Connect with us

দেউলিয়ার দ্বারপ্রান্তে এসে ৩৪% ভারতীয় পরিবারকে সাহায্য করতে চান পাক সরকার

News

দেউলিয়ার দ্বারপ্রান্তে এসে ৩৪% ভারতীয় পরিবারকে সাহায্য করতে চান পাক সরকার

“নুন আনতে পান্তা ফুরায়” এই প্রবাদটি এখন পাকিস্তানে খুব জনপ্রিয় হয়ে উঠেছে। আর সেই পাকিস্তান দেউলিয়ার দ্বারপ্রান্তে এসে এখন ভারতকে আর্থিক সহায়তার দাবি করছে। বৃহস্পতিবার এক টুইট বার্তায় পাক প্রধানমন্ত্রী ইমরান খান লেখেন, “৩৪ শতাংশ ভারতীয় আগামী এক সপ্তাহের মধ্যে খাদ্য সামগ্রী না পেলে চরম সমস্যার মুখোমুখি হবে। এমন কঠিন পরিস্থিতিতে ভারতকে আমরা সাহায্য করতে চাই।”  

COVID-19: Pakistan PM Imran Khan rules out complete lockdown, says ...

কোন এক রিপোর্ট অনুযায়ী পাক প্রধানমন্ত্রী ইমরান খান তিনি টুইট বার্তায় লিখেছেন যে, “ভারতবর্ষে এমন ৩৪% পরিবার আছে যারা এক সপ্তাহের মধ্যে আর্থিকভাবে সাহায্য না পেলে চরম দুর্ভোগের শিকার হবেন। তাই এমন সংকটময় পরিস্থিতিতে ভারতকে সাহায্য করার জন্য প্রস্তুত রয়েছি। মানুষের অ্যাকাউন্টে কিভাবে টাকা ট্রান্সফার করতে হবে সেটা আমি ভারতীয়দের জানাতে চাই।”

ইমরান খান আরও দাবি করেছেন যে, “তাদের দেশে তৈরি হওয়ার টেকনোলজি এখন সারা বিশ্বের কাছে প্রশংসিত লাভ করেছে। গত ৯ সপ্তাহে ১২০ বিলিয়ন টাকা প্রায় এক কোটি মানুষের ঘরে পৌঁছে দিয়েছে আমাদের সরকার।”

যদিও ইমরান খানের এমন টুইট বার্তা অধিকাংশ ভারতীয়দের পছন্দ হয়নি। উল্টে সেই ভারতীয়রাই পাকিস্তানের ডুবতে থাকা অর্থনীতির বেহাল অবস্থা এবং করোনার সংকটজনক পরিস্থিতি মনে করিয়ে তুলোধোনা করতে থাকে।

BBC World Service - From Our Own Correspondent, India lockdown ...

জানিয়ে রাখি, এদিকে পাকিস্তান লাগাতার ভারতীয় সেনা বর্ডারে জঙ্গি পাঠিয়ে ফায়ারিং ও হানা দেওয়ার চেষ্টা করছে। আর এদিকে এত সুন্দর টুইট করে গোটা বিশ্বের কাছে নিজেদের স্বভাব চরিত্র বদলানোর করার প্রয়াস করছে। বিশ্বের কাছে এখন নিজেদের মুখ উজ্জ্বল করার একটা শর্টকাট উপায়।

প্রসঙ্গত, এই পরিস্থিতিতে পাকিস্তান নিজেই আর্থিক সমস্যায় জর্জরিত হয়ে রয়েছে আর তার উপরে করোনাভাইরাস থাবা বসিয়েছে। কিছুদিন আগেই ইমরান খান এক ভিডিও বার্তায় বলেছিলেন যে, তারা দীর্ঘদিন ধরে লকডাউনে যেতে পারবেনা, কারণ তাদের সরকারের কাছে যথেষ্ট পয়সা নেই। তাদের দেশে দীন দুঃখী মানুষের সংখ্যা অনেক বেশি। আর আজ সেই ইমরান খান বলছে, তারা নাকি ভারতের ৩৪ শতাংশ পরিবারকে সাহায্য করার জন্য প্রস্তুত।

Continue Reading
Click to comment

Trending ..

To Top