Connect with us

শচীনের মত কেউ কখনো হতে পারবেনা চারটি কারণ জানালেন ইনজামাম-উল-হক

Cricket

শচীনের মত কেউ কখনো হতে পারবেনা চারটি কারণ জানালেন ইনজামাম-উল-হক

পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার ইনজামামুল হক শচীন টেন্ডুলকারের ডাবল সেঞ্চুরির কথা স্মরণ করে তাকে অনেক শ্রদ্ধা জানিয়েছেন। প্রসঙ্গত, ২৪ শে ফেব্রুয়ারি ২০১০ সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওডিআই ক্রিকেটে প্রথম ডাবল সেঞ্চুরি করেছিলেন সচিন তেন্দুলকার। ১০ বছর পরে ওই ইনিংসকে স্মরণ করে শ্রদ্ধা জানিয়েছেন এই পাক ক্রিকেটার।

ইনজামাম উল হক জানিয়েছেন, শচীন তেন্ডুলকর এর মত আর কোন ক্রিকেটার হতে পারবে না। তার সাথে তিনি চারটি কারণ ব্যাখ্যা করেছেন-

Image result for Inzamam Ul Haq

প্রথম কারণ: মাত্র ১৬-২৭ বছর বয়সে আন্তর্জাতিক ক্রিকেটে আত্মপ্রকাশ করেছিলেন শচীন টেন্ডুলকার আর তাকে মুখোমুখি হতে হয়েছিল বিশ্বের তাবড় তাবড় বোলারদের। এটা সত্যিই অসাধারণ। আর বাস্তবে যদি অসাধারণ এর উর্ধে কিছু থাকে তাহলে সচিন তেন্দুলকার।

দ্বিতীয় কারণ: একসময় মহান ক্রিকেটাররা ৮-৯ হাজার রান করার পরেই অবসর নিয়ে নিতেন বা তার বেশি রান করা সম্ভব হতো না। তৎকালীন সুনীল গাভাস্কার টেস্ট ক্রিকেটে ১০ হাজার রান করেছিলেন কিন্তু কেউ কখনো ভাবেনি এই রেকর্ড ভাঙ্গা সম্ভব হবে। কিন্তু সচিন তেন্দুলকার এই অসাধ্য কাজটি করেছিলেন। এখন আমি অপেক্ষা করে আছি সচিন তেন্দুলকারের রানের পাহাড়টি কে ভাঙতে পারে।

তৃতীয় কারণ: সচিন তেন্দুলকার মানসিকভাবে খুবই শক্তিশালী ছিলেন। যখন তিনি ব্যাট করতে আসতেন তিনি খুব চাপে থাকতেন কিন্তু মানসিকভাবে দৃঢ়। তাকে রান করার জন্য যথেষ্ট চাপ দেওয়া হয়েছিল। ক্রিকেট বিশ্বে শচীনের মত আর এত বেশি ভক্ত দেখিনি। গোটা বিশ্ব জুড়ে রয়েছে তার ভক্তরা। 

Image result for Inzamam Ul Haq with Sachin

চতুর্থ কারণ: সচিন তেন্দুলকার একজন প্রতিভাবান স্পিন বোলার ছিলেন। তিনি লেগ স্পিন অফ স্পিন এবং মাঝারি গতিতে আউট সুইংও করতে পারতেন। আমি বিশ্বের সেরা লেগ স্পিনারদের মুখোমুখি হয়েছিলাম, কিন্তু তাদের গুগলি পড়তে সমস্যা হয়নি। তবে শচীনই একমাত্র আমাকে সমস্যায় ফেলেছিলেন এবং বহুবার আউট করেন। আমি মনে করিনা ক্রিকেট বিশ্বে শচীন তেন্ডুলকরের মত কেউ আছে। ভবিষ্যতে খুবই কম খেলোয়াড় থাকবে যার এত বেশি রান থাকবে। 

Continue Reading
Click to comment

Trending ..

To Top