Connect with us

দেশবাসীর জন্য বড় সুখবর দিলেন মোদি সরকার, জাতির উদ্দেশে কি বললেন জেনে নিন

News

দেশবাসীর জন্য বড় সুখবর দিলেন মোদি সরকার, জাতির উদ্দেশে কি বললেন জেনে নিন

আগামীকাল থেকে শুরু হতে চলেছে আনলক টু ৩১ শে জুলাই অব্দি। তার আগে মোদি সরকার সকল দেশবাসীকে করোনা মোকাবেলায় ফের সতর্ক থাকার কথা বললেন। একইসঙ্গে গরিব মানুষদের আগামী তিন মাসের জন্য বড় সুখবর এর কথা বলেছেন। 

∆ প্রধানমন্ত্রী গরিব কল্যাণ অন্ন যোজনার সময়সীমা বাড়িয়ে আগামী নভেম্বর পর্যন্ত করা হয়েছে। এই ৯০ হাজার কোটি টাকার প্রকল্পে দেশের গরিব পরিবারের প্রতিটি সদস্য এর মাথাপিছু প্রতি মাসে ৫ কেজি চাল বা আটা দেওয়া হবে। সেই সাথে প্রতিটি পরিবারকে মাথাপিছু ১ কেজি করে ডাল দেওয়া হবে। এর ফলেই উপকৃত হবে দেশের ৮০ কোটি মানুষ।

∆ প্রধানমন্ত্রী বলেছেন, সরকার দেশের গরিব মানুষদের সুবিধে দেওয়ার পিছনে যে কারণ রয়েছে তা হলো দেশের আসল পরিশ্রমী হলেন কৃষক ও আয়করদাতারা। আমি তাদের হাতজোড় করে প্রণাম জানাচ্ছি।

World has seen India's commitment to protect its borders ...

∆ গোটা ভারতবর্ষে এক রেশন কার্ডের ব্যবস্থা হচ্ছে। এটাই গরীব মানুষেরা লাভবান হবেন। এছাড়াও যারা অন্য রাজ্যকে বসবাস করছেন তাদেরও সুবিধা হবে।

∆ দীন দুঃখী, গরিব শোষিত ও পীড়িত মানুষদের কেন্দ্র কাজ করবে।

∆ ভারতে আত্মনির্ভরশীলতার মাধ্যমে কাজ হবে। লোকাল এর জন্য ভোকাল হতে হবে। এর জন্য প্রতিটি দেশবাসীকে সংকল্প সঙ্গে কাজ করতে হবে।

∆ গত তিন মাসে গ্রাম্য এলাকায় গুলিতে ২০ কোটি পরিবারকে ৩১ হাজার কোটি টাকা দেওয়া হয়েছে।

∆ লকডাউন এরপর আনলক হওয়ার পর মানুষের মধ্যে একটা উদাসীনতা ভাব দেখা দিয়েছে। এটা একেবারেই চলবে না। যেসব এলাকায় করোনার আতঙ্ক রয়েছে সেসব দিকে আমাদের গুরুত্ব দিতে হবে।

9,895 Flu Mask Videos and HD Footage

∆ আমরা এখন আনলক টু-তে পদার্পণ করতে চলেছি। এই সময় সর্দি কাশি হবে। তাই সকলকেই সাবধানতা অবলম্বন করতে বলছি।

∆ বিশ্বের অন্যান্য দেশের তুলনায় ভারতের পরিস্থিতি অনেকটাই ভালো। যে কারণে লক্ষ লক্ষ মানুষের প্রাণ বাঁচানোর গিয়েছে সঠিক সময়ে লকডাউন করা হয়েছিল বলে।

Continue Reading
Click to comment

Trending ..

To Top