Connect with us

ভারতীয় দলে ওডিআইতে ৮ বার ৯৯ রানে আউট হওয়ার ঘটনা ঘটেছে, একজন ৩ বার

Cricket

ভারতীয় দলে ওডিআইতে ৮ বার ৯৯ রানে আউট হওয়ার ঘটনা ঘটেছে, একজন ৩ বার

যে কোন ব্যাটসম্যানের কাছে সেঞ্চুরি হাঁকিয়ে সেলিব্রেশন করার মতো আনন্দ আর কোথাও নেই। তবে কয়েকজন ব্যাটসম্যান ছিলেন যারা সেঞ্চুরি করার আগের মুহূর্তে অতিরিক্ত নার্ভাস হয়ে পড়তেন এবং সেই চাপ সহ্য করতে না পেরে হতাশ হয়ে প্যাভিলিয়নে ফিরে গেছেন। ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে এখনো পর্যন্ত মোট ৩২ বার ৯৯ রানে আউট হওয়ার ঘটনা ঘটেছে, যার মধ্যে ভারতীয় দলে ৮ বার। 

চলুন দেখে নেওয়া যাক:-

১) কৃষ্ণমাচারি শ্রীকান্ত: ৯৯ বনাম ইংল্যান্ড

Top 5 Indian ODI Batsmen Who Took Most Innings Before Hitting Their First  ODI Century

১৯৮৪ সালে কটকে ইংল্যান্ডের বিপক্ষে একটি ওয়ানডে ম্যাচে মাত্র ১ রানের জন্য সেঞ্চুরি মিস করেন কৃষ্ণমাচারি শ্রীকান্ত। তিনি ১১১ বলে ৯৯ রান করেছিলেন, যার মধ্যে ছিল ৩টি ছক্কা এবং ৪টি চার।

২) ভিভিএস লক্ষ্মণ: ৯৯ বনাম ওয়েস্ট ইন্ডিজ

5 best performances by VVS Laxman | Chase Your Sport - Sports Social Blog

২০০২ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নাগপুরে একটি ওয়ানডে ম্যাচে মাত্র ১ রানের জন্য হতাশ হন মিডল অর্ডার ব্যাটসম্যান ভিভিএস লক্ষ্মণ। তিনি ১১০ বলে ৭টি চারের সাহায্যে ৯৯ রান করেছিলেন।

৩) রাহুল দ্রাবিড়: ৯৯ বনাম পাকিস্তান

5 worst defeats for Rahul Dravid in ODIs

২০০৪ সালে পাকিস্তানের বিপক্ষে করাচিতে অনুষ্ঠিত একটি ওডিআই ম্যাচে কেবল ১ রানের সেঞ্চুরি মিস করেন রাহুল দ্রাবিড়। তিনি ১০৪ বলে ৮টি চারের সাহায্যে ৯৯ রান করেছিলেন।

৪) শচীন টেন্ডুলকার: ৩ বার ৯৯ রানে আউট

My heart did not want him to get out': Ex-Pakistan captain on watching  Sachin Tendulkar bat- The New Indian Express

ওডিআই ক্রিকেটে সর্বোচ্চ সংখ্যক সেঞ্চুরির মালিক শচীন টেন্ডুলকারও সেঞ্চুরি আগের মুহূর্তে নার্ভাস হয়ে পড়তেন। তিনি একই বছরে ২০০৭ সালে ৩ বার ১ রানের জন্য সেঞ্চুরি মিস করেন। প্রথমটি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে, দ্বিতীয়টি ইংল্যান্ডের বিপক্ষে এবং তৃতীয়টি পাকিস্তানের বিপক্ষে।

৫) বিরাট কোহলি: ৯৯ বনাম ওয়েস্ট ইন্ডিজ

The genius of Virat Kohli and the curious case of knockout matches | Sakal  Sports

এই তালিকাতেও রয়েছেন বর্তমান ভারতীয় অধিনায়ক “রান মেশিন” বিরাট কোহলি। ২০১৩ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বিশাখাপত্তনমে মাত্র ১ রানের জন্য সেঞ্চুরি মিস করেন। তিনি ১০০ বলে ৯টি চারের সাহায্যে ৯৯ রান করেছিলেন।

৬) রোহিত শর্মা: ৯৯ বনাম অস্ট্রেলিয়া

Rohit Sharma, Kuldeep Yadav guide India to unprecedented series win in  South Africa - The Statesman

বর্তমানে বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান তথা ভারতীয় ওপেনার রোহিত শর্মাও এই তালিকায় রয়েছেন। ২০১৬ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিডনিতে মাত্র ১ রানের জন্য হতাশ হতে হয় তাকে। তিনি ১০৮ বলে ৯টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৯৯ রানে আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যান।

Continue Reading
Click to comment

Trending ..

To Top