অন্যান্য

চোখের পরীক্ষা: বাগানটির মধ্যে ৩টি ইংরেজি শব্দ লুকিয়ে রয়েছে, প্রায় ৯০% মানুষ খুঁজতে ব্যর্থ!

অপটিক্যাল ইলিউশনের ছবিগুলি কেবল তাদেরই জন্য যারা মজাদার কুইজ ও ধাঁধা সমাধান করতে পছন্দ করেন। সাধারণত মস্তিষ্কের ধাঁধাগুলি আরও আকর্ষণীয় করে তোলে কারণ এগুলি সৃজনশীল চিন্তাভাবনার মাধ্যমে সমাধান করা হয়। এই ধাঁধাগুলি সমাধান করার সময় আপনাকে একটু ভিন্নভাবে ও পারিপার্শ্বিকভাবে চিন্তা করতে হবে।

এই প্রতিবেদনে তেমনি একটি ছবি নিয়ে আসা হয়েছে যেখানে বাগানের মধ্যে লুকিয়ে থাকা তিনটি ইংরেজি শব্দকে শনাক্ত করতে হবে। বাগানটির মধ্যে লক্ষ্য করলে দেখতে পাবেন যেখানে একজন পুরুষ একজন মহিলা এবং একটি ছেলে বাগানের কাজ করছে।

Image

এই ধাঁধার সমাধান করার আগে আপনাকে ছবিটি মনোযোগ সহকারে দেখতে হবে কারণ এর উত্তরটি সহজ হলেও বেশি জটিল। প্রথমে আপনি সম্ভবত সমস্ত শব্দ গুলিকে খুঁজে পাবেন না। কিন্তু ভালো করে পর্যবেক্ষণ করলেই চিত্রের ভিতরে লুকানো শব্দ গুলি শনাক্ত করতে সক্ষম হতে পারেন।

Image

বলা হয়েছে, যাদের বাজ পাখির মত দৃষ্টিশক্তি কেবল তাদের উদ্দেশ্যেই এই চ্যালেঞ্জটি ছুঁড়ে দেওয়া হয়েছে। যাইহোক আপনি যদি এখনো শব্দগুলি খুঁজে না পান তাহলে আমরা হাইলাইটের মাধ্যমে বুঝিয়ে দিয়েছি। এ জাতীয় ছবিগুলি দেখতে সাধারণ হলেও এর মধ্যে লুকিয়ে থাকা বস্তু আপনার ভাবনার চেয়েও সূক্ষ্ম।

ছবিতে গাছের মাথায় “BLOOM” শব্দটি লেখা আছে। এরপর পুরুষ ও মহিলাটির মাঝামাঝি গাছের গায়ে “GARDEN” শব্দটি রয়েছে এবং লুকিয়ে থাকা তৃতীয় শব্দটি হল “FARM”, মহিলাটি যে গাছটিতে জল দিচ্ছে তার মাথায় লেখা আছে। কিছু ধাঁধার গাণিতিক দক্ষতা বা পার্শীয় চিন্তার প্রয়োজন হয় না, এটি পর্যবেক্ষণ দক্ষতার একটি সাধারণ পরীক্ষা।

Image