Connect with us

Cricket

৯০-র ঘরে সবচেয়ে বেশিবার আউট হয়েছেন এই ৬ জন ব্যাটসম্যান

ব্যাটসম্যানের পক্ষে সেঞ্চুরি হাঁকানো যতটা আনন্দময় হয়ে থাকে তার থেকেও বেশি স্নায়বিক চাপ থাকে ৯০ এর ঘরে ব্যাট করার সময়। ক্রিকেটের ভাষায় এটিকে “নার্ভাস নাইনটিস” বলা হয়। এই সময়ে ব্যাটসম্যান নিজেকে নিয়ন্ত্রণে রাখতে পারেনা তাই অনেকে ছক্কা হাঁকিয়ে সেঞ্চুরি করে আবার কেউ কেউ অতিরিক্ত নার্ভাস হয়ে গিয়ে আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যান।

আজকের প্রতিবেদনে রয়েছে, ক্রিকেটের ইতিহাসে যে ৬ জন ব্যাটসম্যান সর্বাধিক “নার্ভাস নাইনটিস” এর শিকার হয়েছেন! চলুন তাদের সম্পর্কে জেনে নেওয়া যাক –

৬) কেন উইলিয়ামসন: ১১ বার 

Image result for Kane Williamson OUT

বর্তমানে অন্যতম সেরা অধিনায়ক তথা ব্যাটসম্যান কেন উইলিয়ামসনের নেতৃত্বে নিউজিল্যান্ড ২০১৯ বিশ্বকাপের ফাইনালে ওঠে। এর আগে তিনি একা হাতে বহু ম্যাচ জিতিয়েছেন। তবে সেঞ্চুরি করার আগের মুহূর্তে তার চেহারায় দেখা গেছে স্নায়ুবিক ছাপ যে কারণে তিনি তার ক্যারিয়ারে মোট ১১ বার নব্বইয়ের ঘরে আউট হয়েছেন।

৫) ম্যাথু হেডেন: ১১ বার

Top 5 batsmen with most odi runs in a single calendar year

অস্ট্রেলিয়া দলের প্রাক্তন বিধ্বংসী ব্যাটসম্যান ম্যাথু হেডেন ও অ্যাডাম গিলক্রিস্ট এর জুটি ছিল বিপক্ষ দলের বোলারদের কাছে এক দুঃস্বপ্নের মতো। তবে সেঞ্চুরি করার আগের মুহূর্তে তিনিও নিয়ন্ত্রণ হারিয়ে মোট ১১ বার নব্বইয়ের ঘরে আউট হয়েছেন।

৪) রিকি পন্টিং: ১১ বার

IPL 2020: Ricky Ponting picks most dangerous player from Chennai Super  Kings (CSK)

অস্ট্রেলিয়াকে দুই বার চ্যাম্পিয়ন করা অধিনায়ক রিকি পন্টিং এর নেতৃত্বে তার দল উন্নতির শিখরে পৌঁছায়। তার ম্যাচ হারার চাপ না থাকলেও তিনি সেঞ্চুরি করার আগের মুহূর্তে অতিরিক্ত স্নায়বিক চাপে ভুগতেন। সেই কারণে তিনি তার ক্যারিয়ারে মোট ১১ বার নব্বইয়ের ঘরে আউট হয়েছেন।

৩) এবি ডি ভিলিয়ার্স: ১২ বার 

Is running between wickets AB de Villiers' Achilles' heel?

ক্রিকেটের ইতিহাসে ৩৬০° ব্যাটসম্যান হিসেবে পরিচিত হলেন দক্ষিণ আফ্রিকার বিখ্যাত ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স। যেকোনো মুহূর্তে বিপক্ষ দলকে ছারখার করে দেয়ার ক্ষমতা ছিল তার, তবে সেঞ্চুরি করার আগে তার স্নায়ুচাপ না থাকলেও নব্বইয়ের ঘরে আউট হয়েছেন মোট ১২ বার।

২) রাহুল দ্রাবিড়: ১২ বার 

Image result for Rahul Dravid out

ক্রিকেট বিশ্বে রাহুল দ্রাবিড় দ্য ওয়াল নামে পরিচিত। অপর প্রান্তে উইকেট পড়তে থাকলেও তিনি থামের মত দাঁড়িয়ে থাকতেন আরেক প্রান্তে। তবে ৯০ ঘরে এলে তার চেহারায় অতিরিক্ত স্নায়বিক চাপ লক্ষ্য করা যেত এবং পুরো শরীর থেকে ঘামের জল বেড়িয়ে আসতো। এই সময়ে তিনি আউট হয়েছেন মোট ১২ বার।

১) সচিন টেন্ডুলকার: ২৭ বার

Players who got Sachin Tendulkar as their 1st wicket in International

আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারে মোট ১০০টি সেঞ্চুরির মালিক ক্রিকেট ঈশ্বর সচিন টেন্ডুলকার। তবে তিনি তার ক্যারিয়ারে আরো কতকগুলি সেঞ্চুরি করতে পারতেন যদি তিনি ৯০ ঘরে নার্ভাস হয়ে না পড়তেন। টেস্ট ক্রিকেটে ১০ বার এবং ওয়ানডেতে ১৭ বার, ক্রিকেট ক্যারিয়ারে সর্বাধিক মোট ২৭ বার আউট হয়েছেন।

Continue Reading
Click to comment

Trending ..

To Top