Connect with us

যে ১২ জন ভারতীয় ক্রিকেটারের স্ত্রী অন্যান্য পেশার সাথে যুক্ত, ডক্টর থেকে ক্রিকেটার

Cricket

যে ১২ জন ভারতীয় ক্রিকেটারের স্ত্রী অন্যান্য পেশার সাথে যুক্ত, ডক্টর থেকে ক্রিকেটার

ক্রিকেটপ্রেমীরা তাদের পছন্দের খেলোয়াড় এর ব্যক্তিগত জীবন সম্পর্কে জানতেও আগ্রহী হয়ে থাকেন। খেলা চলাকালীন কখনো কখনো ক্রিকেটারদের স্ত্রীরাও গ্যালারিতে আসেন এবং উৎসাহ দেন। তবে তারা কেবল সৌন্দর্যের জন্য পরিচিত নন, তাদের মধ্যে অনেকেই নামিদামি প্রফেশনের সাথে যুক্ত রয়েছেন।

আজকের প্রতিবেদনে রয়েছে, ১২ জন ভারতীয় ক্রিকেটারের স্ত্রী, যারা অন্যান্য প্রফেশনের সাথে যুক্ত; এবার তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক:- 

১) সাক্ষী ধোনি:

Sakshi Dhoni comes up with an Instagram story for MS Dhoni

প্রাক্তন ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির সাথে পরিচয় হওয়ার আগেই সাক্ষী কলকাতার তাজ বেঙ্গলে চাকরি করতেন। তিনি হোটেল ম্যানেজমেন্ট নিয়ে পড়াশোনা করেছিলেন। বর্তমানে সাক্ষী ফাউন্ডেশন নামে একটি সংস্থা চালান যেখানে গরীব গরীব শিশুদের স্বাস্থ্য ও শিক্ষার উন্নতির কাজে ব্যবহার হয়। 

২) ঋতিকা সাজদে:

Ritika Sajdeh's Biography - Early Life, Career, Love Story, and Other Interests - India Fantasy

‘হিটম্যান’ রোহিত শর্মার স্ত্রী ঋতিকা সাজদে একজন স্পোর্টস ম্যানেজার। তিনি বেশ কয়েকটি স্পোর্টস ইভেন্টগুলিতে পরিচালনা করেন।

৩) প্রিয়াঙ্কা চৌধুরী:

Suresh Raina wife Priyanka posts heartfelt message as he completes 15 years in international cricket | Off the field News - Times of India

রায়নার স্ত্রী প্রিয়াঙ্কা বিয়ের আগে নেদারল্যান্ডের একটি ব্যাংকে আইটি পেশাদার হিসেবে কাজ করতেন। এরপর ২০১৫ সালে সুরেশ রায়না তার বাল্যকালের বান্ধবীকে বিয়ে করেন।

৪) ধনাশ্রী ভার্মা:

Dhanashree Verma (Yuzvendra Chahal Wife) Wiki, Biography, Age, Images - News Bugz

ভারতীয় লেগস্পিনার যুবেন্দ্র চাহাল এর স্ত্রী ধনাশ্রী ভার্মা একজন কোরিওগ্রাফার, ইউটিউবার হিসেবে পরিচিত। তিনি একজন ডেন্টিস্ট হওয়ার পাশাপাশি কোরিওগ্রাফারকে প্রফেশন হিসেবে বেছে নেন। মুম্বাইতে তার একটি ডান্স একাডেমি রয়েছে।

৫) দিপিকা পল্লিকাল:

Proud wife': Ace squash player Dipika Pallikal ecstatic after husband Dinesh Karthik's heroics

দীনেশ কার্তিকের স্ত্রী দিপিকা পল্লিকাল একজন ভারতীয় স্কোয়াশ খেলোয়াড়। তিনি আন্তর্জাতিক স্কোয়াশ খেলোয়াড় হিসেবে দশম স্থান অর্জন করেছিলেন। এছাড়াও তিনি অর্জুন পুরস্কার পেয়েছেন।

৬) অঞ্জলি টেন্ডুলকার:

