Connect with us

রোহিত শর্মার এই বিখ্যাত ৫টি ইনিংসেও হারতে হয়েছিল ভারতীয় দলকে

Cricket

রোহিত শর্মার এই বিখ্যাত ৫টি ইনিংসেও হারতে হয়েছিল ভারতীয় দলকে

ক্রিকেট বিশ্বের ‘হিটম্যান’ নামে পরিচিত রোহিত শর্মা, এখন ভারতীয় দলের অন্যতম সেরা ব্যাটসম্যান। বহুবার তিনি তার ব্যাটিং দক্ষতা দিয়ে সবাইকে মুগ্ধ করেছেন। রোহিত শর্মার যেদিন ব্যাট চলে, সেদিন বোলারদের ক্ষতবিক্ষত করে ছাড়েন। যদিও আপনারা সকলেই জানেন, ওডিআই ক্রিকেটে তার তিনটি ডাবল সেঞ্চুরি রয়েছে, যা একটি বিশ্বরেকর্ড।

তেমনই কয়েকটি দুর্দান্ত ইনিংস খেলার পরেও ভারতীয় দলকে পরাজয়ের মুখোমুখি হতে হয়েছিল। দুর্ভাগ্যবশত, রোহিত শর্মার ওই ইনিংস গুলি ভারতীয় দলকে জয় এনে দিতে ব্যর্থ হয়। এবার দেখে নেওয়া যাক সেই পাঁচটি ইনিংস গুলি –

১) ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৯৫ রান:

Cricket Dawn | Rohit Sharma's 95 couldn't save India from defeat ...

২০১১ সালে একটি ওডিআই ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভারতীয় দল ২৬০ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নামে। কিন্তু শুরুতেই ধ্বস নামে ভারতের ব্যাটিং লাইন আপ (৪৩-৩)। এই সময় রোহিত শর্মা ৯৫ রানের ইনিংস খেললেও তার দলকে জেতাতে ব্যর্থ হন। ওয়েস্ট ইন্ডিজ দল ১৬ রানে জয়ী হয়।

২) অস্ট্রেলিয়ার বিপক্ষে ১৩৮ রান

Cricbuzz on Twitter: "Rohit Sharma - 147 runs, 138 balls, 18 fours ...

২০১৫ সালে বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে রোহিত শর্মা একটি ওডিআই ম্যাচে ১৩৮ রানের ইনিংস খেলেন। তার এই ইনিংসে ছিল ৯টি চার এবং ৪টি ছক্কা। দুর্ভাগ্যবশত অস্ট্রেলিয়া দল ভারতকে ৪ উইকেটে পরাজিত করে।

৩) দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১০৬ রান

Rohit Sharma's 106 vs. South Africa wins Best T20 innings award ...

২০১৫ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে একটি টি-টোয়েন্টি ম্যাচে রোহিত শর্মা তার প্রথম সেঞ্চুরি হাঁকিয়েছিলেন। তার এই ইনিংসের জেরে ভারতীয় দল ১৯৯ রানের স্কোর খাড়া করে। রোহিতের ৬৬ বলে ১০৬ রানের ইনিংসে সাজানো ছিল ছিল ১২টি চার এবং ৫টি ছক্কা। তবুও ভারতীয় দলকে পরাজয়ের মুখোমুখি হতে হয়। 

আরও পড়ুনঃ রোহিত শর্মার এই তিনটি রেকর্ড কারোর পক্ষেই ভাঙ্গা সম্ভব নয়

৪) দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১৫০ রান

List of all ODI Centuries from Rohit Sharma -

২০১৫ সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একটি ওডিআই ম্যাচের ভারতীয় দল ৩০৪ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নামে। জয়ের মুখে রোহিত শর্মা ৪৭ তম ওভারে আউট হয়ে যান ১৫০ রানের একটি দুর্দান্ত ইনিংস খেলে। আর এখানেই পল্লা ভারী হয় দক্ষিণ আফ্রিকার। শেষ পর্যন্ত রোহিত থাকলে অনায়াসে চেস করতো ভারতীয় দল।

৫) অস্ট্রেলিয়ার বিপক্ষে ১৭১* রান

From the Vault: Rohit belts unbeaten 171 at the WACA - YouTube

২০১৬ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে একটি ওডিআই ম্যাচে ভারতীয় দল ৩ উইকেট হারিয়ে ৩০৯ রান করে। রোহিত ও কোহলির জুটিতে ২০৭ রান ওঠে এবং শেষ পর্যন্ত রোহিত শর্মা ১৭১* রানে অপরাজিত থাকেন। দুর্ভাগ্যবশত, ভারতকে অস্ট্রেলিয়া দল ৫ উইকেটে পরাজিত করে।

Continue Reading
Click to comment

More in Cricket

Trending ..

To Top