Connect with us

বিশ্বের দ্রুততম সেঞ্চুরির মালিক হলেন একজন ভারতীয়, ২০ বলে এই কৃতিত্ব অর্জন করেন

Cricket

বিশ্বের দ্রুততম সেঞ্চুরির মালিক হলেন একজন ভারতীয়, ২০ বলে এই কৃতিত্ব অর্জন করেন

আন্তর্জাতিক ক্রিকেটে দ্রুততম সেঞ্চুরির মালিক বর্তমানে দক্ষিণ আফ্রিকার বিখ্যাত ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে মাত্র ৩১ বলে সেঞ্চুরি করে এই কৃতিত্ব অর্জন করেন। এই রেকর্ড আজ পর্যন্ত কারো ভাঙ্গা সম্ভব হয়নি। তবে ঘরোয়া ক্রিকেটে এক ভারতীয় মাত্র ২০ বলে সেঞ্চুরি করে সবাইকে অবাক করে দিয়েছেন।

৪) এবি ডি ভিলিয়ার্স: (৩১ বলে)

Image result for ab de villiers 149

আন্তর্জাতিক ক্রিকেটে ওডিআই ম্যাচে দ্রুততম সেঞ্চুরির মালিক হলেন দক্ষিণ আফ্রিকার বিস্ফোরক ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স। ২০১৫ সালে ওয়েস্ট ইন্ডিজ বিরুদ্ধে মাত্র ৩১টি বল খেলে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন।

৩) ক্রিস গেইল: (৩০ বলে)

Image result for gayle 175

ক্রিস গেইলকে টি-টোয়েন্টি ক্রিকেটের বাদশা বলা হয়। আইপিএলের ষষ্ঠ আসরে পুনে ওয়ারিয়ার্স এর বিরুদ্ধে বিরুদ্ধে মাত্র ৩০ বলে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন। শেষ পর্যন্ত তিনি ১৭৫ রান করেন – যা আইপিএলের সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর।

২) বাবর আজম: (২৬ বলে)

Image result for babar azam 26 ball 100

২০১৭ সালের ডিসেম্বর, পাকিস্তান ক্রিকেট দলের তরুণ ব্যাটসম্যান বাবর আজম ক্রিকেট ইতিহাসের দ্বিতীয় দ্রুততম সেঞ্চুরি করেন। শাহীদ আফ্রিদি ফাউন্ডেশনের T-10 দাতব্য ম্যাচে ২৬ বলে সেঞ্চুরি করে ইতিহাস গড়েন বাবর আজম।

১) ঋদ্ধিমান সাহা: (২০ বলে)

Image

এই তালিকায় সবার উপরে রয়েছেন ভারতীয় উইকেট রক্ষক ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহা। একটি ঘরোয়া ম্যাচে মোহনবাগানের হয়ে খেলতে নেমে মাত্র ২০ বলে ১০২ রান করেছিলেন। তার এই ইনিংসের সাজানো ছিল ৪টি চার এবং ১৪টি ছয়। সব ফরম্যাট মিলিয়ে এটি এখন বিশ্বের সবচেয়ে দ্রুততম সেঞ্চুরি, যার ধারেকাছে কেউ নেই।

Continue Reading
Click to comment

More in Cricket

Trending ..

To Top