Connect with us

টি-টোয়েন্টিতে যে ৩ জন ব্যাটসম্যান ১২ বলে হাফসেঞ্চুরি করেন

Cricket

টি-টোয়েন্টিতে যে ৩ জন ব্যাটসম্যান ১২ বলে হাফসেঞ্চুরি করেন

ক্রিকেটকে অনিশ্চয়তার খেলা বলা হয়, এখানে যা কিছু ঘটে যেতে পারে। ক্রিকেট বিশ্বে এমন অনেক ক্রিকেটার রয়েছেন যারা ঝড়ো ব্যাটিংয়ের জন্য পরিচিত ছিলেন। প্রায় ১৫ বছর আগে, কেউ মাত্র ১২ বলে হাফ সেঞ্চুরি করার কথা ভাবতেই পারেননি।

তাহলে চলুন জেনে নেওয়া যাক যে ৩ ক্রিকেটার মাত্র ১২ বলে হাফসেঞ্চুরি করেন-

১) যুবরাজ সিং (১৬ বলে ৫৮)

6,6,6,6,6,6: On this day in 2007, Yuvraj Singh hit Stuart Broad ...

২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে ১৯তম ওভারে স্টুয়ার্ট ব্রডকে ৬ বলে ৬ টি ছক্কা হাঁকিয়ে দ্রুততম ১২ বলে হাফ সেঞ্চুরি করেছিলেন যুবরাজ সিং। শেষ পর্যন্ত ৭টি ছয় ও ৩টি চারের সাহায্যে ১৬ বলে ৫৮ রান করেন। যুবরাজের এই অসামান্য কৃতিত্বের জন্য ভারতীয় দল ২১৮ রান তোলে এবং ইংল্যান্ডকে ১৮ রানে পরাজিত করে। দুইবারের বিশ্বকাপজয়ী যুবরাজের এই ইনিংসটি চিরকাল স্মরণীয় হয়ে থাকবে।

২) ক্রিস গেইল (১৭ বলে ৫৬)

Chris Gayle launches one down the ground | Photo | Big Bash League ...

ক্রিকেট বিশ্বে ইউনিভার্স বস নামে পরিচিত হলেন ক্রিস গেইল। ২০১৬ সালে অস্ট্রেলিয়ার বিগ ব্যাশে তিনিও ১২ বলে হাফ সেঞ্চুরি করার কৃতিত্ব দেখিয়েছিলেন। অ্যাডিলেড স্ট্রাইকারদের বিপক্ষে একটি ম্যাচে মেলবোর্ন রেনেগাদসের হয়ে খেলতে নেমে তিনি ১৭ বলে ৫৬ রান করেন। যার মধ্যে ছিল ৭টি ছক্কা এবং ২ টি চার। দুর্ভাগ্যবশত সেই ম্যাচটি তার দল ২৭ রানে হেরে যায়, তিনি ছাড়া আর কেউ ব্যাট হাতে জ্বলে উঠতে পারে নি।

৩) হযরতউল্লাহ জাজাই (১৭ বলে ৬২)

Twitter Reactions: Hazratullah Zazai whacks six sixes in a single ...

এই বাঁহাতি আফগান খেলোয়াড় আফগানিস্তান প্রিমিয়ার লিগে ৬ বলে ৬টি ছক্কা হাঁকিয়েছিলেন। বালাখ লেজেন্ডস এর বিপক্ষে ম্যাচে কাবুল জাওয়ানানের হয়ে ওপেনিং করতে নেমে মাত্র ১৭ বলে ৬২ রান করেন। তিনিও যুবরাজ সিং এবং ক্রিস গেইলের মতোই ১২ বলে অর্ধশতরান পূর্ণ করেন। দুর্ভাগ্যবশত তারও দলটি হেরে যায় ২৪৫ রান তাড়া করতে গিয়ে।

Continue Reading
Click to comment

Trending ..

To Top