Love Story of Sachin Tendulkar and Anjali gives us perfect relationship goalHealth Ka dose

শচীন টেন্ডুলকারের স্ত্রী অঞ্জলি পেশায় একজন শিশু বিশেষজ্ঞ। তবে সংসারের চাপে তিনি পরিবার ও বাচ্চাদের দেখাশোনা করার জন্য এই প্রফেশন ত্যাগ করেছিলেন।

৭) আয়েশা মুখার্জী ধাওয়ান:

Shikhar Dhawan says he takes the trash out in Australia. Wife reacts - Sports News

ভারতীয় বাঁহাতি ওপেনার শিখর ধাওয়ানের স্ত্রী আয়েশা মুখার্জী একজন প্রশিক্ষিত কিক বক্সার। তবে বেশ কিছু সময় ধরে বিরত নিয়েছেন।

৮) ডোনা গঙ্গোপাধ্যায়:

Dona Ganguly Biography- Sourav Ganguly Wife, Photos, Daughter

সৌরভ গাঙ্গুলীর স্ত্রী ডোনা একজন প্রশিক্ষিত নৃত্যশিল্পী। তিনি দীক্ষা মঞ্জরী নামে একটি নৃত্য ইনস্টিটিউটের পরিচালনা করেন। এটি উদ্বোধন করেছিলেন বিখ্যাত সঙ্গীত শিল্পী লতা মঙ্গেশকর।

৯) মায়ান্তি ল্যাঙ্গার:

Mayanti Langer wiki Age Husband Net Worth Sports Anchor Instagram Photos

স্টুয়ার্ট বিন্নির স্ত্রী মায়ান্তি ল্যাঙ্গার একজন অন্যতম সেরা ক্রিকেট অ্যাঙ্কর। এছাড়াও তিনি ২০১০ সালে ফুটবল বিশ্বকাপে ভারতীয় হোস্ট ছিলেন স্টার স্পোর্টস চ্যানেলের জন্য। এরপর ২০১৫ সালে আইসিসি বিশ্বকাপেও তাকে আয়োজক হিসেবে দেখা যায়।

১০) স্নেহাল যাদব:

Pin by Everything on Kedar Jadhav | Saree, Fashion, Sari

কেদার যাদব এর স্ত্রী স্নেহাল একজন ভারতীয় মহিলা ক্রিকেটার। যিনি মহারাষ্ট্র এবং পশ্চিমাঞ্চলের হয়ে ঘরোয়া ক্রিকেট খেলেন। এই ডানহাতি মহিলা ক্রিকেটার ৩৭টি লিস্ট এ এবং ৩১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন।

১১) অনুষ্কা শর্মা: 

Anushka Sharma revelas her love for sunglasses

বর্তমান ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির স্ত্রী অনুষ্কা শর্মা সব সময়ই খবরের শিরোনামে থাকেন। সম্প্রতি তাদের সংসারে এসেছে এক ফুটফুটে কন্যা। সকলেরই জানা, অনুষ্কা শর্মা একজন ক্রিকেটারের স্ত্রী হওয়ার পাশাপাশি বলিউডের একজন বিখ্যাত অভিনেত্রী। ২০০৮ সালে ‘রব নে বানা দি জোড়ি’ মুভিতে অভিনয় করে বলিউডে পা রেখেছিলেন।

১২) সঞ্জনা গনেশান:

Watch: Jasprit Bumrah dances with wife Sanjana Ganesan in sangeet ceremony in a viral video

সঞ্জনা গনেশান একজন ভারতীয় মডেল ও আঙ্কর; সম্প্রতি ভারতীয় স্পিডস্টার জসপ্রীত বুমরাহর সাথে সাত পাকে বাঁধা পড়েছেন। তিনি স্টার স্পোর্টস এর হয়ে কাজ করেন। এছাড়া বেশ কয়েকটি ক্রীড়া ইভেন্ট এর সাথে যুক্ত। গত ২০১৯ বিশ্বকাপে ভারতের পক্ষ থেকে তিনি হোস্ট ছিলেন।

 

Continue Reading
Click to comment

Trending ..

To Top