনি মোট ৪০ রান আউট হয়েছেন। এর কারণটা নিশ্চয় আপনি আন্দাজ করতে পারছেন তিনি কতটা অলস ছিলেন। আসলে তিনি দ্রুত দৌড়াতে কখনোই পারতেন না। বাউন্ডারির উপর ভরসা রাখতেন। এমনকি তার মন্থর গতিতে দৌড়ানোর জন্য অপরপ্রান্তের ব্যাটসম্যানরা ভুলবশত রান আউট হয়েছেন।

 

Continue Reading
Click to comment

Trending ..

To Top