Connect with us

পরপর সাতটি ওডিআই ম্যাচে শূন্য রানে আউট হয়েছেন এই ভারতীয় ক্রিকেট তারকা

Cricket

পরপর সাতটি ওডিআই ম্যাচে শূন্য রানে আউট হয়েছেন এই ভারতীয় ক্রিকেট তারকা

ক্রিকেট মানেই নিত্য-নতুন রেকর্ড সৃষ্টি হওয়া। ক্রিকেটে এমন কিছু রেকর্ড রয়েছে যেগুলি ভাঙ্গা সত্যিই কঠিন আবার ইতিহাস ঘাঁটলে এমন কতগুলি লজ্জার রেকর্ড বেরিয়ে আসে যেগুলো কেউ কখনো ভাঙতে চাইবে না। তবে বেশিভাগ লজ্জার রেকর্ডগুলি বোলারদের নামে রয়েছে। 

Five India cricketers put in isolation as CA, BCCI probe their dine-out

প্রসঙ্গত, ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপে স্টুয়ার্ট ব্রড এর ওভারে যুবরাজ সিং ছয় ছক্কা হাঁকিয়ে ছিলেন। সম্প্রতি আকিলা ধনঞ্জয়াও এই লজ্জার রেকর্ড গড়েছেন। আজকের প্রতিবেদনের যাকে নিয়ে বলা হয়েছে, তিনি একজন ভারতীয় ফাস্ট বোলার; তবে তিনি লজ্জার রেকর্ড গড়েছেন ব্যাট হাতে নিয়ে।

ব্যাট হাতে লজ্জার রেকর্ড গড়লেও ভারতীয় ব্যাটসম্যান হিসেবে তিনি ওয়ানডে ক্রিকেটে দ্রুততম হাফ সেঞ্চুরির মালিক। ২০০০ সালে জিম্বাবুয়ের বিপক্ষে একটি ওয়ানডে ম্যাচে মাত্র ২১ বলে হাফ সেঞ্চুরি করেছিলেন। তবে সেই বছরই তিনি একটানা ৭টি ম্যাচে রানের খাতা না খুলেই প্যাভিলিয়নে ফিরে যান। 

Birthday Special: Five most unforgettable feats of Ajit Agarkar - 100MB

তিনি আর কেউ নন, ভারতীয় ফাস্ট বোলার অজিত আগারকার। ক্রিকেটে ইতিহাসের তিনি একমাত্র ব্যাটসম্যান, যিনি একটানা ৭ বার শূন্য রানে আউট হয়েছেন। ১৯৯৯ সালের শেষের দিকে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওডিআই সিরিজে একটানা পাঁচটি ম্যাচে এবং এরপর ২০০০ সালের প্রথম দুটি ম্যাচে তিনি শূন্য রানে আউট হয়েছিলেন। 

IPL 2020: MS Dhoni shouldn't bat lower than No. 5 - Ajit Agarkar

এই ভারতীয় ক্রিকেট তারকা ১৯৯৮ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে অভিষেক করেন এবং ২০১৩ সালে সমস্ত ধরনের ক্রিকেট থেকে অবসর নিয়ে নেন। যদিও ২০০৭ সালের পর ভারতীয় দলে আর জায়গা করতে পারেননি। দীর্ঘ অপেক্ষার পর ক্রিকেটকে বিদায় জানিয়ে দেন।

5 records prove that Ajit Agarkar is an unsung hero of Indian cricket

পরিসংখ্যানের কথা বললে, অজিত আগারকার ২৬টি টেস্টে ৫৮টি উইকেট, ১৯১টি একদিনের ম্যাচে ২৮৮টি উইকেট এবং ৪টি টি-টোয়েন্টি ম্যাচে ৩টি উইকেট নিয়েছেন। এছাড়াও টেস্ট ক্রিকেটে লর্ডসের মাঠে তার একটি বিখ্যাত সেঞ্চুরি রয়েছে এবং ওয়ানডে ক্রিকেটে তার সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর ৯৫ রান।

 

Continue Reading
Click to comment

Trending ..

To Top