Connect with us

খবর

পুজোর কেনাকাটি করার শেষ রবিবার! কিন্তু দুর্যোগ কতদিন চলবে জানালো আবহাওয়া দপ্তর

আজ পূজোর কেনাকাটা শেষ রবিবার অর্থাৎ সব জায়গায় ছুটির দিনে চলবে কেনাকাটি কিন্তু সকাল থেকেই বৃষ্টির দুর্যোগে কবলে পড়েছে মানুষ। বৃষ্টির জন্য অনেক কাজ বন্ধ হয়ে পড়ে রয়েছে এমনকি প্রত্যেকেরই বহু কেনাকাটি বাকি রয়েছে। এখন সকলের মনে প্রশ্ন দুর্যোগ কবে শেষ হবে? 

Image result for rain in Kolkata

প্রায় সাত সকাল বা ভোরবেলা থেকে শুরু হয়েছে ঝির ঝিরে বৃষ্টি বেলা বাড়ার সময় আরো বাড়বে বর্ষনের প্রবল আশঙ্কা। উত্তরবঙ্গ থেকে দক্ষিণবঙ্গের প্রতিটি জেলায় ভারী বর্ষণের আশঙ্কা দেখা দিয়েছে। কিন্তু আজ রবিবার! পূজোর কেনাকাটা করার জন্য সকলেই মুখিয়ে রয়েছে কিন্তু দুর্যোগের কবলে সমস্ত কিছু বানচাল হয়ে যাচ্ছে বৃষ্টির জন্য। তবে আবহাওয়া দপ্তর এর থেকে শেষ খবর পাওয়া অনুযায়ী আগামীকাল পর্যন্ত অর্থাৎ সোমবার অব্দি এই দুর্যোগের আশঙ্কা রয়েছে।

আবহাওয়াদপ্তর থেকে জানা গেছে, গত রাত থেকে বৃষ্টির পরিমাণ খুব বেশি না হলেও যে পরিমাণ ঝিরঝিরিয়ে বৃষ্টি হয়েছে তাতে রাজ্যের বিভিন্ন জায়গায় জল জমতে শুরু করে দিয়েছে ইতিমধ্যে। তাই সকলের কপালে এখন চিন্তার ভাঁজ কতদিন এইভাবে বৃষ্টি দুর্যোগ মানুষকে সইতে হবে। তবে আপাতত এই টুকুই আশার খবর আগামীকাল অব্দি এভাবেই একটানা দুর্যোগ চলবে। তারপর থেকেই শুরু হবে পুজোর প্রস্তুতি তবে পূজার মধ্যে আপাতত কি হবে এখনও বলা যাচ্ছে না। 

Image result for rain in Kolkata

আরও পড়ুনঃ পুজোর দিনগুলিতে কি বৃষ্টি হবে? জানালো আবহাওয়াবিদ

আজ মহাদ্বিতীয়া, সকাল থেকে ঝিরঝিরিয়ে বৃষ্টি শুরু হয়েছে রাজধানী ছাড়াও পার্শ্ববর্তী আরো কয়েকটি জেলায়। এরমধ্যে রয়েছে পূর্ব বর্ধমান, বাঁকুড়া, উত্তর ২৪ পরগনার আকাশ অন্ধকার করে ঘনিয়ে রয়েছে। তবে গতকাল জানা গিয়েছিল বঙ্গোপসাগরের উত্তর-পূর্ব উপকূলে এক প্রবল নিম্নচাপের আশঙ্কা তৈরি হয়েছে তবে সেটা কতটা ভয়ঙ্কর রূপ নিতে পারে সেটাও জানা যায়নি। সুতরাং পুজোর পাঁচটি দিন আপাতত মানুষকে বৃষ্টির মুখোমুখিও হতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা।

Continue Reading
Click to comment

এখন সবাই যা পড়ছে ..

To Top