Connect with us

ক্রিকেট

বিশ্বে এমন ৫ ক্রিকেটার রয়েছেন যাদের কেউ অপছন্দ করে না, তালিকায় এক ভারতীয়

বিশ্বের প্রতিটি দেশে ক্রিকেট খেলার একটি নিজস্ব উন্মাদনা রয়েছে। এই খেলায় এমন কিছু খেলোয়াড় রয়েছেন যারা কেবল দেশেই নয়, বিদেশেও সমানভাবে জনপ্রিয়। দেশ-বিদেশ মিলিয়ে তাদের অসংখ্য অনুরাগী রয়েছে। এই প্রতিবেদনে তেমনই ৫ ক্রিকেটার এর কথা বলা হয়েছে যাদেরকে কেউই অপছন্দ করে না। এই তালিকায় একজন ভারতীয় খেলোয়াড়ও রয়েছেন। এবার দেখে নেয়া যাক:

৫) অ্যাডাম গিলক্রিস্ট:

Image

অস্ট্রেলিয়ার প্রাক্তন উইকেটরক্ষক-ব্যাটসম্যান অ্যাডাম গিলক্রিস্ট তার আক্রমণাত্মক ব্যাটিং শৈলীর জন্য পরিচিত হলেও তবে তিনি মাঠের বাইরে একজন খুবই শান্ত ও আদর্শ ব্যক্তি। গিলক্রিস্ট তার ব্যাটিং ও উইকেটকিপিং দিয়ে বিশ্বজুড়ে ক্রিকেট ভক্তদের মন জয় করেছেন। মাঠের মধ্যেও বেশ কয়েকবার বড় মনের পরিচয় দিয়েছেন, যেখানে নিজেকে আউট মনে হলে আম্পায়ারের আঙুল তোলার আগেই মাঠ ছেড়েছেন। ভারতবর্ষেও তার অনুরাগীর অভাব নেই।

৪) ক্রিস গেইল:

Image

ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ব্যাটসম্যান ক্রিস গেইল সাধারণত রসিক প্রকৃতির ব্যক্তি হিসেবে পরিচিত। ২২ গজে বিস্ফোরক হলেও মাঠের বাইরে খুবই শান্ত মনের মানুষ তিনি। গেইলকে তার সতীর্থদের ছাড়াও প্রতিপক্ষ দলের খেলোয়াড়দেরও সাথে মাঝেমধ্যে ঠাট্টা করতে দেখা যায় এবং তিনি সবসময় মজার ছলে থাকেন। সম্ভবত এ কারণেই বিশ্বের প্রতিটি ক্রিকেটপ্রেমীরা পছন্দ করেন। ভারতে আইপিএল খেলতে এসে যে সম্মান ও ভালোবাসা পান হয়ত তার নিজেরও দেশের থেকেও বেশি।

৩) কেন উইলিয়ামসন:

Image

নিউজিল্যান্ডের বর্তমান অধিনায়ক কে উইলসন তার অসাধারণ ব্যাটিং দিয়ে বিশ্বের প্রতিটি ক্রিকেটপ্রেমীদের মুগ্ধ করেছেন এবং সেই কারণেই তার অনুরাগীর সংখ্যা নেহাত কম নয়। তিনি সর্বদা দলের স্বার্থে নিজেকে এগিয়ে রেখেছেন। আইপিএল চলাকালীন তিনি সানরাইজ হায়দ্রাবাদের হয়ে নেতৃত্ব দিলেও প্রতিটি দলের সমর্থকদের কাছ থেকে প্রচুর ভালোবাসা ও সম্মান পেয়ে থাকেন।

২) রাহুল দ্রাবিড়:

Image

রাহুল দ্রাবিড় কেবল ভারতেই নয়, বিশ্বের সর্বকালের সর্বশ্রেষ্ঠ ব্যাটসম্যানদের মধ্যে গণ্য হন। তার অসাধারণ ডিফেন্সিভ ব্যাটিং সকল ক্রিকেট প্রেমীদের মুগ্ধ করেছে। দ্রাবিড়কে টেস্ট ক্রিকেটের একজন আদর্শ খেলোয়াড় বলা হয়। ২২ গজের এক প্রান্তে দাঁড়িয়ে তিনি বহু ব্যাটসম্যানকে আউট হতে দেখেছেন, যে কারনে তাকে ‘দ্য ওয়াল’ নামে আখ্যায়িত করা হয়। বর্তমানে রাহুল দ্রাবিড় ভারতীয় দলের হেড কোচ এবং দলকে উন্নতির পথে নিয়ে যাচ্ছেন।

১) এবি ডি ভিলিয়ার্স:

Image

দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স সারাবিশ্বে খুবই জনপ্রিয়তা লাভ করেছেন। মাঠের ভিতরে ডিভিলিয়ার্সের ব্যাটিং স্টাইল সকলেই পছন্দ করেন এবং তিনি যেভাবে সৃজনশীল শটগুলো খেলেন তা সত্যিই অকল্পনীয়। তিনি ভারতীয় ক্রিকেট প্রেমীদের কাছে সবচেয়ে বেশি পছন্দের বিদেশি খেলোয়াড়। ডি ভিলিয়ার্স সবসময় খেলার মর্যাদা বজায় রেখেছেন এবং সেরা পারফরম্যান্স দিয়ে দর্শকদের মন জয় করেছেন।

 

Continue Reading

সর্বাধিক জনপ্রিয়

To Top