অন্যান্য

চোখের ধাঁধা: ছবি দুটির মধ্যে পাঁচটি পার্থক্য রয়েছে, কেবল তীক্ষ্ণ দৃষ্টি সম্পন্নরাই খুঁজে পাবেন

সোশ্যাল মিডিয়ায় আজকাল নানান ধরনের ভিডিও ও ছবি পোস্ট হয় তার মধ্যে অপটিক্যাল ইলিউশন সবচেয়ে মজাদার এবং আকর্ষণীয় করে তোলে। অনেকেই এই ধরনের চ্যালেঞ্জগুলি গ্রহণ করতে পছন্দ করেন। এর মাধ্যমে তারা নিজেদের আইকিউ লেভেল বোঝার চেষ্টা করেন।

এই প্রতিবেদনে তেমনি এক ছবি নিয়ে আসা হয়েছে যেখানে পাঁচটি পার্থক্য রয়েছে, যা খুঁজে বের করতে হবে। ছবিটি লক্ষ্য করলে দেখতে পাবেন একটি মুরগি তার দুই বাচ্চাকে নিয়ে বসে রয়েছে। বাইরের পরিবেশটাও খুবই সুন্দর। যাইহোক এরই মধ্যে কোথাও লুকিয়ে রয়েছে এমন পাঁচটি পার্থক্য যা খুঁজে বের করতে হবে। 

Image

অপটিক্যাল ইলুউশনের ছবিগুলি দেখতে সাধারণ হলেও এর সমাধান করা বেশ কঠিন। দাবি করা হয়েছে, প্রখর দৃষ্টি সম্পন্ন ব্যক্তিরাই খুঁজে পাবেন। তবে যারা ছবি মধ্যে পার্থক্যগুলি সনাক্ত করতে পেরেছেন মানতেই হবে তাদের চোখ সত্যি তীক্ষ্ণ এবং তারা জিনিয়াস।

Image

যাইহোক আপনি যদি ছবির মধ্যে পার্থক্যগুলি খুঁজে না পান, তাহলে চিন্তা করার কিছু নেই আমরা হাইলাইটের মাধ্যমে বুঝিয়ে দিয়েছি। প্রসঙ্গত, নিয়মিত অপটিক্যাল ইলিউশন সমাধানের মাধ্যমে মস্তিষ্কের সংযোগকারী কোষগুলির ক্ষমতা বৃদ্ধি পায়। যাইহোক এবার জেনে নেওয়া যাক ছবির পার্থক্যগুলি কি কি।

ছবিটি প্রথমে মনোযোগ সহকারে দেখুন — দ্বিতীয় ছবিতে মুরগিটির ঠোটের নিচে ঝুঁটি নেই। এরপর দ্বিতীয় ছবিতে মুরগির ডানার একটি অংশে সাদা। দ্বিতীয় ছবিতে মুরগির বাচ্চাটির একদিকে ডানা নেই। দ্বিতীয় ছবিতে মুরগিটির লেজ নেই। প্রথম ছবিতে থাকা পরিবেশটির মধ্যে একটি অংশে হলুদ রঙের ঘাস নেই। নিচের ছবিতে লাল বৃত্তের মাধ্যমে বোঝানো হয়েছে।

Image