Connect with us

টি-টোয়েন্টির সেরা পাঁচ খেলোয়াড়, যারা এবারের আইপিএলে অবিক্রীত থেকে গেলেন

Cricket

টি-টোয়েন্টির সেরা পাঁচ খেলোয়াড়, যারা এবারের আইপিএলে অবিক্রীত থেকে গেলেন

২০২১ আইপিএল নিলাম অনুষ্ঠিত হয় চেন্নাইতে। যদিও মিনি নিলাম ছিল কিন্তু রেকর্ড দামে বিক্রি হয়েছেন বেশ কয়েকজন খেলোয়াড়। দক্ষিণ আফ্রিকার ফাস্ট বোলার ক্রিস মরিসকে রাজস্থান রয়েলস ১৬.২৫ কোটি টাকায় কিনেছে — এর ফলে তিনি আইপিএল ইতিহাসের সবচেয়ে ব্যয়বহুল বিক্রীত খেলোয়াড় হয়ে উঠেছেন।

এই নিলামের আগে প্রতিটি ফ্র্যাঞ্চাইজির কাছে মোট ১৪৫.৩০ কোটি টাকা মজুত ছিল। এবার ৫৭ জন খেলোয়াড় নিলামে ওঠে যার মধ্যে ২২ জন খেলোয়াড় বিদেশি ছিলেন। তবে ২৩৬ জন খেলোয়াড় অবিক্রীত থেকে যায়। কিন্তু এর মধ্যে কয়েকজন খেলোয়াড় দুর্ভাগ্যক্রমে অবিক্রীত থাকলেন, কিন্তু তারা নিলামে উঠলে কোটি কোটি টাকায় বিক্রি হতে পারতেন।

এখন সেই অবিক্রীত পাঁচ খেলোয়াড় সম্পর্কে জেনে নেওয়া যাক:-

১) এভিন লুইস:

Image result for evin Lewis T20 cricket

ওয়েস্ট ইন্ডিজ দলের বিক্ষোভ ব্যাটসম্যান এভিন লুইসের বেস প্রাইস ছিল ১ কোটি টাকা। কিন্তু দুর্ভাগ্যবশত কোন ফ্র্যাঞ্চাইজি তাকে নিতে আগ্রহী হয়নি। সম্প্রতি T-10 লিগে তিনি ঝড়ের গতিতে ব্যাটিং করেছেন। এর আগে তিনি মুম্বাই ইন্ডিয়ান্স এর হয়ে খেলতেন। পরিসংখ্যানের কথা বললে, ওয়েস্ট ইন্ডিজের হয়ে তিনি ৩২টি ম্যাচে ১৫৫.৪০ স্ট্রাইক রেট নিয়ে ৯৩৪ রান করেছেন।

২) মার্টিন গাপটিল

Image result for Martin guptill T20 cricket

নিউজিল্যান্ডের বিধ্বংসী ওপেনার মার্টিন গাপটিলের বেস প্রাইস ছিল ৫০ লাখ, তবে কোনও ফ্র্যাঞ্চাইজির তার ওপরে কোনো আগ্রহ দেখায় নি। এখনো পর্যন্ত তিনি আইপিএলে কোনও বড় সাফল্য অর্জন করতে পারেননি, কিন্তু তিনি নিউজিল্যান্ডের অন্যতম সেরা খেলোয়াড়। পরিসংখ্যানের কথা বললে, ৯৪টি টি-টোয়েন্টি ম্যাচে তিনি ১৩৪.৬১ স্ট্রাইক রেট নিয়ে ২,৬২১ রান করেছেন।

৩) জেসন রয়:

Image result for Jason Roy T20 cricket

ইংল্যান্ডের বিধ্বংসী ওপেনার জেসন রয় গতবারে কাঁধে চোটের কারণে তার দল দিল্লি ক্যাপিটালস থেকে ছিটকে যান। পরিসংখ্যানের কথা বললে, এখনো পর্যন্ত ৩৮টি টি-টোয়েন্টি ম্যাচে ১৪৪.০১ স্ট্রাইক রেট নিয়ে ৮৯০ রান করেছেন। কিন্তু দুর্ভাগ্যবশত এবারের আইপিএল নিলামে কোনো ফ্র্যাঞ্চাইজি তাকে নিতে আগ্রহ দেখায়নি।

৪) আলেক্স হেলস:

Image result for Alex Hales T20 cricket

ইংল্যান্ডের সেরা মারকুটে ব্যাটসম্যান আলেক্স হেলস এবারের আইপিএল নিলামে বড় দামে বিক্রি হতে পারতেন কিন্তু দুর্ভাগ্যবশত অবিক্রীত থেকে যান। পরিসংখ্যানের কথা বললে, তিনি ৬০টি টি-টোয়েন্টি ম্যাচে ১৩৬.৬৫ স্ট্রাইক রেট নিয়ে ১,৬৪৪ রান করেছেন — যার মধ্যে রয়েছে ৮টি হাফ সেঞ্চুরি ও একটি সেঞ্চুরি। টি-টোয়েন্টিতে সেঞ্চুরি হাঁকানো ব্যাটসম্যান কিভাবে অবিক্রীত থেকে যায় এটাই প্রশ্ন উঠছে..!

৫) অ্যারন ফিঞ্চ:

Image result for Aaron Finch T20 cricket

গতবারে আইপিএলে বিশেষ কিছু করতে পারেনি অ্যারন ফিঞ্চ। হয়তো এই কারণেই তিনি এবারের আইপিএলে অবিক্রিত থেকে গেলেন। কিন্তু ব্যতিক্রমভাবে গ্লেন ম্যাক্সওয়েল ১৪ কোটিরও বেশি দামে পেয়েছেন। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ ব্যক্তিগত স্কোরের (১৭২) রেকর্ডটি ফিঞ্চের নামে রয়েছে। পরিসংখ্যানের কথা বললে, ৬৬টি টি-টোয়েন্টি ম্যাচে তিনি ১৫৪.০৫ স্ট্রাইক রেট নিয়ে ২,১৪৯ রান করেছেন — যার মধ্যে দুটি সেঞ্চুরি ও ১২টি হাফ সেঞ্চুরি রয়েছে।

Continue Reading
Click to comment

Trending ..

To Top