Connect with us

ক্রিকেট

T-20 বিশ্বকাপের জন্য ঘোষিত হলো ভারতীয় দল, মেন্টরের ভূমিকায় মহেন্দ্র সিং ধোনি

বহু প্রতীক্ষিত টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের ভারতীয় দল ঘোষণা করলো বিসিসিআই। তবে সবচেয়ে বড় চমক ভারতীয় দলের মেন্টর হিসেবে থাকবেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। অর্থাৎ টি-টোয়েন্টি বিশ্বকাপ চলাকালীন ভারতীয় দলের সাথে থাকবেন মাহি।

Mahendra Singh Dhoni birthday special: 40 records as MS Dhoni turns 40 today

প্রত্যাশামতোই দলের অধিনায়ক হিসেবে বেছে নেওয়া হয়েছে বিরাট কোহলি ও সহ অধিনায়ক হিসেবে রোহিত শর্মা থাকবেন। এদিকে উইকেটকিপার হিসেবে ঋষভ পান্থ ও ঈশান কিষাণ রইলেন। তবে সবচেয়ে উল্লেখযোগ্য বিষয় টি-টোয়েন্টি বিশ্বকাপে সুযোগ পেয়েছেন রবীচন্দ্রন অশ্বিন।

India's new order in T20Is: Rohit, Virat, Surya, Shreyas, Hardik, Pant | Sports News,The Indian Express

অন্যদিকে বিশ্বকাপ দলে সুযোগ পেলেন না কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, মোহাম্মদ সিরাজ ও ওয়াশিংটন সুন্দরের মত ক্রিকেট তারকারা। 

আগামী ১৭ অক্টোবর থেকে শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ভারতের প্রথম খেলা ২৪ অক্টোবর পাকিস্তানের বিরুদ্ধে। ৩১ অক্টোবর নিউজিল্যান্ডের মুখোমুখি হবেন বিরাট কোহলীরা। ৩ নভেম্বর রশিদ খানের আফগানিস্তানের বিরুদ্ধে খেলবে ভারত।

ধোনির এই ভূমিকা শুধুমাত্র এই বিশ্বকাপে, নাকি তারপরেও একই কাজে লাগানো হবে সেবিষয়ে কিছু জানা যায়নি। তবে মনে করা হচ্ছে, ভবিষ্যতে গুরুত্বপূর্ণ কিছু সিরিজে ধোনির পরামর্শ কাজে লাগানো হতে পারে। ভারতীয় ক্রিকেটপ্রেমীরা ইতিমধ্যেই সাফল্যের গন্ধ পেতে শুরু করেছেন।

AUS v IND 2020-21: Stuart Broad praises the retro kit of Indian cricket team

প্রসঙ্গত, আগামী ১৭ই অক্টোবর থেকে শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের বিশ্বযুদ্ধ। সেমিফাইনাল দুটি হবে ১০ই ও ১১ই নভেম্বর। আর ১৪ই নভেম্বর দুবাইয়ে অনুষ্ঠিত হবে ফাইনাল ম্যাচ।

☞ টি-টোয়েন্টি বিশ্বকাপে ঘোষিত ১৫ সদস্যের ভারতীয় দল:

Image

বিরাট কোহলি (অধিনায়ক, রোহিত শর্মা (সহ-অধিনায়ক), কে এল রাহুল, সূর্যকুমার যাদব, ঈশান কিষাণ, ঋষভ পান্থ, রবীন্দ্র জাদেজা, হার্দিক পান্ডিয়া, রাহুল চাহার, রবীচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, বরুণ চক্রবর্তী, জসপ্রীত বুমরাহ, ভুবনেশ্বর কুমার ও মহম্মদ শামি।

স্ট্যান্ড বাই: শ্রেয়াস আইয়ার, শার্দুল ঠাকুর, দীপক চাহার

Continue Reading
To Top